বাড়ির চাবি রাখুন সঠিক স্থানে, না-হলে দেখা দিতে পারে বাস্তুদোষ, জেনে নিন কী করবেন

বাড়ি তৈরি করতে কিংবা ঘর গোছাতে আজকাল অনেকেই ভরসা করছেন বাস্তু শাস্ত্রের ওপর। টোটকা রইল বাড়ির চাবি নিয়ে। শাস্ত্র মতে, বাড়ির চাবি রাখা উচিত সঠিক স্থানে। না-হলে দেখা দিতে পারে বাস্তুদোষ।

Web Desk - ANB | Published : Nov 16, 2022 12:45 PM IST

একটা সময় বাস্তু শাস্ত্রের ওপর ভরসা করতেন সমাজের মুষ্টিমেয় মানুষ। কিন্তু, বদলেছে সেই চিত্র। বর্তমানে বাস্তু শাস্ত্রের ওপর ভরসা করেন প্রায় সকলে। বাড়ি তৈরি করতে কিংবা ঘর গোছাতে আজকাল অনেকেই ভরসা করছেন বাস্তু শাস্ত্রের ওপর। বাড়ির কোন স্থানে কোন জিনিস রাখলে তা শুভ হবে তা জানতে চান সকলে। তেমনই কোন ভুলে নেতিবাচক এনার্জি তৈরি হয় তা জানতে আগ্রহী প্রতিটি মানুষ। আজ টোটকা রইল বাড়ির চাবি নিয়ে। শাস্ত্র মতে, বাড়ির চাবি রাখা উচিত সঠিক স্থানে। না-হলে দেখা দিতে পারে বাস্তুদোষ।

শাস্ত্র মতে, চাবি কখনই ড্রয়িং রুমে রাখবেন না। এই ভুল আমরা প্রায় সকলে করে থাকি। ড্রয়িং রুমে চাবি রাখলে বাইরে থেকে আগত সকলে তা দেখতে পায়। যা বাস্তু শাস্ত্র মতে, মোটেই শুভ নয়। মেনে চলুন এই বিশেষ টিপস।

বাস্তু শাস্ত্রর মতে, পুজোর ঘরে চাবি রাখবেন না। ঠাকুর ঘরে চাবি রাখা এড়িয়ে চলা উচিত। পুজোর স্থানটি বাড়ির সবচেয়ে পবিত্র স্থান। এই স্থানে চাবি রাখলে তার থেকে নেতিবাচক এনার্জি তৈরি হয়। চাবিতে ধুলো কিংবা জং লেগে থাকে। তাই তা কখনও ঠাকুর ঘরে রাখবেন না।

রান্না ঘরেও রাখবেন না বাড়ির চাবি। এতে স্বাস্থ্যের ওপর নেতিবাচক প্রভাব পড়ে। বাস্তু শাস্ত্র অনুসারে, রান্না ঘরে খাবার তৈরি হয়। আর এই খাবার আমাদের স্বাস্থ্যের সঙ্গে সম্পর্ক যুক্ত। তাই এই স্থানে চাবি রাখলে স্বাস্থ্যহানী হতে পারে।

এখন প্রশ্ন হল তাহলে কোন স্থানে রাখবেন চাবি। আপনি যদি চাবি রাখতে চান তাহলে তা লবিতে রাখুন। লবির পশ্চিম দিকটি চাবি রাখার জন্য সেরা। আর যদি পশ্চিম দিকে রাখা সমস্যা হয়ে থাকে তাহলে ঘরের উত্তর বা পূর্ণ কোণায় রাখতে পারেন বাড়ির চাবি। তবে, এক্ষেত্রে কাঠের স্ট্যান্ড ব্যবহার করবেন। চাবি সব সময় চেষ্টা করুন কাঠের স্ট্যান্ডে রাখতে। শাস্ত্র মতে, তা ডাইনিং টেবিল, চেয়ার বা বাচ্চার ঘরে রাখলে তা থেকে নেতিবাচক এনার্জি তৈরি হয়। যা সকলের ওপর খারাপ প্রভাব ফেলে। তেমনই অপ্রয়োজনীয় কোনও চাবি বা নষ্ট হয়ে যাওয়া চাবি রাখবেন না। জং ধরা বা ভাঙা তালা ও চাবি রাখলে তা থেকে নেগেটিভ এনার্জি তৈরি হয়। যা সকলের ওপর খারাপ প্রভাব ফেলে।

 

আরও পড়ুন- মিথুন থেকে কুম্ভ- সম্পর্কের ক্ষেত্রে দ্রুত বিরক্ত হয়ে যান এই পাঁচ রাশি, রইল তালিকা 

আরও পড়ুন- বিচ্ছেদের পর নিজেকে সামলাতে মেনে চলুন এই বিশেষ টোটকা, টিপস রইল বৃশ্চিক রাশির জন্য 

আরও পড়ুন-  ৩০ বছর পর স্বরাশিতে শনির প্রবেশে সমস্যা বাড়বে, সাবধানে পদক্ষেপ নিতে হবে এই রাশিগুলির

Share this article
click me!