Sleep Direction Vastu Shastra: রোজ কোন দিকে মাথা রেখে ঘুমোচ্ছেন? বাস্তুশাস্ত্রে ভুল হলে হতে পারে মারাত্মক বিপদ

ভুল দিকে মাথা রেখে ঘুমালে জীবনে অনেক সমস্যা হতে পারে। আসুন জেনে নেওয়া যাক, বাস্তু অনুসারে কোন দিকে মাথা রেখে ঘুমানো উচিত?

Sahely Sen | Published : Feb 17, 2024 4:13 AM IST

18

বাড়ি বা অফিসের জন্য বাস্তুশাস্ত্রের নিয়ম জীবনের সাফল্যের পথকে অনেকটাই বদলে দেয়। সঠিক বাস্তুনিয়ম জীবনকে সুখ ও সমৃদ্ধিতে ভরিয়ে তোলে। বাস্তুতে দিকনির্দেশের অনেক গুরুত্ব রয়েছে।

28

এমনটা বিশ্বাস করা হয় যে দৈনন্দিন জীবনে শুভ ও অশুভ দিকগুলি মনে রেখে চললে, আপনি জীবনের বাধাগুলি থেকে মুক্তি পেতে পারেন। একইভাবে, ঘুমানোর সময় কোন দিকে মাথা রাখছেন, সেদিকে মনোযোগ দেওয়া খুবই গুরুত্বপূর্ণ।

38

বিশ্বাস অনুসারে, ভুল দিকে মাথা রেখে ঘুমালে জীবনে অনেক সমস্যা হতে পারে। আসুন জেনে নেওয়া যাক, বাস্তু অনুসারে কোন দিকে মাথা রেখে ঘুমানো উচিত?

48

বাস্তুশাস্ত্রে, পূর্ব দিকে মাথা রেখে ঘুমোনো শুভ বলে মনে করা হয়। এটা বিশ্বাস করা হয় যে, এই দিকে মাথা রেখে ঘুমালে স্মৃতিশক্তি, একাগ্রতা এবং স্বাস্থ্যের উন্নতি হয়। পূর্ব দিকে মাথা রেখে ঘুমালে ছাত্র-ছাত্রীরা উপকারী ফল পাবেন। তবে, পূর্ব দিকে পা রেখে ঘুমানো অশুভ বলে মনে করা হয়।

58

বাস্তু অনুসারে, পশ্চিম দিকে মাথা রেখে ঘুমানো উচিত নয়। এটি বিশ্বাস করা হয় যে এটি জীবনে অনেক সমস্যা সৃষ্টি করে এবং স্বাস্থ্যের উপর নেতিবাচক প্রভাব ফেলে। এই দিকে মাথা রেখে ঘুমালে দাম্পত্য জীবনেও সমস্যা দেখা দেয়।

68

বাস্তু ও বৈজ্ঞানিক দৃষ্টিকোণ থেকে উত্তর দিকে মাথা রেখে ঘুমানো খুবই অশুভ বলে মনে করা হয়। পৃথিবীর চৌম্বকীয় শক্তির প্রবাহ হয় দক্ষিণ থেকে উত্তর দিকে। তাই শরীরের উত্তর মেরুও সেদিকে রাখলে দুই মেরু মিলে যায়।

78

উত্তর দিকে মাথা দিয়ে ঘুমলে অনিদ্রা, ঘুমের মধ্যে দুঃস্বপ্ন দেখা, আচমকা ঘুম ভেঙে যাওয়ার মতো সমস্যা দেখা দিতে পারে। এমনকি শরীরে রক্তের সঞ্চালন প্রক্রিয়াও স্তিমিত হয়ে যেতে পারে, কোলেস্টেরল বেড়ে যেতে পারে।

88

অন্যদিকে, দক্ষিণ দিকে মাথা দিয়ে ঘুমানো ইতিবাচক প্রভাব ফেলে। ঘুম ভালো হয় এবং জীবনে সুখের পরিবেশ থাকে। এই দিকে মাথা দিয়ে ঘুমোলে ধন সম্পদ বৃদ্ধি পায়, সংসারে সুখ আসে। তাই ঘুমানোর সময় দক্ষিণ দিকে মাথা রেখে ঘুমানো উচিত।

Share this Photo Gallery
click me!
Recommended Photos