বছরের প্রথম সূর্যের স্থান পরিবর্তন বদলে দিতে চলেছে ১২টি রাশিরই ভাগ্য! দেখুন কী হতে চলেছে

২০২৪ সালে, সূর্যদেব প্রথমবারের মতো তার রাশি পরিবর্তন করতে চলেছেন। ১৫ জানুয়ারী ধনু রাশি ছেড়ে মকর রাশিতে প্রবেশ করবে সূর্য। এর পর প্রকৃতিতে নতুন পরিবর্তন দেখা যাবে। তাহলে আসুন জেনে নেওয়া যাক সূর্যের এই ট্রানজিটের কারণে প্রকৃতিতে কী কী পরিবর্তন ঘটবে।

Parna Sengupta | Published : Jan 11, 2024 10:15 AM IST

16

পঞ্চাং অনুসারে, বছরে ১২টি মাস থাকে এবং জ্যোতিষশাস্ত্রে রাশিচক্রের সংখ্যাও ১২ বলা হয়। একই সময়ে, সূর্য ঈশ্বর এক মাস ধরে প্রতিটি রাশিতে বিচরণ করেন এবং একটি নির্দিষ্ট সময়ে, তিনি একটি রাশি থেকে বেরিয়ে অন্য রাশিতে যান।

26

সূর্য দেবতার রাশিচক্রের পরিবর্তনকে বলা হয় সংক্রান্তি। এই কারণেই বছরে ১২টি সংক্রান্তি হয় এবং এই সংক্রান্তির নামকরণ করা হয়েছে ১২টি রাশির চিহ্ন অনুসারে। ক্যালেন্ডারে, সংক্রান্তির দিনটিকে অত্যন্ত গুরুত্ব দেওয়া হয় এবং এই দিনে নদী বা পবিত্র পুকুরে স্নানের পাশাপাশি দান এবং ভাল কাজও করা হয়।

36

২০২৪ সালের ১৫ জানুয়ারি তারিখে, সূর্য দেবতা ধনু রাশি ছেড়ে মকর রাশিতে প্রবেশ করতে চলেছেন। তাই এই দিনটিকে বলা হবে মকর সংক্রান্তি। একই সময়ে, যখন সূর্য ঈশ্বর রাশিচক্রের চিহ্ন পরিবর্তন করেন, তখন এটি সমস্ত ১২টি রাশিকে প্রভাবিত করে।

46

সূর্যের এই গোচর সমস্ত রাশিচক্রের মানুষকে কিছু না কিছু দেয়। প্রভাব পড়ে ১২টি রাশিতেই। কিছু রাশির জাতক জাতিকারা সূর্য দেবতার আশীর্বাদে উপকৃত হন আবার কিছু রাশির জাতকদের ক্ষতির সম্মুখীন হতে হয়।

56

মকর রাশিতে সূর্যের গমনের ফলে প্রকৃতি ও মানুষের মানসিকতায় অনেক পরিবর্তন দেখা যায়। পরিবেশে একটি নতুন চেতনা অনুভূত হতে থাকে এবং এর পরে ঠান্ডা ধীরে ধীরে কমে যায়।

66

গাছ-গাছালিতে নতুন কুঁড়ি গজাতে শুরু করে। ধীরে ধীরে বায়ুমণ্ডলে উত্তাপ বাড়তে থাকে এবং এর পর প্রকৃতি ফুল-পাতা দিয়ে সাজানো বধূর মতো দেখা দিতে থাকে। এর কিছুক্ষণ পরেই বসন্তও আসে।

Share this Photo Gallery
click me!
Recommended Photos