বাড়ির মূল দরজায় এই তিনটি গাছ থাকলে চুম্বকের মতো অর্থ আকর্ষণ করে, কুবের দেবের বাস এই গাছেই

। কথিত আছে যে বাস্তু নিয়ম মেনে চললে মানুষের মনে সর্বদা শান্তি থাকে। অন্যদিকে, বাস্তু ত্রুটি উপেক্ষা করলে ব্যক্তির জীবনে অনেক সমস্যা দেখা দেয়।

 

deblina dey | Published : Jun 25, 2023 2:44 AM IST

হিন্দু ধর্মেও বাস্তুশাস্ত্রের বিশেষ গুরুত্ব বলা হয়েছে। কথিত আছে যে জিনিসগুলি যদি বাস্তু দিক এবং বাড়ির সঠিক জায়গায় রাখা হয় তবে কোনও ব্যক্তি শুভ ফল লাভ করে। শুধু তাই নয়, ঘরের সাজসজ্জা ও গাছপালা রাখার জন্য উপযুক্ত স্থান দেওয়া হয়েছে। কথিত আছে যে বাস্তু নিয়ম মেনে চললে মানুষের মনে সর্বদা শান্তি থাকে। অন্যদিকে, বাস্তু ত্রুটি উপেক্ষা করলে ব্যক্তির জীবনে অনেক সমস্যা দেখা দেয়।

বাস্তুশাস্ত্রে এমন কিছু গাছ-গাছালির কথা বলা হয়েছে, ঘরে লাগালে বাস্তু দোষ দূর হয়। এছাড়াও, ব্যক্তির বাড়িতে সুখ এবং সমৃদ্ধি রয়েছে। এমন কিছু গাছকে বাস্তুতেও শুভ ও পবিত্র বলে মনে করা হয়েছে। আসুন জেনে নেওয়া যাক এই গাছগুলি সম্পর্কে, ঘরে লাগিয়ে দেবী লক্ষ্মী স্বয়ং ঘরে অধিষ্ঠান করেন। আর কুবের দেবের কৃপায় মানুষের জীবনে অর্থের অভাব হয় না।

বাড়ির প্রধান দরজায় এই গাছটি লাগান

 

১) দেবদারু গাছ

হিন্দু ধর্মে দেবদারু গাছের বিশেষ গুরুত্ব রয়েছে বলে কথিত আছে। কথিত আছে যে দেবদারুর গাছটি ভগবান শিবের খুব প্রিয়। অন্যদিকে শনিবার দেবদারুর গাছের পুজো করলে শনিদেবের আশীর্বাদও পাওয়া যায়। বাড়িতে দেবদারু গাছ লাগানো শুভ বলে মনে করা হয়। কথিত আছে এটি বাড়ির মূল দরজায় লাগালে ঘরে সুখ-সমৃদ্ধি থাকে। ঘরে থাকে লক্ষ্মীর আশীর্বাদ। ইতিবাচক শক্তি থাকে এবং আর্থিক সীমাবদ্ধতা থেকে মুক্তি পায়।

২) মানি প্ল্যান্ট

জ্যোতিষশাস্ত্র অনুসারে বাড়িতে মানি প্ল্যান্ট লাগালে শুভ ফল পাওয়া যায়। কথিত আছে যে বাড়িতে মানি প্ল্যান্ট লাগানো শুভ ও পবিত্র বলে মনে করা হয়। মানি প্ল্যান্টে মা লক্ষ্মীর বাস। এটি অর্থ আকর্ষণ করে। কথিত আছে যে এটি বাড়ির প্রধান দরজায় রাখলে দেবী লক্ষ্মী ঘরে অধিষ্ঠান করেন। এর পাশাপাশি, আপনি যদি বাড়িতে মানি প্ল্যান্ট লাগাচ্ছেন, তবে খেয়াল রাখবেন গাছের ডাল যেন মাটিতে না পড়ে। দড়ির সাহায্যে উপরের দিকে বেঁধে রাখুন। কথিত আছে যে বাড়িতে মানি প্ল্যান্ট লাগালে সুখ ও সমৃদ্ধি আসে।

আরও পড়ুন- সাবধান, কেতুর নক্ষত্রের গমন এই ৪ রাশির জীবনে ভয়ঙ্কর প্রভাব ফেলতে চলেছে

আরও পড়ুন- আপনি যদি বাড়িতে সুখ এবং সমৃদ্ধি চান, তাহলে সহজ এই বাস্তু টিপসগুলো কাজে লাগান, ঘর থেকে নেগেটিভিটি দূর হবে

আরও পড়ুন- এক নজরে দেখে নিন জুলাই মাস জুড়ে থাকা ব্রত ও উৎসবের তালিকা ও দিনক্ষণ

 

৩) কলা গাছ

বাড়িতে একটি কলা গাছ লাগানো শুভ বলে মনে করা হয়। এতে ঘরে ভগবান বিষ্ণুর সঙ্গে লক্ষ্মীর আশীর্বাদও পাওয়া যায়। এই গাছটি ঘরে লাগালে সম্পদ বৃদ্ধি পায়। সুখ-সমৃদ্ধি অর্জিত হয়। আপনি যদি বৃহস্পতিবার উপবাস করেন তবে এই দিনে আপনার একটি কলা গাছের পূজা করা উচিত। এই গাছের পূজা করলে ভগবান শ্রী হরি ও মা লক্ষ্মী প্রসন্ন হন।

Share this article
click me!