এই ৩ রাশি শনিদেবের খুব প্রিয়, এদের জীবনে কখনও শনির প্রকোপ পড়ে না-জীবন হয় সুখময়

বৈদিক জ্যোতিষশাস্ত্রে, শনিদেবকে ন্যায়বিচারের দেবতা হিসাবে বিবেচনা করা হয়। সমস্ত গ্রহের মধ্যে, শনি হল সবচেয়ে ধীর গতিশীল গ্রহ। ধীর গতির কারণে শনিদেবের শুভ ও অশুভ প্রভাব দীর্ঘকাল স্থায়ী হয়।

Parna Sengupta | Published : Mar 22, 2024 10:25 AM IST

শনিদেবের দৃষ্টি শক্তিশালি এবং এর প্রকোপ বেশ কষ্টদায়ক বলে মনে করা হয়। ন্যায়বিচারের ঈশ্বর একজন ব্যক্তিকে তার কর্ম অনুসারে ফল দেন। জ্যোতিষ শাস্ত্র অনুসারে, শনিদেব যদি আপনার উপর প্রসন্ন হন তাহলে আপনার সমস্ত আটকে থাকা কাজ সম্পূর্ণ হতে শুরু করে এবং আপনি প্রতিটি ক্ষেত্রে সাফল্য পান। এটা বিশ্বাস করা হয় যে শনিদেবের আশীর্বাদ জীবনে স্থিতিশীলতা এবং সমৃদ্ধি নিয়ে আসে।

বৈদিক জ্যোতিষশাস্ত্রে, শনিদেবকে ন্যায়বিচারের দেবতা হিসাবে বিবেচনা করা হয়। সমস্ত গ্রহের মধ্যে, শনি হল সবচেয়ে ধীর গতিশীল গ্রহ। ধীর গতির কারণে শনিদেবের শুভ ও অশুভ প্রভাব দীর্ঘকাল স্থায়ী হয়। কোনও ব্যক্তির কুণ্ডলীতে যদি শনি অশুভ ঘরে থাকে, তাহলে সেই ব্যক্তির অশুভ সময় আসে।

উল্টোদিকে শনিদেব যদি কারও কুণ্ডলীতে কোনও শুভ ঘরে অবস্থান করেন, তাহলে তিনি সমস্ত ধরণের সাফল্য পান। যাদের রাশিতে শনি শুভ ঘরে থাকে, তারা উচ্চ পদ প্রাপ্ত হন। নির্দিষ্ট রাশির জাতকদের উপর শনির বিশেষ আশীর্বাদ থাকে। জানুন কোন কোন রাশির জাতকদের উপর রুষ্ট হন না গ্রহরাজ।

তুলা (Sep 24-Oct 23)

তুলা রাশির জাতক জাতিকাদের প্রতি শনিদেব সবচেয়ে বেশি দয়ালু। কারণ এই রাশিতে শনি গ্রহ উচ্চপদস্থ। যখন শনি তুলা রাশিতে উচ্চপদস্থ হয়, তখন এটি সবচেয়ে শুভ ফল দেয়। শনি যখন তুলাতে থাকে, তখন মানুষ খুব শুভ ফল পায়। এই রাশিতে শনির সাড়ে সাতি বা ঢাইয়ার নেতিবাচক প্রভাব খুব কম। তুলা রাশির জাতকদের জীবনে শনিদেব সর্বদা সুখ ও সমৃদ্ধি প্রদান করেন।

মকর (Dec 22-Jan 21)

বৈদিক জ্যোতিষশাস্ত্র অনুসারে, মকর রাশিও শনিদেবের প্রিয় রাশিগুলির মধ্যে একটি। মকরের উপর শনির অশুভ প্রভাব খুব কমই দেখা যায়। আসলে মকর রাশির অধিপতি স্বয়ং শনিদেব। গ্রহরাজের মালিকানায় মকর রাশির সুরক্ষা রয়েছে। শনি যখন মকর রাশিতে থাকে, তখন এই রাশির জাতক সর্বাধিক সুবিধা পান। শনির আশীর্বাদের কারণে মকর রাশির জাতকরা সব ক্ষেত্রেই সাফল্য পান।

কুম্ভ (Jan 22-Feb 19)

তুলা ও মকর, ছাড়াও কুম্ভ রাশির জাতকদের শনিদেবের বিশেষ আশীর্বাদ রয়েছে। বৈদিক জ্যোতিষশাস্ত্র অনুসারে, শনিকে কুম্ভ রাশির অধিপতিও মনে করা হয়। এভাবে কুম্ভর উপর সবসময় শনির আশীর্বাদ থাকে। শনির আশীর্বাদের কারণে এই রাশির জীবন খুব ভাল থাকে। তারা প্রতিটি ক্ষেত্রে ভাল সুবিধা পায়। এই রাশির কম পরিশ্রম করে বেশি সাফল্য পান।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!