এই পাঁচটি অভ্যাস মানুষকে ক্রমশ দরিদ্র করে তোলে, কোনওভাবেই এদের টিকিয়ে রাখবেন না

পুরাণে ভগবান বিষ্ণুর বাহন গরুড় ও নারায়ণের মধ্যে কথোপকথনের পূর্ণ উল্লেখ আছে। গরুড় পুরাণে এমন অনেক জিনিস রয়েছে যেগুলিকে আপনার জীবনে নিয়ে আপনি আপনার জীবন বাঁচাতে পারেন।

Web Desk - ANB | Published : Dec 4, 2022 5:46 PM IST

গরুড় পুরাণকে সনাতন ধর্মের ১৮টি বড় পুরাণের মধ্যে একটি হিসাবে বিবেচনা করা হয়। এর প্রধান দেবতা ভগবান বিষ্ণু। মানুষের বিশ্বাস যে গরুড় পুরাণে মানুষের জীবনকে সহজ ও সুন্দর করার জন্য অনেক উপায় লেখা আছে এবং যে এই নিয়মগুলি মেনে চলবে সে জীবনে সফলতা পাবে।

এই পুরাণে ভগবান বিষ্ণুর বাহন গরুড় ও নারায়ণের মধ্যে কথোপকথনের পূর্ণ উল্লেখ আছে। গরুড় পুরাণে এমন অনেক জিনিস রয়েছে যেগুলিকে আপনার জীবনে নিয়ে আপনি আপনার জীবন বাঁচাতে পারেন। মৃত্যুর পরেও স্বর্গে স্থান পাওয়া যায়। তাহলে আসুন জেনে নিই গরুড় পুরাণের এমনই ৫টি বিষয় যা আপনাকে দারিদ্র্যের দিকে নিয়ে যায়।

গরুড় পুরাণের পাঁচটি জিনিস যা আপনাকে দরিদ্র করে তোলে:

১. নোংরা পোশাক পরা: গরুড় পুরাণ অনুসারে, কেউ যদি সারাক্ষণ নোংরা পোশাক পরে তবে মা লক্ষ্মী তার উপর ক্রুদ্ধ হন। মা লক্ষ্মী পরিচ্ছন্নতা খুব পছন্দ করেন। তিনি এমন একটি বাড়িতে থাকেন যেখানে পরিষ্কার-পরিচ্ছন্নতা বজায় রাখা হয়। তাই কোনও ধরণের নোংরা কাপড় পরিধান করা অশুভ বলে মনে করা হয়।

২. অন্যের দোষ খোঁজা: গরুড় পুরাণ অনুসারে, যারা স্বভাবগতভাবে সমালোচনামূলক, তাদের জীবনে দারিদ্র্য থাকে। এই প্রকৃতির অন্তর্ভুক্ত যারা অকারণে চিৎকার করে, অন্যের সাথে খারাপ কাজ করে এবং খারাপ কথা বলে।

৩. যারা সূর্যোদয়ের পর দেরি করে ঘুম থেকে ওঠেন: গরুড় পুরাণ অনুসারে, যারা দীর্ঘক্ষণ ঘুমান তারা অলস হয়। এই ধরনের ব্যক্তির জীবনে অনেক ধরনের সমস্যা থাকে, তাই আপনার কাজ করার সময়, অলসতা সম্পূর্ণরূপে দূর করুন।

৪. সম্পদের অহংকার: গরুড় পুরাণ অনুসারে, যে ব্যক্তি তার সম্পদের জন্য গর্বিত হয় সে বুদ্ধিগতভাবে দুর্বল। লক্ষ্মী মাতা এমন মানুষের বাড়িতে বেশিদিন থাকেন না। তাই যে কোনও মানুষের জীবন থেকে গর্ব বা অহংকার পরিত্যাগ করা উচিত।

৫. কঠোর পরিশ্রম এড়িয়ে যাওয়া: গরুড় পুরাণ অনুসারে, যদি কোনও ব্যক্তি কঠোর পরিশ্রম থেকে নিজেকে সরিয়ে রাখে, তার উপর অর্পিত কাজগুলি সঠিকভাবে সম্পাদন না করে, তবে দেবী লক্ষ্মী রীতিমত ক্রুদ্ধ হন। যদি কেউ কঠোর পরিশ্রম না করে অন্যকে নিচে নামানোর চেষ্টা করেন তাদের ওপরও দেবী ক্রুদ্ধ হন। সফলতা তাদের কাছ থেকে পালিয়ে যায়।

Share this article
click me!