Makar Sankranti 2024: পাপ থেকে মুক্তি পেতে, মকর সংক্রান্তিতে আপনার রাশি অনুসারে এই জিনিসগুলি দান করুন

এই উৎসব কিছু রাশির জন্য সৌভাগ্যের হবে। এই দিনে দান করা শ্রেষ্ঠ বলে বিবেচিত হবে। নতুন বছরের প্রথম উৎসব মকর সংক্রান্তি যা হিন্দুদের প্রধান উৎসব।

 

deblina dey | Published : Jan 15, 2024 7:46 AM IST

Makar Sankranti 2024: মকর সংক্রান্তি ১৫ জানুয়ারী পালিত হচ্ছে। এই দিন থেকে সূর্য উত্তরায়ণ হয়। এই উৎসব কিছু রাশির জন্য সৌভাগ্যের হবে। এই দিনে দান করা শ্রেষ্ঠ বলে বিবেচিত হবে। নতুন বছরের প্রথম উৎসব মকর সংক্রান্তি যা হিন্দুদের প্রধান উৎসব।

সূর্য যখন মকর রাশিতে প্রবেশ করে তখন এই উৎসব পালিত হয়। এই বছর মকর সংক্রান্তি উৎসব পালিত হবে ১৫ জানুয়ারি। মকর সংক্রান্তির দিন দান করা খুবই শুভ বলে মনে করা হয়। আসুন জেনে নিন আপনার রাশি অনুযায়ী এই দিনে আপনি কী কী জিনিস দান করতে পারেন।

মেষ- এই রাশির জাতক জাতিকাদের মকর সংক্রান্তির দিন লাল রঙের পোশাক পরা উচিত। এই দিনে আপনার মশারি এবং তিল দান করা উচিত।

বৃষ রাশি- বৃষ রাশির জাতক জাতিকাদের মকর সংক্রান্তির দিন সাদা পোশাক পরা উচিত। এই দিনে পশমী বস্ত্র ও তিল দান করা উচিত অভাবীদের।

মিথুন রাশি- এই রাশির জাতক জাতিকাদের সাদা পোশাক পরা উচিত। এর সঙ্গে এই দিনে গরিবদের কালো তিল এবং মশারি দান করুন।

কর্কট রাশি- কর্কট রাশির মানুষদের জাফরান রঙের পোশাক পরা উচিত। এই দিনে তিল, সাগু এবং পশম দান করা আপনার জন্য উত্তম হবে।

সিংহ রাশি- সিংহ রাশির জাতক জাতিকাদের মকর সংক্রান্তির দিন হলুদ পোশাক পরা উচিত। এই দিনে আপনার সামর্থ্য অনুযায়ী তিল, কম্বল বা মশারি দান করা উচিত।

কন্যা রাশি- এই রাশির জাতক জাতিকাদের মকর সংক্রান্তিতে নীল রঙের পোশাক পরা উচিত। সামর্থ্য অনুযায়ী তিল, কম্বল, তেল, উরদ ডাল দান করুন।

তুলা রাশি- এই রাশির জাতক জাতিকাদের সংক্রান্তিতে সাদা পোশাক পরা উচিত। তেল, তুলা, জামাকাপড়, সরিষা এবং মশারি দান করা আপনার জন্য ভাল হবে।

বৃশ্চিক রাশি- বৃশ্চিক রাশির জাতক জাতিকাদের সংক্রান্তিতে লাল পোশাক পরা উচিত। একজন অভাবী ব্যক্তিকে কম্বল, পশমী কাপড় দান করুন।

ধনু রাশি- এই রাশির জাতক জাতিকাদের সংক্রান্তিতে হলুদ বা জাফরান রঙের পোশাক পরা উচিত। তিল ও ছোলা ডাল দান করুন।

মকর রাশি- সংক্রান্তিতে, এই রাশির জাতকদের নীল বা আকাশী নীল রঙের পোশাক পরা উচিত। তেল, তিল, কম্বল, বই দান করতে হবে।

কুম্ভ রাশি- কুম্ভ রাশির জাতক জাতিকাদের সংক্রান্তিতে নীল বা কালো পোশাক পরা উচিত। এই রাশির জাতক জাতিকাদের তিল বীজ, সাবান, জামাকাপড়, চিরুনি এবং খাবার দান করা উচিত।

মীন রাশি- এই রাশির জাতক জাতিকাদের সংক্রান্তিতে হলুদ বা গোলাপি রঙের পোশাক পরা উচিত। তিল, ছোলা, সাগু, কম্বল বা মশারি দান করা আপনার জন্য ভালো হবে।

Read more Articles on
Share this article
click me!