ঘরে থাকা পর্দার রঙও বদলে দিতে পারে ভাগ্য, বাস্তু মতে জেনে নিন পর্দা সংক্রান্ত এই নিয়মগুলো

বাস্তুশাস্ত্রে ঘরের পর্দা সম্পর্কিত কিছু বিশেষ নিয়ম করা হয়েছে। পর্দা সম্পর্কিত বাস্তুর এই নিয়মগুলি না মানলে ক্ষতিও হতে পারে। চলুন জেনে নেওয়া যাক ঘরের কোন ঘরে কী ধরনের পর্দা লাগানো উচিত।

 

Web Desk - ANB | Published : Apr 25, 2023 6:43 AM IST

বাস্তুশাস্ত্র অনুসারে, ঘরে রাখা সমস্ত কিছুতে ইতিবাচক বা নেতিবাচক শক্তি থাকে। এটি বাড়িতে বসবাসকারী সদস্যদেরও প্রভাবিত করে। ঘরের পর্দা ঘরের সৌন্দর্য বাড়ায় এবং ঘরকে সূর্যের আলো ও ধুলাবালি থেকেও রক্ষা করে। বাস্তুশাস্ত্রে ঘরের পর্দা সম্পর্কিত কিছু বিশেষ নিয়ম করা হয়েছে। পর্দা সম্পর্কিত বাস্তুর এই নিয়মগুলি না মানলে ক্ষতিও হতে পারে। চলুন জেনে নেওয়া যাক ঘরের কোন ঘরে কী ধরনের পর্দা লাগানো উচিত।

ড্রয়িং রুমের পর্দা-

ড্রয়িংরুম বা বাড়িতে অতিথিদের জন্য আলাদা ঘর থাকলে সেখানে গাঢ় বা ক্রিম রঙের পর্দা লাগান। এটা বিশ্বাস করা হয় যে এটি ঘরে উজ্জ্বলতা বজায় রাখে এবং ঘরে সুখ ও সমৃদ্ধি নিয়ে আসে।

প্রধানের কক্ষের পর্দা-

পরিবারের কক্ষের প্রধান গৃহকর্তার ঘরে নীল, বাদামী বা কমলা রঙের পর্দা জানালা ও দরজায় লাগাতে হবে এতে গৃহকর্তার স্বাস্থ্যের উন্নতি ঘটে এবং পুরো বাড়িতে ইতিবাচক শক্তি থাকে। এই রঙের প্রভাবে বাড়ির সদস্যদের উন্নতি হয়।

বেডরুমের পর্দা-

আপনি যদি সবেমাত্র বিয়ে করে থাকেন, তাহলে পর্দার রঙ নির্বাচনের দিকে বিশেষ মনোযোগ দিন। স্বামী-স্ত্রীর ঘরে লাল, বেগুনি বা গোলাপি রঙের পর্দা লাগাতে হবে। এটি বিবাহিত জীবনে একটি নতুন শক্তি সঞ্চার করে। এর পাশাপাশি স্বামী-স্ত্রীর মধ্যে রোমান্স বাড়ে।

স্টাডি রুমের পর্দা-

বাচ্চাদের পড়ার ঘরে সবুজ, নীল বা গোলাপি রঙের পর্দা লাগান। এই রঙগুলি শান্তি এবং স্বাস্থ্যের সূচক হিসাবে বিবেচিত হয়। স্টাডি রুম থাকলে সেখানে সবুজ পর্দা লাগালে বাচ্চাদের একাগ্রতা বাড়ে এবং পড়াশোনায় মন মেলে।

উপাসনার ঘর-

বাড়ির সবচেয়ে পবিত্র স্থান হল পূজার স্থান। এই ঘরে পর্দা সব সময় কমলা বা হালকা হলুদ রঙের হওয়া উচিত। এই দুটি রংই বিশুদ্ধতার প্রতীক হিসেবে বিবেচিত হয়। এই রঙের পর্দা লাগালে পুরো ঘরে একটি পুণ্যময় পরিবেশ বজায় থাকে।

আরও পড়ুন- প্রতিনিয়ত যদি সঞ্চয়ে বাধা পড়ে বা অর্থকষ্ট থাকে তবে বাস্তুর এই নিয়ম মেনে কাটিয়ে উঠুন সকল সমস্যা

আরও পড়ুন- বাড়ি থেকে সমস্ত নেগেটিভ শক্তি দূর করতে কাজে লাগান বাঁশি, জেনে নিন কোন রঙের বাঁশি কোন ঘরে রাখবেন

আরও পড়ুন- বাস্তু অনুসারে রান্নাঘরের এই নিয়মগুলো রাতারাতি ভাগ্য বদলে দিতে পারে, জেনে নিন নিয়মগুলো

বাড়ির শান্তির জন্য পর্দার রঙ-

আপনার বাড়িতে বাড়ির সদস্যদের মধ্যে যদি প্রায়ই মতবিরোধ হয় বা তারা যদি একে অপরের সঙ্গে না যায় তবে আপনার বাড়ির দক্ষিণ দিকে লাল রঙের পর্দা লাগাতে হবে। এতে আপনার পরিবারের সদস্যদের মধ্যে ভালোবাসা বাড়বে এবং পারস্পরিক সম্পর্কও মজবুত হবে। যদি আপনার আর্থিক অবস্থা ভালো না থাকে, তাহলে আপনার বাড়ির উত্তর দিকে একটি নীল পর্দা লাগান। এর মাধ্যমে আপনার আর্থিক অবস্থার উন্নতি হতে শুরু করবে।

Share this article
click me!