Vastu Tips: সাবধান! বাড়িতে চাবি রাখার ক্ষেত্রে এই মারাত্মক ভুলগুলি একেবারেই করবেন না

বাস্তুশাস্ত্র অনুসারে, ঘরে রাখা চাবিগুলি ইতিবাচক বা নেতিবাচক শক্তি উৎপন্ন করে। তাই, চাবি রাখুন বুঝেশুনে।

Sahely Sen | Published : Feb 26, 2024 9:28 AM IST

বাস্তু মতে, আমরা চাবি যে জায়গায় রাখি, সেটা খুবই গুরুত্বপূর্ণ। বেশিরভাগ মানুষ বাড়ির চাবি এমন জায়গায় রাখেন, যেখান থেকে তারা সহজেই খুঁজে পান। বাড়ির কিছু জায়গা আছে, যেখানে চাবি রাখা এড়িয়ে চলা উচিত। বাস্তুশাস্ত্র অনুসারে, ঘরে রাখা চাবিগুলি ইতিবাচক বা নেতিবাচক শক্তি উৎপন্ন করে। তাই, চাবি রাখুন বুঝেশুনে। 

-

বাস্তুশাস্ত্র অনুসারে, ভুল করেও ড্রয়িং রুমে চাবি রাখা উচিত নয়, কারণ ঘরের চাবি ড্রয়িং রুমে রাখলে বাইরে থেকে আগত সকলের নজরে পড়ে। এটি আপনার ভাগ্যের বিকাশকে বাধাগ্রস্ত করতে পারে। এই কারণে ড্রয়িংরুমে চাবি রাখা ভালো বলে মনে করা হয় না।

এছাড়া, বাড়ির ঠাকুরঘর হল বাড়ির সবচেয়ে পবিত্র স্থান, বাস্তুশাস্ত্র অনুসারে বাড়ির পুজোর ঘরেও চাবি রাখা এড়িয়ে চলা উচিত। সেই চাবিগুলি নোংরা হওয়ার সম্ভাবনা বেশি। এতে ঘরে আরও নেতিবাচক শক্তি তৈরি হয়। এই কারণে অনেক সমস্যার সৃষ্টি হয়।

-

বাস্তুশাস্ত্র অনুসারে, বাড়ির রান্নাঘর আমাদের স্বাস্থ্যের সঙ্গে সম্পর্কিত। এটিকে বাড়ির হৃদয়ও বলা হয়। এটি আমাদের উন্নতির সাথে সম্পর্কিত। তাই রান্নাঘরেও চাবি রাখা উচিত নয়। রাখলে তা স্বাস্থ্যগত সমস্যার কারণ হতে পারে।

-

বাস্তুশাস্ত্র অনুসারে, লবির পশ্চিম দিকটি হল চাবি রাখার জন্য সর্বোত্তম দিক। চাবি রাখার জন্য ঘরের উত্তর বা পূর্ব কোণে কাঠের স্ট্যান্ড রাখতে হবে। এটি আপনাকে অনেক অলৌকিক ফলাফল দেবে। ডাইনিং টেবিল, চেয়ার বা বাচ্চাদের ঘরে চাবি রাখলে নেতিবাচক শক্তি আসে। চাবি অন্য কোথাও না রেখে অবশ্যই কাঠের স্ট্যান্ডে রাখুন। 

-

ঘরের উত্তর বা পূর্ব দিকে চাবির স্ট্যান্ড রাখুন। তবেই আপনি আরও ভাল ফলাফল পেতে পারেন। এ ছাড়া যে চাবিগুলো ব্যবহার করেন না, সেগুলো সবসময় লুকোনো জায়গায় রাখুন, অর্থাৎ, বারবার যেন সেগুলো নজরে না আসে। কারণ, এর দ্বারা আপনার আর্থিক উন্নতি বাধাপ্রাপ্ত হবে। এ ছাড়া পুরনো চাবি ও জং ধরা চাবি কখনওই ঘরে রাখা উচিত নয়।

Share this article
click me!