Astro Tips: সন্তানের কুণ্ডলীতে ৯টি গ্রহই শক্তিশালী হবে, গর্ভাবতী মাকে এই কাজগুলি করতে হবে

জ্য়োতিষ অনুযায়ী যে কোনও মানুষের ভাগ্য স্থির হয় সে জন্মানোর পরে। কিন্তু কোনও গর্ভাবতী মহিলা যদি গর্ভাবস্থায় এই কাজগুলি করেন তাহলে তাঁর সন্তানের জীবনে ৯টি গ্রহের অবস্থানই শক্তিশালী হয়। যা সন্তানের ভবিষ্যৎ নিশ্চিত করে। সুখ আর সমৃদ্ধিতে ভরিয়ে দেয়।

 

Web Desk - ANB | Published : Mar 26, 2023 1:41 PM IST / Updated: Mar 26 2023, 07:28 PM IST

110
সন্তানের মঙ্গলের জন্য

হিন্দু শাস্ত্র মতে মানুষের সঙ্গে জ্যোতিষের সম্পর্ক অত্যান্ত ঘনিষ্ট। গ্রহের অবস্থান অনুযায়ী যে কোনও মানুষের ভাগ্য নির্ধারিত হয়। গ্রহের অবস্থান মানুষের জীবনে গভীর প্রভাব ফেলে। একইভাবে গ্রহগুলিও মানুষের কার্যকলাপ ও প্রতিকার দ্বারা প্রভাবিত হয়।

210
প্রথম মাসে

জ্যোতিষ অনুযায়ী গর্ভাবস্থার প্রথম মাসে শুক্রগ্রহের প্রভাব থাকে হবু সন্তানের ওপর। সেই সময় সন্তানের ওপর শুক্রের আশীর্বাদ যাতে পড়ে তারজন্য প্রথম মাসে নিজেকে সুন্দর করে সাজিয়ে গুছিয়ে রাখুন। প্রসাধনীতে মন দিন। তাতে সন্তানের সুখ আর সমৃদ্ধি বাড়বে। একই সঙ্গে আপনার সন্তানকে দেখতেও সুন্দর হবে।

310
দ্বিতীয় মাসে

গর্ভাবস্থায় দ্বিতীয় মাসে মঙ্গলের প্ভাব থাকে। তাই এই মাসে যতটা সম্ভব লাল রঙের পোশাক পরুন। পারলে লাল রঙের কিছু দান করতে পারে। হাতে অবশ্যই লাল সুতো বেঁধে রাখবেন। লাল ফল বা মিষ্টি খেতে পারেন। তাতে সন্তানের শুভ হয়।

410
তৃতীয় মাসে

জ্যোতিষ অনুযায়ী তৃতীয় মাসে বৃহস্পতির প্রভাব বেশি থাকে। এই মাসে তাই হলুদ রঙের শাড়ি বা পোশাক পরতে পারেন। সন্তানের কুণ্ডলীতে বৃহস্পতিকে শক্ত করার জন্য কলাগাছের পুজো করুন এই মাসে। এই সময় বিষ্ণুর পুজোও ফলদায়ক হয়।

510
চতুর্থ মাসে

চতুর্থ মাসে সূর্যের আরাধনা করা জরুরি। তাতে সন্তানের কুণ্ডলীতে সূর্যের অবস্থান শক্তিশালী হয়। এই সময় সূর্যদেবকে খুশি করতে প্রতি রবিবার সূর্যের নাম স্তব করতে পারেন। লাল আর কমলা রঙের পোশাক পরুন। বাবা-মা, শ্বশুর-শাশুড়ির সেবা করুন।

610
পঞ্চম মাসে

পঞ্চম মাসে চন্দ্র দেবতার আরাধনা করলে সন্তানের কুণ্ডলীতে চন্দ্রের অবস্থান শক্তিশালী হয়। হাতে সাদা সুতো বেঁধে রাখুন। মা আর শাশুড়ির সেবা করতে পারেন। তাদের রুপোর কিছু উপহার দিন। হাতে একটি রুপোর আঙটি পরতে পারেন।

710
ষষ্ঠ মাসে

ষষ্ঠ মাসে শনি গ্রহকে তুষ্ঠ করা জরুরি। সন্তানের ওপর যাতে শনিরা আশীর্বাদ থাকে তার জন্য এই মাসে নীল, ধূসর আর কালো রঙের পোশাক পরুন। এই সময় শনিদেবের পুজো করুন। প্রতি শনিবার দরিদ্রদের কিছু দান করলে শনি দেবের আশীর্বাদ পাওয়া যায়। ষষ্ঠ মাসে পাখিদের খাবার দিতে পারেন।

810
সপ্তম মাসে

সপ্তম মাসে বুধের প্রভাব থাকে। এই সময় বুধ গ্রহকে তুষ্ট করতে হয়। তাহলে সন্তানের জ্ঞান বৃদ্ধির পথ প্রসস্থ হয়। এই মাসে সবুজ রঙের পোশাক পরতে হয়। আট বছরের কম বয়সী মেয়েদের টক মিষ্টি জাতীয় খাবার খাওয়ার। নিজে সবুজ ফল খান। প্রতি বুধবার গরুকে ঘাস অর্পন করুন।

910
অষ্টম মাসে

অষ্টম মাসে আবারও চন্দ্রের আরাধনা করতে হবে। এই মাসে মা বা শাশুড়ির সঙ্গে সময় কাটান। তাদের খুশি রাখুন। এই মাসে সাদা কাপড় দান করুন। নিজে অবশ্যই রুপোর কিছু গয়না পরে থাকুন।

1010
নবম ও ১০ মাসে

শেষ মাসে সূর্যের আরাধনা করতে হয়। জ্যোতিষ অনুযায়ী নয় ও ১০ মাসে সূর্যদেবের প্রভাব থাকে। তাই সূর্যদেবকে খুশি করতে পারেন সন্তানের কুণ্ডলী শক্তিশালী হয়। এই সময় কমলা রঙের সুতো অবশ্যই হাতে বেঁধে রাখবেন। এই মাসে সূর্যদেবকে অর্ঘ্য হিসেবে গুড় আর জল প্রদান করুন।

Share this Photo Gallery
click me!
Recommended Photos