এই বছরের শেষ পূর্ণিমা, রাশিচক্র অনুযায়ী নিয়ম পালনে অপূর্ণ ইচ্ছা হবে পূরণ

এই দিনে বাড়িতে ভগবান সতনারায়ণের গল্প পাঠ করলে ধন-সম্পদে সুখ পাওয়া যায়, সেই সঙ্গে রাতে চাঁদের পূজা করলে মানসিক শান্তি পাওয়া যায়। এই দিনে, রাশিচক্র অনুসারে ব্যবস্থা গ্রহণ করলে, ব্যক্তির প্রতিটি অপূর্ণ ইচ্ছা পূরণ হবে।

 

Web Desk - ANB | Published : Nov 27, 2022 5:29 AM IST

সনাতন ধর্মে, যারা পুরো মাস উপাসনা করেন এবং উপবাস করেন তাদের জন্য পূর্ণিমা দিনটি সেরা বলে বিবেচিত হয়। মা লক্ষ্মীর পূর্ণিমা তিথি বিশেষভাবে প্রিয়। এই বছরের শেষ পূর্ণিমা হল মার্গশীর্ষ মাসের শুক্লপক্ষের ১৫ তারিখে অর্থাৎ ৭ ডিসেম্বর ২০২২ তারিখে।

এমনটা বিশ্বাস করা হয় যে পূর্ণিমা তিথিতে পবিত্র নদীতে স্নান করলে জীবনের সমস্ত পাপ বিনষ্ট হয়। এই দিনে বাড়িতে ভগবান সতনারায়ণের গল্প পাঠ করলে ধন-সম্পদে সুখ পাওয়া যায়, সেই সঙ্গে রাতে চাঁদের পূজা করলে মানসিক শান্তি পাওয়া যায়। এই দিনে, রাশিচক্র অনুসারে ব্যবস্থা গ্রহণ করলে, ব্যক্তির প্রতিটি অপূর্ণ ইচ্ছা পূরণ হবে।

মঙ্গল পূর্ণিমায় রাশিচক্র অনুযায়ী প্রতিকার

মেষ রাশি- মেষ রাশির জাতক জাতিকাদের মঙ্গল পূর্ণিমায় লক্ষ্মী-নারায়ণের পূজা করার পর গুড় ও লাল রঙের বস্ত্র অভাবগ্রস্তদের দান করা উচিত। এতে আর্থিক সংকট দূর হবে বলে জানা গিয়েছে।

বৃষ রাশির জাতক-জাতিকারা এই দিনে শত্রুর বাধা থেকে মুক্তি পেতে বিষ্ণুর ১২টি নাম (অচ্যুত, অনন্ত, দামোদর, কেশব, নারায়ণ, শ্রীধর, গোবিন্দ, মাধব, হৃষিকেশ, ত্রিবিক্রম, পদ্মনাভ ও মধুসূদন) নেন। হলুদ ফুল অর্পণ করুন। একটার পর একটা. সন্ধ্যায় প্রবাহিত জলে তাদের প্রবাহিত হতে দিন।

মিথুন - মার্গশীর্ষ পূর্ণিমায় গীতা পাঠ করা মিথুন রাশির জাতকদের জন্য উন্নতির পথ খুলে দেবে। যে বিষয়ে আপনি দীর্ঘদিন ধরে চিন্তিত ছিলেন তার সমাধান হয়ে যাবে। চাপমুক্ত থাকবে।

কর্কট - কর্কট রাশির জাতকদের এই দিনে মা লক্ষ্মীকে ১১ বার অক্ষত দান করা উচিত। এই মন্ত্রটি জপ করার সময় ওম শ্রী শ্রী শ্রী কমলে কমলালায়ে প্রসিদ প্রসিদ শ্রী শ্রী শ্রী মহালক্ষ্ম্যায় নমঃ এটি দারিদ্র্য দূর করবে।

সিংহ রাশি - সিংহ রাশির জাতকদের এই দিনে মা ভগবতীকে লাল চন্দন নিবেদন করা উচিত এবং তারপর প্রসাদ হিসাবে তাদের কপালে তিলক লাগাতে হবে। এ কারণে বন্ধ থাকা টাকা ফেরত পাওয়া যাবে।

কন্যা রাশি- কন্যা রাশির মানুষদের এই দিনে ভগবান শ্রীকৃষ্ণকে বৈজয়ন্তীর মালা অর্পণ করা উচিত। এতে দাম্পত্য জীবনে মধুরতা আসবে।

তুলা- মার্গশীর্ষ রনিমার দিনে হলুদে সামান্য জল মিশিয়ে বাড়ির প্রধান দরজার দুপাশে স্বস্তিকের প্রতীক তৈরি করুন। ভগবান বিষ্ণুকে ডাকুন। এতে দ্রুত কাজ শেষ হবে।

বৃশ্চিক - গীতা জয়ন্তীও মর্ষ পূর্ণিমায়। এই দিনে, বৃশ্চিক রাশির জাতক জাতিকাদের দক্ষিণাবর্তি শঙ্খ দিয়ে ভগবান শ্রী কৃষ্ণকে অভিষেক করার সময় 'ওম নমো ভগবতে বাসুদেবায়' মন্ত্র ১০৮ বার জপ করা উচিত। এটি মা লক্ষ্মীর অধিবাসের দিকে নিয়ে যায়।

ধনু - ধনু রাশির জাতক জাতিকাদের মঙ্গল পূর্ণিমায় পাখিদের গমের দানা খাওয়ানো উচিত। এতে ব্যবসা-বাণিজ্যে আসা বাধা দূর হবে।

মকর রাশি - মকর রাশির জাতকদের এই দিনে গরীবদের মধ্যে খাবার এবং কম্বল বিতরণ করা উচিত। এর সঙ্গে দেবী লক্ষ্মী খুব খুশি হন। ঘরে আশীর্বাদ থাকে।

কুম্ভ রাশি - মানসিক রোগ থেকে মুক্তি পেতে কুম্ভ রাশির জাতকদের এই দিনে ও রাতে চাঁদের আলোতে 'ওম সোমে নমঃ' মন্ত্র ১১ বার জপ করতে হবে এবং চন্দ্র দেবতাকে দুধ দিয়ে অর্ঘ্য নিবেদন করতে হবে।

মীন রাশি- মীন রাশির জাতক জাতিকাদের পূজায় শ্রী হরিকে নারকেল নিবেদন করতে হবে। এটি বিষ্ণুজীর খুব প্রিয়। এটা বিশ্বাস করা হয় যে এটি পরিবারে সমৃদ্ধি নিয়ে আসে।

Share this article
click me!