মে মাস কেমন প্রভাব ফেলবে বৃশ্চিক রাশির উপর, দেখে নিন

  • বছরের পঞ্চম মাস মে
  • মে মাস বছরের পঞ্চম মাস
  • রাশিচক্রের অষ্টম রাশি তুলা
  • মে মাস বৃশ্চিক রাশির উপর কেমন প্রভাব ফেলবে

deblina dey | Published : May 10, 2020 3:28 AM IST

জাতকের জন্ম সময়, তারিখ এবং জন্মস্থানের ভিত্তিতে, জন্মকালে মহাকাশে গ্রহের অবস্থান নিরুপণ করে অথবা প্রশ্নের সময় গ্রহাদির অবস্থান নির্ণয় করে, অথবা হস্তরেখাবিচার, শরীরের চিহ্নবিচার ইত্যাদি বিভিন্ন পদ্ধতির ব্যবহারে প্রশ্নকর্তার ভবিষ্যতের গতিপ্রকৃতি নির্ধারণ করার জ্ঞান ও পদ্ধতিকে জ্যোতিষশাস্ত্র বলা হয়। আবার জ্যোতিষশাস্ত্রের একটি বিভাগ দেশ, রাজ্য, শহর, গ্রাম ইত্যাদির এবং প্রাকৃতিক ঘটনাবলীর যেমন বৃষ্টি, অতিবৃষ্টি, অনাবৃষ্টি, ভূমিকম্প, ঝড়, ঝঞ্ঝা, মহামারী বা প্লাবণের ভবিষ্যদ্বাণী করতেও ব্যবহৃত হয়।

আরও পড়ুন- মিথুন রাশির সামাজিক জনপ্রিয়তা বাড়তে পারে, দেখে নিন আপনার রাশিফল

মে গ্রেগরীয় ক্যালেন্ডার বা খ্রিস্টীয় বর্ষপঞ্জী অনুসারে বছরের পঞ্চম মাস। এ মাসে মোট ৩১ দিন। মে মাসে উত্তর গোলার্ধে বসন্ত কাল এবং দক্ষিণ গোলার্ধে শরৎকাল থাকে। যার ফলে দক্ষিণ গোলার্ধে মে মাস হল উত্তর গোলার্ধের নভেম্বর মাসের সমতুল্য। পাশাপাশি অষ্টম রাশি বৃশ্চিক। এই রাশির অধিকর্তা গ্রহ হল মঙ্গল। এই রাশির জাতক-জাতিকারা কঠোর পরিশ্রমী। তাই জীবনের দেরিতে হলেও এরা উন্নতি লাভ করে। তবে এই রাশির স্বাস্থ্য খুব একটা ভালো থাকে না। এদের বেশিরভাগ ক্ষেত্রে প্রচুর সম্পত্তির মালিক হয়ে থাকেন। এরা নিজের মনের চলতে বেশি পছন্দ করেন। কারও অধীনে থাকা এরা একেবারেই পছন্দ করেন না। তবে জেনে নেওয়া যাক বছরের পঞ্চম মাস বৃশ্চিকরাশির উপর কেমন প্রভাব ফেলবে-

কোনও সম্পত্তি লাভের সুযোগ মিলতে পারে। এই মাসে সন্তানের কোনও সমস্যা নিয়ে চিন্তা বৃদ্ধি পেতে পারে। রাজনৈতিক চাপ বৃদ্ধি পেতে পারে। শরীর খারাপের জন্য কাজের ক্ষতি হতে পারে। বেকারদের চাকরির সুযোগ আসতে পারে। কর্মক্ষেত্রে বদলির সম্ভাবনা রয়েছে। বন্ধুদের সঙ্গে খুব ভালো সময় কাটবে। সমস্যা সমাধানের জন্য অভিভাবকদের যথেষ্ট সাহায্য পাবেন। এই মাসে সঞ্চয় খুব কম হবে। সংসারের জন্য মানসিক চাপ বৃদ্ধি পেতে পারে। কোনও ভালো কাজের জন্য গৌরব বৃদ্ধি পেতে পারে।  সঙ্গীর সঙ্গে অশান্তি বিচ্ছেদ অবধি গড়াতে পারে। 

Share this article
click me!