বাড়ির সঠিক দিকে বাঁশি রাখলে অলৌকিক পরিবর্তন দেখা যায়, বাড়ি থেকে দূর হয় সমস্ত নেগেটিভ শক্তি

বাস্তুশাস্ত্রে, প্রতিটি ঘর, প্রতিটি সাজসজ্জার জিনিস সম্পর্কে কিছু নিয়ম-কানুন দেওয়া হয়েছে। এই নিয়মগুলি মেনে চললেই ঘরে ইতিবাচকতা বজায় রাখা যায়। এর সাথে সাথে পরিবারের সদস্যদের জন্য উন্নতির নতুন পথ খুলে যায়। 
 

Web Desk - ANB | Published : Apr 21, 2022 3:35 AM IST / Updated: Apr 21 2022, 09:10 AM IST

বাস্তুশাস্ত্রে, ঘরে ইতিবাচক শক্তি এবং নেতিবাচক শক্তিকে বাইরে যেতে দেওয়ার অনেক উপায় রয়েছে। বাস্তু বিশেষজ্ঞদের মতে, যেকোন জিনিসই তখনই উপকার করে যখন তা সঠিক জায়গায় এবং সঠিক দিকে রাখা হয়। বাস্তুশাস্ত্রে, প্রতিটি ঘর, প্রতিটি সাজসজ্জার জিনিস সম্পর্কে কিছু নিয়ম-কানুন দেওয়া হয়েছে। এই নিয়মগুলি মেনে চললেই ঘরে ইতিবাচকতা বজায় রাখা যায়। এর সাথে সাথে পরিবারের সদস্যদের জন্য উন্নতির নতুন পথ খুলে যায়। 
এসব ছাড়াও বাস্তুতেও কিছু কথা বলা হয়েছে। এর মধ্যে একটি হল বাঁশি। বাঁশি ভগবান শ্রীকৃষ্ণের খুব প্রিয়। এবং প্রায়শই লোকেরা এটি মন্দিরে কৃষ্ণজির কাছে রাখা দেখতে পায়। কিন্তু আপনি কি জানেন যে বাস্তুশাস্ত্রেও বাস্তুর একটি বিশেষ ভূমিকা রয়েছে। বাস্তু অনুসারে, এটি সঠিক পথে রাখলে বিবাহিত জীবন সুখী হতে পারে। 

কৃষ্ণ হলেন পরম পুরুষোত্তম ভগবান। তিনি ভগবান বিষ্ণুর অষ্টম অবতার রূপে খ্যাত। তাঁকে সর্বোচ্চ ঈশ্বর পরম সত্ত্বা উপাধিতে ভূষিত করা হয় এবং পবিত্র ধর্মগ্রন্থ শ্রীমদভগবদ্গীতা-এর প্রবর্তক। কৃষ্ণ শব্দের আক্ষরিক অর্থ কালো বা ঘন নীল। গৌড়ীয় বৈষ্ণব সম্প্রদায়ের হরে কৃষ্ণ মহামন্ত্রে, কৃষ্ণ শব্দটির আভিধানিক অর্থ সর্বাকর্ষক। ভাগবত পুরাণে কৃষ্ণকে প্রায়শই বংশী-বাদনরত এক কিশোরের রূপে বর্ণনা করা হয়েছে।

বাঁশি বেছে নিন এভাবে- 
তিনি সর্বদা ভগবান শ্রী কৃষ্ণের প্রিয় বাঁশি তাঁর কাছে রাখতেন। ভগবান শ্রী কৃষ্ণের বাঁশি বাজিয়ে রাধাজি কোথাও হারিয়ে যান। কৃষ্ণজির পাশাপাশি রাধা রানীও এই বাঁশি খুব পছন্দ করতেন। রাধা কৃষ্ণের প্রেমের প্রতীক বাঁশি বাড়ির বাস্তু দোষ দূর করতেও সহায়ক। বাড়ির যে কোনও দেওয়ালে বা মন্দিরের বাইরে একজোড়া বাঁশি ঝুলিয়ে রাখলে ঘরে অর্থ বৃদ্ধি পায়। সম্পদের নতুন পথ খুলে যায়। 

বাড়ির কোনও সদস্য যদি কোনও নতুন কাজ শুরু করে এবং কাজ শুরু করার সাথে সাথেই নষ্ট হয়ে যায় তবে এর জন্য দেওয়ালে ময়ূরের পালকযুক্ত একটি বাঁশি লাগান। সব কাজ হয়ে যাবে। বাস্তু অনুসারে, আপনি যদি বাচ্চাদের ঘরে বাঁশি বসান, তবে একটি সাদা রঙের বাঁশি বেছে নিন। সেই সঙ্গে স্বামী-স্ত্রীর সম্পর্ক মধুর করতে তাদের ঘরে বেছে নিন সবুজ বাঁশি। এই বাঁশিটা কোথাও লুকিয়ে রাখো। এটা করলে স্বামী-স্ত্রীর মধ্যে ভালোবাসা বাড়ে। এবং একে অপরের প্রতি শ্রদ্ধাবোধ রয়েছে। 

আরও পড়ুন- শনি ও মঙ্গল এই দুই গ্রহের কু-নজর কাটায় এই রত্ন, অশুভ হলে ধ্বংস করে দেবে জীবন

আরও পড়ুন- এই রত্ন ধারণে নিমেষেই মেলে অর্থ খ্যাতি, সলমন খানও সব সময় সঙ্গে রাখেন এই রত্ন

আরও পড়ুন- ফকিরকে রাজা বানিয়ে দিতে পারে এই রত্ন, একমাত্র এই কয়টি রাশিই ধারণ করতে পারে নীলা

 

Share this article
click me!