Vastu Tips: ভাঙা আয়না ভুলেও ঘরে রাখবেন না, জ্যোতিষমতে কী কী ক্ষতি হতে পারে জানুন

ঘরে আয়না রাখা শুভ। কিন্তু সেই আয়না যদি ভেঙে যায় তাহলে তা অশুভ হয়ে যায়। তা ঘরে অশুভশক্তিকে ডেকে আনতে সাহায্য করে। তিনি আরও বলেছেন ভাঙা আয়নায় আলো পড়ে নেগেটিভ এনার্জি তৈরি করে। 

Saborni Mitra | / Updated: May 02 2022, 06:46 AM IST

হিন্দুশাস্ত্র মতে ভাঙা কাচের টুকরো খুবই অশুভ। তাই বাড়িতে কোনও কাচ বা আয়না যদি ভেঙে যায় তাহলে দ্রুত তা বিদায় করে দিন। আর মনে রাখবেন ভাঙা কাচ বা আয়না কখনই খালি ফেলে দেবেন না। একটি কাগজ বা প্ল্যাস্টিকের প্যাকেটি মুড়িয়ে ফেলে দেবেন। জ্যোতিষমতে ভাঙা কাচ বা আয়না খালি যদি ফেলে দেওয়া হয় তাহলেও অশুভ শক্তিকে ডেকে আনা হয়। কারণ ভাঙা কাচ হল অশুভশক্তির একটি প্রতীক। 

এক হিন্দু জ্যোতিষবিদের কথায় ঘরে আয়না রাখা শুভ। কিন্তু সেই আয়না যদি ভেঙে যায় তাহলে তা অশুভ হয়ে যায়। তা ঘরে অশুভশক্তিকে ডেকে আনতে সাহায্য করে। তিনি আরও বলেছেন ভাঙা আয়নায় আলো পড়ে নেগেটিভ এনার্জি তৈরি করে। আর নেতিবাচক শক্তি পুরো ঘরে দ্রুত ছড়িয়ে পড়ে। 

এক জ্যোতিষবিদ জানিয়েছেন ঘরে কাচ বা আয়না যদি হঠাৎ ভেঙে যায় তাহলে মন খারাপ করবেন না। জানবেন অপনি বা আপনার পরিবারের সদস্যরা কোনও অশুভশক্তির হাত থেকে রেহাই পেয়েছেন। কারণ অশুভ শক্তিকে আয়না নিজের দিকে টেনে নেয়। তাই সেই ভাঙা আয়না দ্রুত ঘর বা বাড়ি থেকে বের করে দেওয়া উচিৎ। 

কিন্তু মনে রাখবেন আপনার হাত থেকে যদি আয়না বা কাচের জিনিস পড়ে গিয়ে তা ভেঙে যায় তাহলে সেটা কিন্তু অশুভ লক্ষণ বলে চিহ্নিত হয়। তাই যখনই কোনও আয়না বা কাচের সামগ্রী একস্থান থেকে অন্যত্র নিয়ে যাবেন তখন খুব সাবধানতা অবলম্বন করবেন। 

এমনিতেও বাড়িতে আয়না রাখার অনেকগুলি নিয়ম রয়েছে। ঘরে আয়না নিয়ে এলে সেই নিয়মগুলি অবশ্যই মেনে চলবেন। প্রথমেই মনে রাখবেন বাড়ির মূল প্রবেশ দ্বারে কখনই আয়না রাখবেন না। সর্বদা একটি পাশে রাখবেন। প্রবেশ দ্বারে আয়না রাখলে শুভশক্তি বাড়ি থেকে চলে যায়। আর কখনই এমন কোনও আয়না কিনবেন না যেখানে চিড় রয়েছে।  এমন ডিজাইনের আয়নাও হাম আমলে বেরিয়েছে যেগুলি দেখতে অনেকটা ভাঙা ভাঙা লাগে। সেই জাতীয় আয়না ভুলেও ঘরে আনবেন না। নিজের পার্সে বা ব্যাগে যে আয়না রাখেন সেটিও যেন কখনই ভাঙা না হয়। তাহলে বুঝবেন অশুভশক্তি আপনার সঙ্গে সঙ্গে সর্বদা চলছে। 

জ্যোতিষ মতে ভাঙা আয়নায় মুখ দেখতে নেই। এর কারণ  হিসেবে অনেকই বলেন ভাঙা আয়নায় মুখ দেখলে সেই ব্যক্তির সম্পর্কে ভাঙনের আঁচ পড়ে। তাই ভাঙা আয়না বা ভাঙা কাচ থেকে সর্বদাই সাবধানে থাকুন।  

Share this article
click me!