সমস্যা কিছুতেই পিছু ছাড়ছে না? বিছানার নীচে রাখুন এক গ্লাস জল

আপনি যদি কোনো ধরনের মানসিক রোগে ভুগছেন বা নিজেকে নেতিবাচকতায় পরিপূর্ণ বলে মনে করছেন, তাহলে ১ গ্লাস জলের এই প্রতিকার আপনার জন্য খুবই কার্যকরী প্রমাণিত হতে পারে।

Parna Sengupta | Published : Aug 5, 2022 3:51 PM IST

আপনি যদি একের পর এক সমস্যায় ভোগেন, তাহলে এই সমস্যা থেকে মুক্তি পেতে ১ গ্লাস জল ব্যবহার করতে পারেন। বেশিরভাগ মানসিক রোগের প্রধান কারণ জৈবিক অর্থাৎ মনোবিজ্ঞান। যাইহোক, কিছু মানসিক রোগের কারণে, এটি আধ্যাত্মিক বা এমনকি অতি বৈজ্ঞানিকও হতে পারে। এসব কারণে অনেক সময় এ ধরনের সমস্যা থেকে মুক্তি পাওয়া কঠিন হয়ে পড়ে। কেননা এইসবের থেরাপির কোন সঠিক ফলাফল নেই।

তাই এই ধরনের সমস্যা থেকে পরিত্রাণ পেতে আমাদের কিছু বিশেষ এবং অত্যন্ত উপকারী পদ্ধতি রয়েছে, যা এই সমস্যাগুলো থেকে মুক্তি পেয়ে মনকে শান্ত করতে সাহায্য করবে।

যদিও ওষুধ একটি ভাল উপায়, তবে কিছু ক্ষেত্রে, প্রাকৃতিক চিকিৎসায় বিশ্বাস করাও কখনও কখনও খুব উপকারী বলে প্রমাণিত হয়।

আপনি যদি কোনো ধরনের মানসিক রোগে ভুগছেন বা নিজেকে নেতিবাচকতায় পরিপূর্ণ বলে মনে করছেন, তাহলে ১ গ্লাস জলের এই প্রতিকার আপনার জন্য খুবই কার্যকরী প্রমাণিত হতে পারে।

মনে রাখবেন নেতিবাচক শক্তি একজন ব্যক্তির মানসিক স্বাস্থ্যের উপর খুব খারাপ প্রভাব ফেলতে পারে।

জল কৌশল প্রতিকার

জল নেতিবাচক শক্তি দূর করে

এই জলের কৌশলে, রাতে ঘুমানোর সময় আপনার বিছানার নীচে ১ গ্লাস পূর্ণ জল রাখুন। এটি আপনার চারপাশের সমস্ত নেতিবাচক শক্তিকে দূর করবে কারণ বন্ধুরা জল এমন একটি উপাদান, যা নেতিবাচক শক্তিকে নিজের দিকে আকর্ষণ করে এবং এটি দূর করতে কার্যকর।

আপনি যখন সারারাত আপনার বিছানার নিচে এক গ্লাস পূর্ণ জল রাখবেন, সেই জল আপনার ঘরের সমস্ত নেতিবাচক শক্তি শুষে নেবে।

সকালে ঘুম থেকে উঠলে এই জল ড্রেনে বা টয়লেটে ফেলে দিন। দ্বিতীয় দিন, একই গ্লাসে আরেকবার বিশুদ্ধ জল পূরণ করুন। আপনি যতক্ষণ চান এই প্রক্রিয়াটি করতে পারেন।

এই জলের কৌশলটি করতে কোন প্রকার পরিশ্রমের প্রয়োজন হয় না, আপনার সময়ও কোনভাবেই নষ্ট হয় না।

আরও পড়ুন- ত্বকের লাবণ্য বজায় রাখতে প্রতিদিনের ডায়েটে রাখুন এগুলি, জেনে নিন খাওয়ার পদ্ধতি

আরও পড়ুন- ব্লিচ করার পর ত্বকে জ্বালা পোড়া করে, এই ঘরোয়া উপায়গুলি মেনে তবেই ব্যবহার করুন

আরও পড়ুন- সব সময় স্পাইসি খাবার খেতে ইচ্ছে করে, তবে জেনে নিন এর আসল কারণ

আপনি মানসিকভাবে সমস্ত ঝামেলা থেকে নিজেকে দূরে রাখতে সক্ষম হবেন। ঘুম ভালো হবে। দুশ্চিন্তা থেকে মুক্তি থাকবে এবং ঘরে যদি কোনও নেতিবাচক শক্তি না থাকে তবে আপনার উপর আসা সমস্ত ঝামেলা অবশ্যই শেষ হয়ে যাবে।

Share this article
click me!