বাড়িতে এই ঠাকুরের মূর্তি রাখেননি তো, ঘটতে পারে অমঙ্গল

নিজের অজান্তেই এমন কিছু দেবদেবীর মূর্তি আমরা বাড়িতে রাখি যা রাখাটা একদমই উচিত নয়। এতে হিতের বিপরীত হতে পারে।

Parna Sengupta | Published : Sep 28, 2021 2:54 PM IST

ঠাকুরঘর (Prayer Room) বা বাড়ির প্রার্থনা স্থল পবিত্র স্থান (Holy Place)। সেখানে অশুভ শক্তির (Negative Energy) কোনও জায়গা নেই। তবে নিজের অজান্তেই এমন কিছু দেবদেবীর মূর্তি (idols) আমরা বাড়িতে রাখি যা রাখাটা একদমই উচিত নয়। এতে হিতের বিপরীত হতে পারে। শুধু ঠাকুরের ছবি নয় পুজোর এমন কিছু সামগ্রী রয়েছে যেগুলি বাড়িতে রাখা উচিত নয়। বাড়ির সবাইকে ভালো রাখতে এবং সুখ শান্তি বজায় রাখতে আমরা নানা দেব দেবীর পুজো করি ঠিকই, তবে ভুল হয়ে যেতে পারে নিজের অজান্তে। 

১) ঠাকুর ঘরে কোনো ঠাকুরের তিনটি মূর্তি রাখলে খারাপ সময়ের মধ্যে দিয়ে জীবন যাপন করতে হয়। তাই ভুল করেও ঠাকুর ঘরে কোনো ঠাকুরের তিনটি মূর্তি একসাথে রাখবেন না।

২) কৃষ্ণের মূর্তির সাথে রাধা বা রুক্মিণী আর গণেশের মূর্তিতে তার সাথে তার দুই স্ত্রী বর্তমান থাকলে সেই মূর্তি বাড়িতে না রাখাই ভালো। এতে বিবাহ জীবনে কলহ সৃষ্টি হতে পারে।

৩) ভাঙ্গা প্রদীপ এবং শুকনো ফুল বাড়িতে রাখলে আর্থিক সমস্যা বেড়ে যায়। তাই ভুলেও এই দুটো জিনিস বাড়িতে রাখবেন না। আপনার বাড়ির তুলসী গাছ যদি মারা যায় তাহলে গঙ্গায় দিয়ে আসুন। বাড়িতে ফেলে রাখবেন না।

৪) শিবলিঙ্গ শুধু বাড়িতে রাখলেই হয় না। এর কিছু নিয়মও পালন করতে হয়। কিন্তু ব্যস্ত জীবন যাপনের মধ্যে সেই নিয়ম পালন করা হয়না। আর এতেই হতে পারে বিপদ। তাই যদি নিয়ম পালন করতে পারেন তবেই শিবলিঙ্গ বাড়িতে রাখুন আর নয় তো রাখবেন না।

৫) ভাঙ্গা মূর্তি পূজা করা হলে শুভ হওয়ার বদলে অশুভ হয়ে যায়। তাই এই ব্যাপারে সাবধান থাকুন।

"

Share this article
click me!