স্বপ্নে এই জিনিসগুলো দেখলে বুঝবেন লটারি মিলতে চলেছে, হাতে আসবে প্রচুর সম্পদ

স্বপ্ন শাস্ত্রে কিছু স্বপ্নকে অত্যন্ত শুভ বলে বর্ণনা করা হয়েছে। এমনটা বিশ্বাস করা হয় যে এই ধরনের স্বপ্ন দেখেন তিনি প্রচুর অর্থ পান। সুখ তার জীবনে আঘাত করে। বলা যায়, এসব স্বপ্ন তার ভাগ্য খুলে দেয়। আজ আমরা জানবো তেমনই কিছু শুভ স্বপ্নের কথা। 
 

Web Desk - ANB | Published : Apr 19, 2022 5:49 AM IST / Updated: Apr 19 2022, 04:11 PM IST

স্বপ্ন হল ধারাবাহিক কতগুলো ছবি ও আবেগের সমষ্টি যা ঘুমের সময় মানুষের মনের মধ্যে আসে। এগুলো কল্পনা হতে পারে, অবচেতন মনের কথা হতে পারে, বা অন্য কিছুও হতে পারে, শ্রেণীবিন্যাস করা বেশ কষ্টকর। সাধারনত মানুষ অনেক স্বপ্ন দেখে, তবে সবগুলো মনে রাখতে পারে না।স্বপ্নের অর্থ সম্পর্কে ভিন্ন ভিন্ন লোক ভিন্ন ভিন্ন মতামত পোষণ করেছে যা সময় এবং সংস্কৃতির মাধ্যমে স্থানান্তরিত হয়েছে। অনেকেই স্বপ্ন সম্পর্কে ফ্রয়েডীয় তত্ত্বকে সমর্থন করেন যে স্বপ্ন মূলত মানুষের গোপন আকাঙ্ক্ষা এবং আবেগগুলির বহিঃপ্রকাশ । অন্যান্য বিশিষ্ট থিওরিগুলোতে সুপারিশ করা হয়েছে যে স্বপ্ন মেমরি গঠন, সমস্যা সমাধান এবং মস্তিষ্ককে সক্রিয়করণ করতে সাহায্য করে ।

স্বপ্ন শাস্ত্রে কিছু স্বপ্নকে অত্যন্ত শুভ বলে বর্ণনা করা হয়েছে। এমনটা বিশ্বাস করা হয় যে এই ধরনের স্বপ্ন দেখেন তিনি প্রচুর অর্থ পান। সুখ তার জীবনে আঘাত করে। বলা যায়, এসব স্বপ্ন তার ভাগ্য খুলে দেয়। আজ আমরা জানবো তেমনই কিছু শুভ স্বপ্নের কথা। 

এই স্বপ্নগুলি খুব শুভ 
স্বপ্নে পদ্মফুল দেখার অর্থঃ পদ্মফুল হল সম্পদের দেবী লক্ষ্মীর প্রিয় ফুল। যদি আপনার স্বপ্নে একটি পদ্ম ফুল দেখা যায়, তাহলে ধরে নিন যে আপনি দেবী লক্ষ্মীর আশীর্বাদ পেয়েছেন এবং আপনি প্রচুর অর্থ পেতে চলেছেন। 

স্বপ্নে হাতি দেখার অর্থ: হিন্দুধর্মে হাতি অত্যন্ত শুভ বলে মনে করা হয়। বাস্তুশাস্ত্রে হাতিকে অত্যন্ত শুভ বলে মনে করে, বাড়িতে একটি হাতির মূর্তি রাখার পরামর্শ দেওয়া হয়েছে। একইভাবে, যদি স্বপ্নে একটি হাতি দেখা যায় তবে আপনি কেবল প্রচুর অর্থই নয়, সম্মানও পেতে চলেছেন। 

স্বপ্নে ফল দিয়ে ভরা গাছ দেখা :

এই জাতীয় স্বপ্ন দেখা ইঙ্গিত দেয় যে আপনি শীঘ্রই ধনী হতে চলেছেন। যদি একজন ব্যবসায়ীর এমন স্বপ্ন থাকে, তবে এটি একটি চিহ্ন যে তিনি একটি বড় অর্ডার পাবেন। 

আরও পড়ুন- শনিচরি অমাবস্যার দিনে বছরের প্রথম সূর্যগ্রহণ, জেনে নিন কোন রাশির উপর কেমন প্রভাব ফেলবে

আরও পড়ুন- মাত্র ১ টা জবা ফুল আপনার জীবনে আনতে পারে আর্থিক সুখ ও সমৃদ্ধি

আরও পড়ুন- শনি ও মঙ্গল এই দুই গ্রহের কু-নজর কাটায় এই রত্ন, অশুভ হলে ধ্বংস করে দেবে জীবন

স্বপ্নে মৌচাক দেখার অর্থঃ স্বপ্নে মৌচাক দেখাও খুব শুভ। এমন স্বপ্ন জীবনে অনেক সুখ পাওয়ার লক্ষণ। 

স্বপ্নে নিজেকে দুধ পান করতে দেখেন : স্বপ্নে নিজেকে দুধ পান করতে দেখেন মানে আপনি একটি বড় লাভ করতে চলেছেন। এটি অর্থ উপার্জনের একটি বড় লক্ষণ। 

 

Share this article
click me!