জৈষ্ঠ্য মাসে জন্ম, তবে আপনার মধ্যে এই রয়েছে এই বিশেষ গুণ

  • জাতক বা জাতিকার জন্ম মাস তাঁর ব্যক্তিত্ব বা ভাগ্য় নির্ধারণে সাহায্য করে
  • ব্যক্তির আচরণ এবং তাঁর চরিত্রের বৈশিষ্ট্য নির্ভর করে সেই ব্যক্তির জন্ম মাসের উপর
  • জাতকের ভাগ্য সম্পর্কে অনেক কিছুই বলে দেওয়া সম্ভব তাঁর জন্ম মাস থেকে
  • জেনে নিন জৈষ্ঠ্য মাসে জন্ম জাতক বা জাতিকার ব্যক্তিত্ব সম্পর্কে

Asianet News Bangla | Published : May 16, 2020 4:29 AM IST / Updated: May 16 2020, 10:09 AM IST

জ্যোতিষশাস্ত্র মতে, জাতক বা জাতিকার জন্ম মাস তাঁর ব্যক্তিত্ব বা ভাগ্য় নির্ধারণে সাহায্য করে। একইভাবে কোনও ব্যক্তির আচরণ এবং তাঁর চরিত্রের বৈশিষ্ট্য নির্ভর করে সেই ব্যক্তির জন্ম সময়, কাল বা জন্ম মাসের উপর। জাতকের ভাগ্য সম্পর্কে অনেক কিছুই বলে দেওয়া সম্ভব তাঁর জন্ম, জন্মবার এবং জন্মমাস থেকে। জ্যোতিষশাস্ত্র অনুযায়ী, জৈষ্ঠ্য মাসে জন্ম হলে, জেনে নিন সেই জাতক বা জাতিকার ব্যক্তিত্ব সম্বর্কে।

আরও পড়ুন- জৈষ্ঠ্য মাস কেমন প্রভাব ফেলবে মেষ রাশির উপর, দেখে নিন

জ্যৈষ্ঠ হল বাংলা সনের দ্বিতীয় মাস এবং গ্রীষ্মের শেষ মাস। জ্যেষ্ঠা নক্ষত্রের নামানুসারে এই মাসের নামকরণ করা হয়েছে। এই মাসে যাঁদের জন্ম তাদের দীর্ঘ ও সুঠাম দেহী, ও চিন্তাশীল হয়। এদের বেশিরভাগ ক্ষেত্রেই কম বয়সে বিবাহের যোগ দেখা যায়। তবে বিবাহিত জীবনে মানসিক অশান্তির যোগ থাকে। এরা কোনও অবস্থাতেই অমর্যাদাপূর্ণ কাজ করে না। যে কোনও কাজ করার আগে প্রচুর চিন্তা-ভাবনা করে তারপরেই সিদ্ধান্ত নেন। এদের জীবন অতি কষ্টের মধ্যে দিয়ে কাটে। জীবনে প্রতিষ্ঠিত হতে অতে হাড় ভাঙা খাটুনি খাটতে হয়। তবে এদের মানসিকতা উদার প্রকৃতির। তবে জন্মছকে গ্রহের দোষ থাকলে বিলাসীতার কারণে প্রচুর অর্থ অপচয় করে।

আরও পড়ুন- কর্কট রাশির আজ অশান্তির আশঙ্কা রয়েছে, দেখে নিন আপনার রাশিফল

এই মাসে যাদের জন্ম তারা সব সময় বিচার বিবেচনা করে তবে কথা বলে। এরা শিল্প রুচিসম্পন্ন, আলাপী, ভদ্র, বিনয়ী স্বভাবের হয়ে থাকে। এরা এদের কাজ গোপন রাখতেই বেশি পছন্দ করে। এরা নিজেদের চেয়ে কম সামাজিক মর্যাদা সম্পন্ন মানুষদের সঙ্গে মেলামেশা করতে বেশি স্বাচ্ছন্দ্যবোধ করে। যে কোনও ক্ষেত্রেই পরিচালনা করার ক্ষমতা এদের থাকে। এরা জনসাধারণের মধ্যে থেকে কাজ করা পছন্দ করে। আবার জনসাধারণ থেকে অপমানিতও হয়। এরা খুবই ভদ্র স্বভাবের হয়ে থাকে, অথবা সে অপরাধমূলক কাজের সঙ্গে যুক্ত থাকে। এই মাসে জন্ম হলে সেই জাতকরা বন্ধুত্ব করতে খুব পছন্দ করেন।

Share this article
click me!