বাড়ির ছাদে কাক এসে বসা শুভ নাকি অশুভ? জেনে নিন জ্যোতিষশাস্ত্রের বিচার

বাড়ির পাশে বা রাস্তায় এসব কাক দেখলে ভালো না মন্দ তা অনেকেই বুঝতে পারেন না। আজ আমরা আপনাদের জানাবো কাকের চেহারা এবং এর শুভ ও অশুভ সম্পূর্ণ রহস্য। এটা জানলে কাক সম্পর্কে আপনার মতামত সম্পূর্ণ বদলে যাবে।

Parna Sengupta | Published : May 11, 2022 5:38 PM IST / Updated: May 11 2022, 11:09 PM IST

শকুন শাস্ত্রে কাকের লক্ষণ: আপনি প্রায়শই কাকদের ঘরে বসে বা শস্য খেতে দেখেছেন। বাড়ির পাশে বা রাস্তায় এসব কাক দেখলে ভালো না মন্দ তা অনেকেই বুঝতে পারেন না। আজ আমরা আপনাদের জানাবো কাকের চেহারা এবং এর শুভ ও অশুভ সম্পূর্ণ রহস্য। এটা জানলে কাক সম্পর্কে আপনার মতামত সম্পূর্ণ বদলে যাবে।

জ্যোতিষশাস্ত্রে লুকিয়ে আছে একটি গুরুত্বপূর্ণ রহস্য

লক্ষণ অনুসারে, বাড়ির ছাদে কাকের আগমন শুভ বলে মনে করা হয়। এটা বিশ্বাস করা হয় যে প্রকৃতি কাকদের ভবিষ্যত দেখার আশ্চর্য ক্ষমতা দিয়েছে। সেজন্যই তিনি আগমনের পূর্বাভাস দেন এবং বাড়ির ছাদে পৌঁছে আপনাকে সতর্ক করেন। আসুন জেনে নিই কাকের লক্ষণগুলো কি কি।

কাকের জল পান করা শুভ

শকুন শাস্ত্র অনুসারে, যদি আপনি একটি পাত্রে একটি কাককে জল পান করতে দেখেন তবে এটি অত্যন্ত শুভ বলে মনে করা হয়। এর অর্থ হল আপনাকে অদূর ভবিষ্যতে অর্থোপার্জনের পথ খুলে যাবে বা আপনার কোনও কাজে দুর্দান্ত সাফল্য মিলবে। 

ছাদে কাকের ডাকাডাকি বিপদের লক্ষণ

আপনি হয়তো দেখেছেন বাড়ির ছাদে কাক কুচকে শব্দ করছে বা একে অপরের সাথে মারামারি করছে। অশুভ মতে এমনটি করা অশুভ বলে মনে করা হয়। এর মানে হল যে বাড়ির মালিক শীঘ্রই সমস্যায় পড়বেন। সেই ব্যক্তিটি একটি আর্থিক সংকট বা ঘরোয়া বিবাদে ডুবে যেতে চলেছে।

পা স্পর্শ করা সম্মান বৃদ্ধির একটি সূচক

এমনটা বিশ্বাস করা হয় যে, যদি একটি উড়ন্ত কাক সকালে এসে কারো পা ছুঁয়ে দেয়, তাহলে তা খুবই শুভ বলে মনে করা হয়। মানে সমাজে ব্যক্তির সুনাম বাড়বে। সেই সাথে ঐ ব্যক্তির কোন খারাপ কাজও সম্পন্ন হতে চলেছে।

আরও পড়ুন- চন্দ্রগ্রহণের ঠিক একদিন আগে ১৫ মে রাশি পরিবর্তন করছে সূর্য, রাতারাতি ভাগ্য বদলে যাবে এই তিন রাশির

আরও পড়ুন- সূর্যগ্রহণ শেষ হল, জেনে নিন কবে হবে এই বছরের প্রথম চন্দ্রগ্রহণ এবং এই সংক্রান্ত সমস্ত তথ্য

আরও পড়ুন- বুদ্ধ পূর্ণিমার দিনে এই বছরের প্রথম চন্দ্রগ্রহণ, কয়েকটি রাশির জন্য নিয়ে আসবে ভালো খবর

কাকের মুখে রুটি দেখা যাচ্ছে

যদি আপনি একটি কাককে খাবারের টুকরো বা রুটির টুকরো মুখে নিয়ে বসে থাকতে দেখেন বা উড়তে দেখেন তবে এটিও শুভ বলে মনে করা হয়। লক্ষণ অনুসারে, এই অবস্থায় কাকের উপস্থিতি ইঙ্গিত দেয় যে আপনার কিছু মহান ইচ্ছা পূরণ হতে চলেছে।

ঘরের দরজায় কাক ডাকে

যদি বাড়ির সামনের দরজায় কাক এসে কিছু করে, তবে এটি একটি চিহ্ন যে আপনার বাড়িতে অতিথি আসছে। যার তথ্য কাক আপনার কাছে পৌঁছে দিচ্ছে। এটি মা লক্ষ্মীরও প্রতীক, অর্থাৎ ঘরে ধন-সম্পদের আগমন। এই কাকের চাল দিয়ে আপনি জানেন অদূর ভবিষ্যতে কি ঘটতে যাচ্ছে।

Share this article
click me!