দীপাবলির আগে ধনতেরাসে এক বিরল কাকতালীয় যোগ গঠিত হচ্ছে

জ্যোতিষশাস্ত্রে পুষ্য নক্ষত্রকে নক্ষত্রের রাজা বলা হয়। এই নক্ষত্রটি অত্যন্ত শুভ বলে মনে করা হয়। এই সময়ে করা সমস্ত কাজ খুব সহজেই সম্পন্ন হয়। এই ধরনের শুভ যোগে প্রতিটি কাজে সাফল্য অর্জিত হয়। এবার দীপাবলি ২৪ অক্টোবর এবং ধনতেরাস ২৩ অক্টোবর।
 

Web Desk - ANB | Published : Oct 11, 2022 6:31 AM IST

পঞ্চাঙ্গ মতে, এবার দীপাবলি ও ধনতেরসের আগে একটি বিশেষ শুভ যোগ তৈরি হচ্ছে। এই ধরনের শুভ যোগে প্রতিটি কাজে সাফল্য অর্জিত হয়। এবার দীপাবলি ২৪ অক্টোবর এবং ধনতেরাস ২৩ অক্টোবর।
এবার ধনতেরাস এবং দীপাবলির আগে ১৮ অক্টোবর মঙ্গলবার একটি খুব বিশেষ পুষ্য নক্ষত্র (যোগ) তৈরি হচ্ছে। কেনাকাটার জন্য এই যোগ খুবই শুভ। ১৮ অক্টোবর, ২০২২, পুষ্য নক্ষত্র কার্তিক কৃষ্ণ অষ্টমী তিথিতে ৫.১৪ মিনিট থেকে পরের দিন ১৯ অক্টোবর সকাল ৮ টা ২০ মিনিট পর্যন্ত থাকবে। এর সঙ্গে ১৮ অক্টোবর বিকেল ৪.৫৩ মিনিট পর্যন্ত সিদ্ধ যোগ থাকবে। এর পর সাধ্য যোগ হবে।

পুষ্য নক্ষত্র কবে হবে?
জ্যোতিষশাস্ত্রে পুষ্য নক্ষত্রকে নক্ষত্রের রাজা বলা হয়। এই নক্ষত্রটি অত্যন্ত শুভ বলে মনে করা হয়। এই সময়ে করা সমস্ত কাজ খুব সহজেই সম্পন্ন হয়। ব্রহ্ম মুহুর্তে ১৮ অক্টোবর মঙ্গলবার সকাল থেকে পুষ্য নক্ষত্র শুরু হবে, যা সারা দিন এবং সারা রাত চলবে এবং পরের দিন ১৯ অক্টোবর সকাল ৮.০২ মিনিট পর্যন্ত চলবে।


পুষ্য নক্ষত্রের শুভ সময়
পুষ্য নক্ষত্রে ১৮ অক্টোবর ব্রাহ্ম মুহুর্তে ৫:১৪ মিনিটে শুরু হবে, যা ১৯ অক্টোবর সকাল ৮:০২ মিনিটে শেষ হবে।

আরও পড়ুন- ২০২২ সালের দীপাবলি তিথি কবে, জেনে নিন দীপাবলিতে লক্ষ্মী পূজার মুহুর্ত ও বিশেষ ক্ষণ

আরও পড়ুন- অত্যন্ত শক্তিশালী পুরুষরাও নারীদের এই গুণের সামনে মাথা নত করে, জানায় চাণক্য নীতি

আরও পড়ুন- মূর্তি ছাড়া এই ভাবেও করা হয় কোজাগরী লক্ষ্মীর আরাধনা

পুষ্য নক্ষত্রের তাৎপর্য
জ্যোতিষীদের মতে, ১৮ অক্টোবরে পড়া পুষ্য নক্ষত্রের সঙ্গে সারা দিন সিদ্ধ যোগ এবং সাধযোগে কেনাকাটা করা খুবই শুভ। এই সুনির্দিষ্ট যোগে স্বর্ণ-রৌপ্য, জমি, দালান, বাহন, বইপত্র ও কলম-ঔষধ সহ সকল প্রকার স্থাবর-অস্থাবর সম্পত্তি ক্রয় করা ফলদায়ক। এই সময়ে এই জিনিসগুলি কিনলে কর্মে শুভতা বাড়ে। তুলা সংক্রান্তিও থাকবে এই দিনে অর্থাৎ ১৮ই অক্টোবর, কারণ এই দিনে সূর্য কন্যা রাশি ছেড়ে তুলা রাশিতে প্রবেশ করবে।

Read more Articles on
Share this article
click me!