করওয়া চৌথের দিন পালন করুন এই চার টোটকা, জ্যোতিষ উপায় গাঢ় হবে দাম্পত্য প্রেম

এবার করওয়া চৌথে ব্রত পালন করার সঙ্গে পালন করুন বিশেষ টোটকা। আজ রইল চারটি টোটকার হদিশ। করওয়া চৌথের দিন পালন করুন এই চার টোটকা, গাঢ় হবে দাম্পত্য প্রেম। জেনে নিন কী কী করবেন। 

Web Desk - ANB | Published : Oct 12, 2022 10:34 AM IST

তিথি অনুসারে, এবছর করওয়া চৌথ পালিত হবে ১৩ অক্টোবর। তবে, ১৩ অক্টোবর রাত ১.৫৯ মিনিটে চতুর্থী পড়ছে। তিথি সমাপ্ত হচ্ছে ১৪ অক্টোবর রাত ৩.০৮ মিনিটে। করওয়া চৌথের পুজোর তিথি বিকেল ৫.৫৪ মিনিট থেকে সন্ধ্যে ৭.০৯ মিনিট পর্যন্ত। স্বামী দীর্ঘায়ু কামনার জন্য নির্জলা উপবাস করে ব্রত পালন করে করওয়া চৌথের ব্রত পালন করেন বহু মহিলা। এই তিথিতে শিব-পার্বতীর পুজো হয়। এই বিশেষ দিনে সারা দিন নির্জলা উপবাস করে কঠিন ব্রত পালন করে বহুজন। এবার করওয়া চৌথে ব্রত পালন করার সঙ্গে পালন করুন বিশেষ টোটকা। আজ রইল চারটি টোটকার হদিশ। করওয়া চৌথের দিন পালন করুন এই চার টোটকা, গাঢ় হবে দাম্পত্য প্রেম। জেনে নিন কী কী করবেন। 

লাল পোশাক পরুন এই দিন। লাল প্রেমের রঙ। এই করওয়া চৌথের ব্রত পালন করুন লাল পোশাক পরে। এতে দাম্পত্য প্রেম বৃদ্ধি পাবে। সম্পর্ক গাঢ় হবে। 

সরষের তেলের প্রদীপ জ্বালা। পুজোর সময় প্রদীপ জ্বালানো আবশ্যক। এই দিন সরষের তেল দিয়ে তৈরি করুন প্রদীপ। এতে দাম্পত্য সম্পর্ক শুভ প্রভাব পড়বে। সরষের তেলের প্রদীপ সম্পর্কের উন্নতি করবে। মেনে চলুন এই টোটকা। এবছর ব্রত পালনে সঙ্গে এই টোটকা পালন করলে সম্পর্কের উন্নতি হবে। 
 
গুড় খেয়ে উপবাস ভাঙুন। করওয়া চৌথের ব্রত পালন করতে সারাদিন নির্জলা থেকে ব্রত পালন করেন। রাতে পূর্ণ চন্দ্রোদয়ের পর চালুনির মধ্যে দিয়ে চাঁদ দেখে তারপর নিজের স্বামীকে সেই চালুনি দিয়ে দেখে স্বামীর হাতে জল পালন করে উপবাস ভাঙেন। এবার গুড় খেয়ে উপবাস ভাঙুন। এতে গুড়ের মতো মিষ্টি হবে আপনাদের সম্পর্ক। এবছর করওয়া চৌথে অবশ্যই পালন করুন এই টোটকা।  

দক্ষিণ-পশ্চিম কোণে দাঁড়িয়ে চাঁদ দেখুন। এই দিন চাঁদ দেখার পর উপবাস ভাঙেন রমণীরা। চাঁদকে অর্ঘ্য দিয়ে স্বামীর হাতে জল খেয়ে তবেই উপবাস ভাঙার রীতি প্রচলিত। এই দিন দক্ষিণ-পশ্চিম কোণে দাঁড়িয়ে চাঁদ দেখুন। এই কোণায় দাঁড়িয়ে পুজো করলে সম্পর্কের উন্নতি হবে। এই টোটকা বেশ উপকারী। এতে দাম্পত্য জীবনে কোনও রকম সমস্যা থাকলে তা দূর হবে। উন্নতি ঘটবে সম্পর্কের। করওয়া চৌথের দিন পালন করুন এই চার টোটকা, গাঢ় হবে দাম্পত্য প্রেম। 
 
 

আরও পড়ুন- বাবা-মায়ের আদর্শ সন্তানের তকমা পান এই চার রাশি, দেখে নিন তালিকায় আপনি আছেন কি না

আরও পড়ুন- বিচ্ছেদের পর নিজেকে সামলাতে মেনে চলুন এই পন্থা, বিশেষ কয়টি টিপস রইল বৃষ রাশির জন্য

আরও পড়ুন- কার্তিক মাসে ভুল করেও এই ৫ কাজ করা উচিত নয়, ক্রুদ্ধ হন মা লক্ষ্মী

Share this article
click me!