গ্রহ দোষের কারণে হতে পারে একাধিক রোগ, জেনে নিন রবির অবস্থান দুর্বল হলে কী হয়

জ্যোতিষ শাস্ত্র অনুসারে রবি হচ্ছেন সব গ্রহের পিতা। কোষ্ঠীতে রাশির অবস্থা ঠিক থাকলে জীবনে সব সময় ভালো কাটবে। তেমনই অবস্থান খারাপ হলে জীবনে জটিলতা বৃদ্ধি পায়। আর তথ্য রইল রবি গ্রহ নিয়ে। শাস্ত্র মতে, রবি গ্রহের অবস্থার ঠিক না থাকতে হতে পারে একাধিক ক্ষতি। আজ জেনে নিন রবির খারাপ প্রভাব পড়লে কী কী শারীরিক জটিলতা বৃদ্ধি পায়। 

Sayanita Chakraborty | Published : May 25, 2022 11:22 AM IST / Updated: May 25 2022, 09:04 PM IST

জ্যোতিষ শাস্ত্র অনুসারে রবি হচ্ছেন সব গ্রহের পিতা। তিনি গ্রহ পিতা নামে পরিচিত। জগতের সমস্ত বস্তুকে আলো, চেতনা, প্রাণ ও জ্ঞান প্রদান করেন সূর্য। কোষ্ঠীতে রাশির অবস্থা ঠিক থাকলে জীবনে সব সময় ভালো কাটবে। তেমনই অবস্থান খারাপ হলে জীবনে জটিলতা বৃদ্ধি পায়। আর তথ্য রইল রবি গ্রহ নিয়ে। শাস্ত্র মতে, রবি গ্রহের অবস্থার ঠিক না থাকতে হতে পারে একাধিক ক্ষতি। আজ জেনে নিন রবির  খারাপ প্রভাব পড়লে কী কী শারীরিক জটিলতা বৃদ্ধি পায়। 

শাস্ত্র মতে, রবি দুর্বল স্থানে থাকলে হৃদরোগ হতে পারে। তেমনই দেখা দিতে পারে চোখের সমস্যা। যদি দীর্ঘদিন ধরে যকৃতের পীড়ায় ভোগেন তাহলে এর কারণ হতে পারে রবির অশুভ প্রভাব। তেমনই এই গ্রহের প্রভাবে মস্তিষ্কের বিকৃতির মতো সমস্যা দেখা দিতে পারে। যারা প্রায়শই পেট ফাঁপা, গলার ভিতর অসুস্থতায় ভুগছেন, তাদের জীবনেও থাকতে পারে রবির অশুভ প্রভাব।    

বৈদিক জ্যোতিষশাস্ত্রে মোট ১২ টি রাশির উল্লেখ আছে। প্রতিটি রাশির আলাদা আলাদা চিহ্ন। আলাদা আলাদা গ্রহ দ্বারা শাসিত। এই সকল গ্রহ প্রতি মুহূর্তে তাদের অবস্থান পরিবর্তন করে চলেছেন। এর ফলে সেই সকল রাশির জাতক জাতিকার জীবনে শুভ ও অশুভ সময় শুরু হয়। গ্রহের প্রভাব পড়ে ব্যক্তির শরীরেও। বিভিন্ন গ্রহের অশুভ প্রভাবে শরীরে বাসা বাঁধতে পারে একাধিক রোগ। সেই অনুসার, রবির প্রভাবে শরীরে বাসা বাঁধতে পারে এই সকল রোগ। 

শাস্ত্রে যেমন গ্রহের দোষের কথা বলা আছে, তেমনই তার প্রতিকারের উপায় আছে। একাধিক প্রতিকারের উল্লেখ আছে শাস্ত্রে। অধিকাংশ সময়, হাজার চেষ্টা করেও লেগে থাকে আর্থিক অনটন। অর্থ উপার্জনের জন্য হাজার চেষ্টা করলেও তা সব সময় সফল হয় না। অধিক পরিশ্রম সত্ত্বেও আয় হয় কম। আবার অনেকের ক্ষেত্রে চলছে থাকে শারীরিক জটিলতা। নানা কারণে শারীরিক সমস্যা চলতেই থাকে। আবার চাকরিক্ষেত্রে বাধা তো আছেই। হাজার চেষ্টা করেও চাকরি পান না অনেকে। এই সমস্যা থেকে মুক্তি পেতেও মেনে চলতে পারেন জ্যোতিষ টোটকা। তবে, টোটকা পালনের আগে সে প্রসঙ্গে বিস্তারিত জেনে নিয়ে তবেই টোটকা পালন করবেন। গ্রহ দোষের কারণে হতে পারে একধিক রোগ। জ্যোতিষ টোটকা মেনে মুক্তি পেতে পারেন সেই রোগ থেকে।

আরও পড়ুন- আগামী ৪৮ ঘন্টার মধ্যে তৈরি হচ্ছে বছরের সবচেয়ে শুভ যোগ, সরাসরি প্রভাব পড়বে এই সাত রাশির ওপর

আরও পড়ুন- কাজের চাপ বাড়লে দিশেহারা হয়ে যান এই চার রাশি ছেলে মেয়েরা, চিনে নিন এদের

আরও পড়ুন- অর্থ সংকট দূর করতে মেনে চলুন রসুনের জ্যোতিষ টোটকা, জেনে নিন কী করবেন
 

Share this article
click me!