শনি দেবের দৃষ্টি ও তার শুভ অশুভ ফল, জেনে রাখুন এই বিষয়গুলি

  • জ্যোতিষীদের মতে শনির কুদৃষ্টি জীবনে অশুভ ফল নিয়ে আসে
  • প্রতি শনিবার সন্ধ্যায় শনিদেবের পূজার্চনা করার বিধান রয়েছে 
  • শনিদেবের মন্দিরে অথবা ঘরের বাইরে খোলা জায়গায় শনিদেবের পুজো হয়
  • কয়েকটি বিশেষ নিয়ম মেনে চললেই শনিদেবের কৃপাদৃষ্টি লাভ করা সম্ভব

Asianet News Bangla | Published : May 30, 2020 5:33 AM IST

জ্যোতিষীদের মতে শনির কুদৃষ্টি অশুভ ফল নিয়ে আসে। সৌরজগতের শনি গ্রহ ও সপ্তাহের শনিবার দিনটি শনিদেবের নামে নামকরণ করা হয়। শনিদেব সম্পর্কে সাধারণ মানুষের ধারণা যতই ভয়-ভীতি মিশ্রিত হোক না কেন, মৎস্য পুরাণ কিন্তু শনিদেবকে লোকহিতকর গ্রহের তালিকাতেই ফেলেছে। 

জ্যোতিষশাস্ত্রে শনির প্রভাব-

শনি ৯ টি গ্রহের মধ্যে সপ্তম গ্রহ। এটি খুব ধীরে ধীরে চলমান একটি গ্রহ। এটি পরিমাণে প্রায় ৩০ মাস বা আড়াই বছর স্থায়ী হয়। কুম্ভ এবং মকর রাশির জাতকদের উপর শনির পূর্ণ প্রভাব রয়েছে। কারণ এটি নিজেই শনির লক্ষণ। শনি নিষ্ঠুর এবং ন্যায়বিচারের এক অন্যতম গ্রহ হিসাবে বিবেচিত। এটি দেরীতে ভাল এবং খারাপ কাজ দেয়, তবে এর প্রভাব অনেক বেশি কার্যকর। শনির ভাল ফলাফল আপনাকে চাকরী এবং ব্যবসা, সম্পত্তি, সম্পদের সুবিধা এবং রাজনীতিতে একটি বড় অবস্থান দেয়। শনির অশুভ প্রভাবের কারণে ঋণ, জখম, দুর্ঘটনা, রোগ, অর্থ ক্ষতি, জেল, বিরোধ শুরু হয়। এটি আত্মীয়দের থেকে দূরত্ব বাড়িয়ে তোলে।

তেল এবং কালো তিল দান করুন-

শাস্ত্র অনুসারে, যেখানে সকালে সমস্ত দেব দেবীর উপাসনা করা হয়, সেখানে সন্ধ্যায় শনি দেবের পুজো গুরুত্বপূর্ণ। শনিবারে বারের পুজোর সময়, শনি দেবকে তিলের তেল দেওয়া উচিত। এছাড়াও, কালো কাপড় দান করুন। বেল গাছের পাতা এবং অপরাজিতার নীল ফুলগুলি তাদের উপাসনায় বিশেষভাবে অন্তর্ভুক্ত করা উচিত। তিলের তিল, অরহড় ডাল, কালো কম্বল, বাদাম, লোহা এবং কয়লার উপর শনির প্রভাব থাকে। তাই এই জাতিয় দ্রব্য দান বা সঙ্গে রাখতে পারেন। তাই শনিদেবকে সন্তুষ্ট করার জন্য সন্ধ্যাবেলায় পুজোর পর এই জিনিসগুলি দান করলে এর প্রভাব কাটিয়ে উঠতে পারবেন।

Share this article
click me!