নিজের ভাগ্য জেনে তবে ব্যবসা শুরু করুন, বাস্তুর নিয়মে কাটিয়ে উঠুন সমস্যা

  • কেন সমস্যা হয় ব্যবসায়
  • গ্রহ নক্ষত্র, ভাগ্য, স্থান ও কালের উপর ভিত্তি করে ব্যবসায় লাভ বা ক্ষতি
  •  নিজের ভাগ্য জেনেই তবে কোনও ব্যবসা শুরু করা উচিত
  •  ব্যবসার সমস্যা এড়িয়ে চলা যায় অনেকটাই

Asianet News Bangla | Published : Jul 30, 2020 5:21 AM IST

ব্যবসার অবস্থা খুব একটা ভালো নয়, একথা প্রায় ব্যবসায়ীর মুখে শুনতে পারবেন। কেন সমস্যা হয় ব্যবসায়! এই বিষয়ে জ্যোতিষশাস্ত্র মতে, গ্রহ নক্ষত্র, ভাগ্য, স্থান ও কালের উপর ভিত্তি করেই নির্ভর করে ব্যবসায় লাভ বা ক্ষতি। তাই নিজের ভাগ্য জেনেই তবে কোনও ব্যবসা শুরু করা উচিত। তবে ব্যবসার সমস্যা এড়িয়ে চলা যায় অনেকটাই। জেনে নেওয়া যাক কোন গ্রহের প্রভাবাধীনে কোন ধরনের ব্যবসায় উন্নতি হয়।

রাহু ও কেতুর প্রভাবাধীন ব্যবসায়িক দ্রব্যগুলি হল  চামড়ার দ্রব্য, ইলেকট্রনিক্স দ্রব্য, যন্ত্রাংশের ব্যবসা, গোমেদ, পুরনো ও দুর্লভ দ্রব্য, লোহা প্রভৃতি। বৃহস্পতির দ্রব্যগুলি হল মোম, সৈন্ধব লবণ, সর্ষে, গম, যব, আখ, কর্পূর,হলুদ, আখ ইত্যাদি। রবির প্রভাবাধীন ব্যবসার দ্রব্যগুলি হল সোনা, রেশম, কোনও কঠিন বস্তু, ওষুধের ব্যবসা, কেশর, সর্ষে, কম্বল, শষ্যজাতীয়, মুক্তো, ঠিকাদার বা প্রোমোটারদের ব্যবহার্য দ্রব্য, কাঠ, কাচ ইত্যাদি।

বুধের প্রভাবাধীন ব্যবসার দ্রব্যগুলি হল মটর, সবুজবর্ণের দ্রব্য, পত্রিকা, তৈল্যবীজ, সবুজ রঙের বস্ত্র,  পত্রিকা/কাগজ/প্রকাশনা সংস্থার শেয়ার ইত্যাদি। মঙ্গলের প্রভাবাধীন ব্যবসায়িক দ্রব্যগুলি হল গুড়, মিছরি, লাল ও ঘন লাল রঙের দ্রব্য, তামা, রত্ন, মসুর ডাল, ধাতু ও ধাতব পদার্থ, আগ্নেয়াস্ত্র, কফি, চা, কোকো, লোহা, ইট, চিনি, সিমেন্ট, শেয়ার, বৈদ্যুতিক দ্রব্য ইত্যাদি।

শনির প্রভাবাধীন ব্যবসায়িক দ্রব্যগুলি হল, কাঁচা লোহা, নীল রঙের বস্তু, কালো মোষ, উট, খচ্চর, কালো ঘোড়া, কালো ছোলা, মটর, কৃষ্ণ তেল, কালো রঙের বস্তু, তিল, কম্বল, উল, পুরনো কাঠ, কয়লা, সিমেণ্ট প্রভৃতি।

চন্দ্রের প্রভাবাধীন ব্যবসায়িক দ্রব্যগুলি হল সাদা রঙের যে কোনও জিনিস। যেমন, লবন, রূপো, যব, গম, শ্বেতমুক্তো, আখ, মধু, শঙ্খ, অজ্ঞ দ্রব্য ফুল, জল, জলে উৎপন্ন বা জলজাত দ্রব্য, সাদা কাপড়, ঝিনুক, চিনি, কর্পূর ইত্যাদি। শুক্রের দ্রব্যগুলি হল সুগন্ধী বস্তু, কোনও দামী রত্ন, হীরের গহনা, প্ল্যাটিনামের গয়না, গৃহসজ্জার দ্রব্য, জায়ফল, জয়ত্রী, ত্রিফলা, সুতির বস্ত্র, হীরা, ছাতা, সুন্দর ও আকর্ষক রঙিন পোশাক, ফিল্ম, ফোটোগ্রাফির দ্রব্য প্রভৃতি।

Share this article
click me!