মহালক্ষ্মীর এই ৩ মন্ত্র, জপ করা ধন-সম্পদ লাভের জন্য অত্যন্ত ফলদায়ক

শাস্ত্র অনুসারে, সমুদ্র মন্থনের সময় দেবী লক্ষ্মী অষ্টম রত্নরূপে অবতীর্ণ হয়েছিলেন। মা লক্ষ্মীকে সৌভাগ্য ও সম্পদের দেবী হিসেবে পূজা করা হয়। মা লক্ষ্মীর সবচেয়ে কার্যকরী মন্ত্রগুলি জেনে নিন।
 

Web Desk - ANB | Published : Oct 8, 2022 10:30 AM IST

হিন্দু ধর্মে মা লক্ষ্মীকে সম্পদের দেবী হিসেবে বিবেচনা করা হয়। কথিত আছে যে যে ব্যক্তি তাদের মন্ত্রগুলি যথাযথভাবে জপ করেন, তার জীবনে অর্থের সমস্যা হয় না। অর্থ সংক্রান্ত সমস্যা যদি জীবনে সবসময় থেকে যায়, তাহলে লক্ষ্মীজির মন্ত্র জপ আপনার জন্য ফলদায়ক হতে পারে। শাস্ত্র অনুসারে, সমুদ্র মন্থনের সময় দেবী লক্ষ্মী অষ্টম রত্নরূপে অবতীর্ণ হয়েছিলেন। মা লক্ষ্মীকে সৌভাগ্য ও সম্পদের দেবী হিসেবে পূজা করা হয়। মা লক্ষ্মীর সবচেয়ে কার্যকরী মন্ত্রগুলি জেনে নিন।

মা লক্ষ্মীর বীজ মন্ত্র: "ওম হ্রীম শ্রীম লক্ষ্মীভয়ো নমঃ" এই মন্ত্রটি জপ করলে আত্মবিশ্বাস বাড়ে। আর্থিক ঝামেলার অবসান ঘটবে। দুঃখগুলো ধ্বংস হয়ে যায়। এই মন্ত্রে দেবী লক্ষ্মী দ্রুত প্রসন্ন হন। এই বীজ মন্ত্রের অর্থ হল, হে পরমপিতা, হে পরমাত্মা, হে মহামায়া, হে মাতা লক্ষ্মী, আমার দুঃখকে পরাজিত করে আমার জীবনে সমৃদ্ধি দান করুন।

লক্ষ্মী গায়ত্রী মন্ত্রঃ “ওম শ্রী মহালক্ষ্ম্যাই চ বিদমহে বিষ্ণু পত্ন্যাই চ ধীমহি তন্নো লক্ষ্মী প্রচোদয়াত ওম” যে ব্যক্তি এই মন্ত্রটি আন্তরিক চিত্তে জপ করে, তার জীবনের সমস্ত দুঃখ দূর হয়ে যায়। সেই সঙ্গে জীবনে সুখ-সমৃদ্ধি আসে। এই মন্ত্রের অবিরাম জপ আপনার জীবনে ইতিবাচকতা আনতে কাজ করে।

মহালক্ষ্মী মন্ত্র: "ওম শ্রী হ্রীম শ্রীম কমলে কমলায়ে প্রসিদ প্রসিদ ওম শ্রীম হ্রীম শ্রীম মহালক্ষ্মিয়ে নমঃ" এই মন্ত্রটি দেবী লক্ষ্মীর আশীর্বাদ পেতে জপ করা হয়। বিশেষ করে এই মন্ত্র জপ করলে ঋণ থেকে মুক্তি পাওয়ার বিশ্বাস রয়েছে। কথিত আছে যে এই মন্ত্রটি যদি প্রতিদিন কমলগট্টের মালা দিয়ে জপ করা হয় তবে যে কোনও ধরনের ঋণ থেকে মুক্তি পাওয়া যায়।

আরও পড়ুন- কোজাগরী পূজা কখন হয়, জেনে নিন দেবী লক্ষ্মীর আরাধনার শুভ মুহুর্ত ও গুরুত্ব

আরও পড়ুন- ২০২২ সালের কোজাগরী লক্ষ্মীপুজোর নির্ঘন্ট, জেনে নিন কবে কখন ও ঠিক কটায় হবে দেবীর আরাধনা

আরও পড়ুন- ঘরের এই দিকে প্রতিষ্ঠা করুন দেবী লক্ষ্মীর মূর্তি, সম্পদ ঐশ্বর্যে ভরে উঠবে সংসার

লক্ষ্মীর মন্ত্র জপ করার পদ্ধতি : মন্ত্র জপের আগে বাড়ির মন্দিরে খাঁটি ঘির প্রদীপ জ্বালান। স্ফটিক বা পদ্মের মালা দিয়ে মাতা লক্ষ্মীর মন্ত্রগুলি জপ করতে হবে। মন্ত্র পাঠ করার সময়, আপনাকে অবশ্যই কমপক্ষে 3টি জপ জপ করতে হবে। আসনে বসে মন্ত্র জপ করুন। জপ শেষ করার পরে, মালাটি তার জায়গায় ফিরিয়ে দিন।
 

Share this article
click me!