ঘরে লক্ষ্মী বাস চাইলে করুন এই কাজ, কোনও দিন হবে না অর্থের অভাব

আপনি যদি চান যে লক্ষ্মীদেবী সর্বদা আপনার ঘরে বসে থাকবেন এবং অর্থের অভাব হবে না, তবে আপনাকে আপনার বাড়ির পরিবেশের কিছু উন্নতি করতে হবে।
 

Web Desk - ANB | Published : Oct 9, 2022 5:33 AM IST

যারা জায়গায় জায়গায় ঘুরে বেড়ান, অর্থের অভাবে কষ্ট পান, তারা ভুলে যান যে লক্ষ্মীদেবী সর্বত্র পৌঁছান না, তিনি সেই বাড়িতেই থাকেন যেখানে তার জন্য অনুকূল পরিবেশ। অতএব, আপনি যদি চান যে লক্ষ্মীদেবী সর্বদা আপনার ঘরে বসে থাকবেন এবং অর্থের অভাব হবে না, তবে আপনাকে আপনার বাড়ির পরিবেশের কিছু উন্নতি করতে হবে।

এমন বাড়িতে মা লক্ষ্মীর বাস
লক্ষ্মীদেবী সেই সব বাড়িতে বাস করেন যেখানে প্রতিদিনের পূজা, সন্ধ্যায় পূজা ইত্যাদি উৎসব হয় এবং যারা শিবের পূজা করেন। যে বাড়িতে দেব-দেবীর মূর্তির সামনে ধূপ, প্রদীপ ইত্যাদি জ্বালানো হয়, সেখানে ভোগ নিবেদন করা হয় এবং যারা তাদের গুরুকে ভগবান বলে পূজা করে। বাড়ির বড়দের সম্মান করে এবং প্রতিদিন তাদের পা ছুঁয়ে আশীর্বাদ গ্রহণ করে, লক্ষ্মীদেবীও তাদের বাড়িতে বাস করেন। এই ধরনের বাড়িতে অর্থের কোনও অভাব হয় না এবং পুরো পরিবার সুখী জীবনযাপন করে।

এই স্তোত্র পাঠ করলে স্বামী স্ত্রীর বিভেদ দূর হবে
স্বামী-স্ত্রী যদি উভয়েই যদি গৃহে মিলেমিশে থাকার পরিবর্তে, প্রতিনিয়ত কলহ ও ঝগড়া হতেই থাকে, তাহলে আদিত্য হৃদয় স্তোত্র পাঠ করুন, স্বামী-স্ত্রীর মধ্যে তিক্ততা দূর হবে। সূর্যকে দিনে তিনবার লাল চন্দন, লাল ফুল ও ধান অর্পণ করলে ঘরে শান্তি বজায় থাকে। সূর্যকে অর্ঘ্য নিবেদন করার সময়, "ওম হ্রীম সূর্য্য সহস্ত্র কিরণয় মম চাই দেহি দেহি স্বাহা" মন্ত্রটি জপ করুন।

আরও পড়ুন- কোজাগরী পূজা কখন হয়, জেনে নিন দেবী লক্ষ্মীর আরাধনার শুভ মুহুর্ত ও গুরুত্ব

আরও পড়ুন- ২০২২ সালের কোজাগরী লক্ষ্মীপুজোর নির্ঘন্ট, জেনে নিন কবে কখন ও ঠিক কটায় হবে দেবীর আরাধনা

আরও পড়ুন- ঘরের এই দিকে প্রতিষ্ঠা করুন দেবী লক্ষ্মীর মূর্তি, সম্পদ ঐশ্বর্যে ভরে উঠবে সংসার

এই মন্ত্রটিও জপ করুন-
আপনি পরে এই মন্ত্রটি ১০৮ বার জপ করতে পারেন। এই মন্ত্রটি ছাড়াও, "ওম দেবেন্দ্রানি নমস্তুভ্যম দেবেন্দ্র প্রিয়া ইয়ামিনী, বিভম ভাগ্যমরোগ্যম শীতলভম চ দেহি মেঁহ" ১০৮ বার জপ করা যেতে পারে। এতে করে আপনার বিবাহিত জীবন সুখের হবে এবং আপনার স্ত্রীর সঙ্গে সুসম্পর্ক গড়ে উঠবে।

Share this article
click me!