রাশি পরিবর্তন করছে মঙ্গল, শনি ও মঙ্গলের যৌথ সংযোগ প্রভাব ফেলবে ১২ টি রাশির উপর

মঙ্গল গ্রহের রাশি পরিবর্তন চলতি মাস অর্থাৎ ফেব্রুয়ারিতে হতে চলেছে। ২৬ ফেব্রুয়ারি ২০২২ শনিবার দুপুর ২ টো বেজে ৪৬ মিনিটে মকর রাশিতে প্রবেশ করবে মঙ্গল। বর্তমানে শনি মকর রাশিতে রয়েছে। মঙ্গল মকর রাশিতে শনির সঙ্গে মিলিত হতে চলেছে। মঙ্গল-শনি সংযোগ জ্যোতিষশাস্ত্রে শুভ বলে মনে করা হয় না। 
 

Web Desk - ANB | Published : Feb 15, 2022 9:56 AM IST

মকর রাশিকে শনির ঘর হিসাবে বিবেচনা করা হয়। জ্যোতিষ শাস্ত্র অনুসারে মকর রাশির অধিপতি মঙ্গল। মঙ্গলকে যুদ্ধের কারণও বলা হয়। মঙ্গলকে একটি অগ্নিগর্ভ গ্রহ হিসাবে বিবেচনা করা হয়। মঙ্গল গ্রহও রক্তের সঙ্গে সম্পর্কিত। ধনু রাশি ত্যাগ করার পর এখন শনিদেবের রাশি মকর রাশিতে গমন করবে।
২০২২ সালে মঙ্গল গ্রহের রাশি পরিবর্তন কখন হবে
পঞ্জিকা অনুসারে, মঙ্গল গ্রহের রাশি পরিবর্তন চলতি মাস অর্থাৎ ফেব্রুয়ারিতে হতে চলেছে। ২৬ ফেব্রুয়ারি ২০২২ শনিবার দুপুর ২ টো বেজে ৪৬ মিনিটে মকর রাশিতে প্রবেশ করবে মঙ্গল। বর্তমানে শনি মকর রাশিতে রয়েছে। মঙ্গল মকর রাশিতে শনির সঙ্গে মিলিত হতে চলেছে। মঙ্গল-শনি সংযোগ জ্যোতিষশাস্ত্রে শুভ বলে মনে করা হয় না। 
যখন মঙ্গল এবং শনি একত্রিত হয়, তখন এটি সমস্ত ১২টি রাশির সঙ্গে দেশ ও বিশ্বকে প্রভাবিত করে। এটা বিশ্বাস করা হয় যে এই সংমিশ্রণ যুদ্ধ, বিরোধ, উত্তেজনা এবং দুর্ঘটনা ইত্যাদি ঘটায়। পাশাপাশি ক্যারিয়ার গড়তে অনেক পরিশ্রম করতে হয়।
এই সময় স্বাস্থ্যের যত্ন নিতে হবে
মঙ্গল-শনি সংযোগও স্বাস্থ্যের উপর প্রভাব ফেলে। এই সময় পরিপাকতন্ত্র, জয়েন্টে ব্যথা ও দুর্ঘটনা ইত্যাদির ঝুঁকি বেড়ে যায়। তাই বিশেষ যত্ন নিতে হবে। মেষ ও বৃশ্চিক রাশির অধিপতি মঙ্গল। অতএব, এই উভয় রাশির জাতকদের অহং, বিতর্ক ইত্যাদি থেকে দূরে থাকার চেষ্টা করা উচিত।
মকর, কুম্ভ- জ্যোতিষশাস্ত্র অনুসারে, মকর এবং কুম্ভ রাশিকে শনির রাশি হিসাবে বিবেচনা করা হয়। শনিদেব এই উভয় রাশির অধিপতি। শনি মকর রাশিতে গমন করছে, তাই সর্বাধিক প্রভাব শুধুমাত্র মকর রাশিতে দেখা যাবে। 
মিথুন ও কন্যা রাশির জাতক জাতিকারা এই যাত্রার সময় মিশ্র ফল পাবেন। ধনু ও মীন রাশির জাতক জাতিকাদের স্বাস্থ্যের প্রতি মনোযোগ দিতে হবে।  সিংহ রাশির জাতক জাতিকারা রাগ ও অহংকার থেকে দূরে থাকুন। বৃষ ও তুলা রাশির জাতক জাতিকারা কিছু ক্ষেত্রে লাভবান হতে পারেন। কর্কট রাশির মানসিক উত্তেজনা থেকে দূরে থাকুন।

Share this article
click me!