বাস্তুর নিয়ম মেনে নিজের ঘর সাজান, মনের শান্তি ফিরে পান

  • নিজেকে  ভাল রাখতে বাস্তুর নিয়মগুলি মেনে চলুন
  • ঘরের থেকে  ইলেকট্রনিক সামগ্রী কমিয়ে ফেলুন
  • আপনার  ঘরে হালকা রং দেওয়াই সবচেয়ে ভালো
  • দেওয়ালের ঘড়িটা অবশ্যই উত্তর দিকে লাগান

Ritam Talukder | Published : Nov 15, 2019 2:28 PM IST / Updated: Nov 15 2019, 11:22 PM IST

আপনি আপনার  জন্য  সুন্দর ঘর বানিয়েছেন। কিন্তু ঠিক সেই শান্তিটা খুজে পাচ্ছেন না।  তাহলে   বাস্তুতন্ত্রের  কিছু খুঁটিনাটি নিয়ম মেনে চললেই আপনার মানুষিক শান্তি ফিরে আসবে। তাহলে চলুন জেনে নেওয়া যাক সেই নিয়ম গুলি- 

শোওয়ার সময় পূর্ব দিক বা দক্ষিণ দিকে মাথা দিয়ে ঘুমানো আপনার জন্য় সবচেয়ে ভালো হবে।  বাড়ির উত্তর-পূর্ব, পূর্ব অথবা উত্তর-পশ্চিম দিক আপনার ঘরের জন্য সবথেকে আদর্শ। দক্ষিণ-পূর্ব দিকেও সেটা হতে  পারে।ঘরে দেওয়াল ঘড়িটা অবশ্যই উত্তর দিকে লাগান। ঘরের দেওয়ালে যেনও কোনও ভাবেই জন্তুজানোয়ার , যুদ্ধ, কিংবা কোনও মন খারাপ করে দেওয়া ছবি টানানো না থাকে। অন্য যেকোনো ছবি আপনি ঘরের দক্ষিণ দেওয়ালে টানাতে পারেন। অপেক্ষাকৃত  ভালো ফল মিলবে।

আরও পড়ুন, আর্থিক উন্নতি বৃদ্ধি করতে বৃহস্পতিবার মেনে চলুন এই নিয়মগুলি


 যদি সম্ভব হয় আপনার  ঘরের যত সম্ভব ইলেকট্রনিক গেজেট কমিয়ে ফেলুন। ল্যাপটপ থাকলে খুব ভালো হয় , ঘুমানোর আগে ঐ ঘর থেকে সরিয়ে ড্রয়িং রুমে  রেখে দিন। কারণ যেকোনো  ইলেকট্রনিক সামগ্রী, বিশেষ করে কম্পিউটার থেকেই  রেডিও একটিভ এনার্জি বেরিয়ে আসে। আর যদি  সেই ঘরটি   বাড়ির উত্তর-পূর্ব দিকে হয়, তাহলে বেগুনি রঙের পর্দা লাগান। অন্য দিকে হলে হালকা  সবুজ বা  নীল রঙের পর্দা দিতে পারেন। কারণ বিজ্ঞানের মতে এই সব রঙ চড়া আলো শুষে নেয়। এর ফলে আপনার সন্তান ভালো থাকবে। আপনার ঘরের রং হালকা হওয়াই ভালো ।  নীল, গোলাপী, সবুজ, কমলা যেই রঙই হোক তাতে যেনও সাদার ভাগটা বেশি থাকে । এই সব রঙের একটা পজিটিভ এফেক্ট থাকে,এর ফলে  পড়াশোনায় মনোযোগ বাড়ে।

Share this article
click me!