কোন উপহারে আজ ভরিয়ে দেবেন মায়ের মন, জেনে নিন রাশি অনুযায়ী

যদি এমনটা হত, যে আগে থেকেই জানার কোনও উপায় থাকত যে কোন উপহারটা পেলে বা দিনটি কেমন করে সাজালে মা বেশি খুশি হবে, তবে কাজটা অনেকাংশে সহজ হয়ে যেত। তাই পরিকল্পনা করার আগে একবার দেখে নিন আপনার মায়ের রাশি অনুযায়ী কোন জিনিসটা তার সব থেকে পছন্দের।
 

Web Desk - ANB | Published : May 8, 2022 5:13 AM IST

প্রতিটি দিনই পরিবারের জন্য, মা-বাবার জন্য চিন্তা করতে হয়, খেয়াল রাখতে হয়। কিন্তু একটা বিশেষ দিন তো থাকতেই পারে সেই সম্পর্কগুলোকে সেলিব্রেট করার জন্য। একথা ঠিক শুধু প্রত্য়েকটা দিনই মা-কে ভালবাসার। কিন্তু একটা দিন যদি তাঁকে অবাক করে তার মুখে একটু হাসি ফোটাতে পারেন।  মাদার্স ডে, সবাই কিছু না কিছু পরিকল্পনা করছেন এই দিনটা ঘিরে। যদি এমনটা হত, যে আগে থেকেই জানার কোনও উপায় থাকত যে কোন উপহারটা পেলে বা দিনটি কেমন করে সাজালে মা বেশি খুশি হবে, তবে কাজটা অনেকাংশে সহজ হয়ে যেত। তাই পরিকল্পনা করার আগে একবার দেখে নিন আপনার মায়ের রাশি অনুযায়ী কোন জিনিসটা তার সব থেকে পছন্দের।

মেষ রাশি-  যদি কোনও ব্যাক্তির গ্রহ অধিপতি মেষ হয় তবে তাকে সন্তুষ্ট রাখার মূল মন্ত্রই এটি। এই একটা বাক্যতেই খুশি আপনার আপনার মা। 'মা তুমিই ঠিক।' 
বৃষ রাশি- এই রাশি জাতকের মায়েরা উপহার পেতে ভিষণ পছন্দ করেন। সুন্দর কাগজে মোড়ানো দামী উপহার দিয়ে আজ অনায়াসে জয় করে নিতে পারেন আপনার মায়ের মন। 
মিথুন রাশি এই রাশির মায়েদের গুণ অনেক। তাই পছন্দের তালিকাও বিশাল। যেমন বই, গান, সিনেমা, এরই মধ্যে থেকে বেছে নিয়ে আজকের দিনে মা-কে খুশি করে ফেলুন।
কর্কট রাশি-  আজ মুহুর্তে আপনার মা খুশি হয়ে উঠবে আর আপনিও দিনের সেরা উপহারটা ওনাকে দিতে পারবেন। তাই সপরিবারে, মায়ের সঙ্গে বেশ কয়েকটি ছবি তুলে তৈরি করে ফেলুন কোলাজ।  
সিংহ রাশি-  সিনেমা, ডিনার, পার্টি বন্ধুদের নিয়ে মায়ের জন্য এই দিনটি সুন্দর করে সাজিয়ে তুলুন। মানে সারা দিনটি আজ চুটিয়ে আনন্দ করুন মায়ের সঙ্গে। দেখবেন মুহূর্তে মায়ের দিনটি কেমন বদলে যায়।
কন্যা রাশি- আজকের দিনটা বেশিরভাগ সময় মায়ের সঙ্গে কাটান। তার ভালো রাগবে। কারণ এই রাশির জাতকের মায়েরা কথা বলতে বা গল্প করতে বেশি পছন্দ করেন। 
তুলা রাশি- এই গ্রহ জাত মায়েরা সাবেকিয়ানায় বেশি খুশি। তাই সুন্দর একটি ফুলের বোকে, ডিনার প্ল্যান করে তার সন্ধেটা সাজিয়ে দিন নিজের মতন করে।
বৃশ্চিক রাশি-  দিনের যে কোনও একটা সময় মায়ের সঙ্গে নিজের ছোট বেলার দিনগুলোয় ফিরে যান। আপনি আর আপনার ছোটবেলার স্মৃতি। ব্যাস এতেই খুশি আপনার মা। দেখবেন ভালো লাগবে তার।
ধনু রাশি- এই রাশির মায়েরা অ্যাডভেঞ্চার প্রেমী। তাই এই মায়েদের দিনটি একটু অন্যরকম ভাবে সাজানো যেতে পারে, যেমন ধরুন একটা পছন্দের তালিকা করে সেগুলোকে পূরণ করতে বেড়িয়ে পড়া বাড়ি থেকে।
মকর রাশি- বাড়ির সব কাজ নিজে হাতে করে তাকে নিয়ে বেড়িয়ে আসুন। এই রাশির মায়েরা খুব পরিশ্রমি হয়ে থাকেন। তাই একটা ছুটির দিন তাকে উপহার দিন। 
কুম্ভ রাশি- তাকে না জানিয়েই একটা সুন্দর সন্ধে পরিকল্পনা করে তাকে উপহার দিন। কারণ চমক এই রাশির মায়েদের খুব পছন্দের একটা বিষয়।  
মীন রাশি-  আপনার মায়ের ত্যাগ, পরিশ্রম আপনাকে দেওয়া সময় সবটার জন্যই তাকে আজ বিশেষ অনুভুতি দিন। তার ভালো লাগবে। বুঝিয়ে দিন কাজের মধ্যে থাকলেও মায়ের অবদান ভোলার নয়।

আরও পড়ুন- মাতৃ দিবসে সকল মাকে শ্রদ্ধা গুগলের পক্ষ থেকে, ডুডলে ঝলক মিলল এক অসাধারণ গ্রাফিক্সের

আরও পড়ুন- Mother's Day 2022: মাতৃ দিবসে কীভাবে মাকে শুভেচ্ছা জানাবেন, দেখে নিন মন ছুঁয়ে যাওয়া

আরও পড়ুন- শুভেচ্ছা বার্তায় থাক আপনার শ্রদ্ধা ও ভালোবাসা, জেনে নিন মাতৃ দিবসে কেমন বার্তা পাঠাবেন

Share this article
click me!