Vastu Tips: বাড়িতে কখনোই হবে না অর্থের অভাব, যদি মেনে চলেন বাস্তুর এই নিয়মগুলো

অনেক সময় দেখা যায় হঠাৎ করেই অপ্রয়োজনীয় অর্থও খরচ হয়ে যায়। বাস্তুশাস্ত্রে বলা হয়েছে যে, বাড়িতে বাস্তু দোষ থাকলে পরিবারের উন্নতিতে বাধা আসে এবং এর অর্থনৈতিক অবস্থা স্থায়ী হয় না।
 

Web Desk - ANB | Published : Jan 3, 2022 5:03 AM IST

আমরা সবাই আমাদের স্বপ্ন পূরণের জন্য দিনরাত পরিশ্রম করে অর্থ উপার্জন করি। কিন্তু অনেক সময় পরিশ্রমের ফল আমরা পাই না। এটা আমাদের যেমন মানসিক চাপ বাড়ায়,  সেরকম এটা কাজের প্রতি অন্য রকম প্রভাব বিস্তার করে। এছাড়া অনেক সময় দেখা যায় হঠাৎ করেই অপ্রয়োজনীয় অর্থও খরচ হয়ে যায়। বাস্তুশাস্ত্রে বলা হয়েছে যে, বাড়িতে বাস্তু দোষ থাকলে পরিবারের উন্নতিতে বাধা আসে এবং এর অর্থনৈতিক অবস্থা স্থায়ী হয় না।
বাস্তু সম্পর্কিত ছোট ছোট বিষয়গুলো মাথায় রাখলে আপনি জীবনে সুখ, সমৃদ্ধি ও উন্নতি লাভ করতে পারেন। আসুন জেনে নিই বাস্তুর কোন নিয়ম আপনি মেনে চলতে পারেন। এতে আপনার ঘর সম্পদে পরিপূর্ণ হবে। তাই মেনে চলুন বাস্তুর এই নিয়মগুলো। 
১) বাস্তুশাস্ত্র অনুসারে বাড়ির পূর্ব বা উত্তর দিকে তুলসী গাছ লাগাতে হবে। এতে করে মানসিক, শারীরিক ও আর্থিক সুবিধা পাওয়া যায়।
২) আপনি যদি আপনার জীবনে উন্নতি পেতে চান তবে উত্তর-পূর্ব কোণটি পরিষ্কার রাখুন। এখানে সাদা রঙের স্ফটিক রাখুন, এটি বাড়িতে ইতিবাচক শক্তি বাড়ায়, যা সম্পদ ও উন্নতির পথ খুলে দেয়।
৩) বাস্তুশাস্ত্র অনুসারে, কল বা ট্যাঙ্ক থেকে অপ্রয়োজনীয় জল পড়ে যাওয়া শুভ বলে মনে করা হয় না। বাস্তু মতে, যে বাড়িতে এমনটা হয়, সেখানে অর্থের অভাব হয়। এ ছাড়া অপ্রয়োজনীয় অর্থ ব্যয় হয়। তাই খেয়াল রাখবেন যেন জলের অপচয় না হয়।
৪) বৃহস্পতিকে সুখ ও সমৃদ্ধির কারক গ্রহ হিসেবে বিবেচনা করা হয়। দুর্বল গ্রহ বৃহস্পতির কারণে জীবনে নানা সমস্যায় পড়তে হয়। বৃহস্পতি অনুকূল করতে ঘর মোছার জলে এক চিমটি হলুদ মিশিয়ে নিন। এতে করে আপনার ব্যবসার উন্নতি হবে।
৫) বাস্তুশাস্ত্র অনুসারে বাড়ির উত্তর-পূর্ব বা পূর্ব দিকে বসে খাবার খাওয়া শুভ বলে মনে করা হয়। এটা বিশ্বাস করা হয় যে, এটি করলে ঘরে সুখ ও সমৃদ্ধি আসে।
৬) যদি আপনার কাজ বাধাগ্রস্ত হয় এবং অগ্রগতি না হয়, তাহলে ঘর থেকে কাঁটাযুক্ত গাছপালা সরিয়ে ফেলুন। আপনার বাড়িতে ছোট সবুজ গাছ লাগানোর পরিবর্তে, এটি আপনার বাড়িতে ইতিবাচক শক্তি সঞ্চার করবে এবং আপনি সম্পদ পাবেন।
৭) আপনার ঘরের দরজা-জানালা সবসময় পরিষ্কার রাখুন কারণ ঘরে আসা টাকা সরাসরি এর সঙ্গে সম্পর্কিত। এটা পরিষ্কার না হলে টাকা পাওয়ার পথে বাধা হয়ে দাঁড়ায়।
৮) বাড়িতে পূজার স্থানের খুব যত্ন নেওয়া উচিত। আপনার বাড়ির দক্ষিণ দেওয়ালে যদি মন্দির থাকে, তাহলে আপনাকে অর্থ সংক্রান্ত ভয়ানক সমস্যার সম্মুখীন হতে হতে পারে। সর্বদা বাড়ির উত্তর-পূর্ব কোণে একটি পূজার স্থান তৈরি করুন।
৯) ঘরের উত্তর দিককে কুবেরের দিক বলে মনে করা হয়, তাই আলমারির দরজা উত্তর দিকে খুলতে হবে, এতে ধন-সম্পদ বৃদ্ধি পায়।
১০) বাস্তুশাস্ত্র অনুসারে, ক্র্যাসুলা গাছ ঘরে ইতিবাচক শক্তি বাড়ায়। এমনটা বিশ্বাস করা হয় যে এই গাছটি রাখলে ঘরে সম্পদ বাড়ে। যদি আপনার বাড়িতে অর্থের স্থবিরতা না থাকে তবে আপনি ক্র্যাসুলা গাছও লাগাতে পারেন।

আরও পড়ুন- Capricorn Work Life 2022: নতুন বছরে কেমন প্রভাব পড়বে মকর রাশির অর্থ ও কর্মজীবনে

 আরও পড়ুন- Important Astro Dates In 2022: দেখে নিন ২০২২ সালের প্রধান জ্যোতিষ সংক্রান্ত ঘটনাগুলি

 আরও পড়ুন- New Year Prediction 2022: নতুন বছরে এই রাশিগুলোর বাড়বে মানসিক চাপ, সমস্যার সম্মুখীণ হতে হবে

 আরও পড়ুন- Mars Transit 2022: নতুন বছরের শুরুতেই রাশি পরিবর্তন করবে মঙ্গল, এই ৫ রাশির ভাগ্য উজ্জ্বল হবে

Share this article
click me!