মানিব্যাগে এই ছবিগুলো রাখেন নাকি? হতে পারে বড়সড় আর্থিক ক্ষতি

দৈনন্দিন ব্যবহারের এই গুরুত্বপূর্ণ জিনিসগুলির মধ্যে একটি হল পার্স বা মানিব্যাগ। টাকা পয়সা রাখার জন্য মহিলা এবং পুরুষদের দ্বারা ব্যবহৃত পার্স বা মানিব্যাগ তাদের অর্থনৈতিক অবস্থার একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

Parna Sengupta | Published : May 27, 2022 11:32 AM IST

বাস্তুশাস্ত্র অনুসারে, ঘরে রাখা সমস্ত কিছুর শক্তি এবং আমাদের দ্বারা ব্যবহৃত জিনিসগুলি আমাদের উপর গভীর প্রভাব ফেলে। এই প্রভাব ভাল এবং খারাপ উভয় হতে পারে। তাই বাস্তুর নিয়ম অনুযায়ী কিছু জিনিস নির্বাচন, ব্যবহার ও রক্ষণাবেক্ষণ করা উচিত। দৈনন্দিন ব্যবহারের এই গুরুত্বপূর্ণ জিনিসগুলির মধ্যে একটি হল পার্স বা মানিব্যাগ। টাকা পয়সা রাখার জন্য মহিলা এবং পুরুষদের দ্বারা ব্যবহৃত পার্স বা মানিব্যাগ তাদের অর্থনৈতিক অবস্থার একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। এ নিয়ে কোনও ভুল করলে অর্থের ক্ষতি, অযথা ব্যয়ের সম্মুখীন হতে হয়।

পার্স বা মানিব্যাগে কখনও এই ছবিগুলি রাখবেন না, হতে পারে উল্টো বিপদ

পার্স বা মানিব্যাগ কখনই ছিঁড়ে যাওয়া এবং জরাজীর্ণ অবস্থায় থাকা উচিত নয়। পার্স নষ্ট হয়ে গেলে অবিলম্বে বদলে ফেলুন। যদি আপনার পার্স ছেঁড়াখোঁড়া অবস্থায় থাকে বা জরাজীর্ণ অবস্থায় থাকে, তবে মনে করা হয় তাতে মা লক্ষ্মীর বসত নেই। টাকার সঙ্কটকে আমন্ত্রণ জানানো হচ্ছে। 

মানিব্যাগে ভগবানের ছবি রাখা একদম উচিত নয়। এতে করে দেবতাদের অপমান করা হয়।

পার্সে ঠাকুরের আশীর্বাদী শুকনো ফুল ইত্যাদি রাখাও এড়িয়ে চলা উচিত। এই জিনিসগুলিও নেতিবাচকতা সৃষ্টি করে।

নোট বা অন্যান্য জিনিস পার্সে রাখুন সুন্দর ভাবে সাজিয়ে। পার্স যেন গোছানো থাকে। পার্সে রাখা বিকৃত নোট সম্পদের দেবী লক্ষ্মীকে রাগান্বিত করতে পারে।

পুরানো বিল, বর্জ্য কাগজ কখনই পার্সে রাখবেন না। এটি করলে নেতিবাচকতা বাড়ে, যা অনেক ধরনের ক্ষতি ও ঝামেলার কারণ হয়ে দাঁড়ায়।

মানিব্যাগে কখনই চাবি বা ধারালো জিনিস রাখবেন না। এমন কাজ করলে নাকি খরচ বেড়ে যায়। টাকা নষ্ট হয় অনর্থক। বলা হয় পার্সে কোনও লোহার জিনিস রাখা উচিত নয়।

এটিএম কার্ড থেকে চাবি সবই মেলে ব্যাগে। অফিস কিংবা কলেজে যাওয়ার সাইড ব্যাগটি যেন একটা ছোট সংসার। যখন যা দরকার তাই মেলে এখানে। এমনকী, মানি ব্যাগেও থাকে অপ্রয়োজনীয় বহু জিনিস। একবার এই ব্যাগে কিছু রাখা মানে, দিনের পর দিন তার সেখানেই থেকে যায়। প্রয়োজন ফুরিয়ে গেলেও, সেই জিনিস ব্যাগ থেকে বের করা হয়ে ওঠে না। এই অভ্যাস তৈরি করবেন না। ডেকে আনতে পারেন বড় বিপদ।

Share this article
click me!