হাতের তালুতে এই তিনটি চিহ্ন কি আছে? থাকলে শিব ঠাকুরের কৃপায় সবসময় থাকবে আপনার ওপর

হস্তরেখাবিদদের মতে মানুষের হাতের তালু সেই ব্যক্তি বা মহিলা সম্পর্কে অনেক তথ্য দেয়। হাতের রেখায় এমন কিছু চিহ্ন থাকে যা বলে দেয় সেই ব্যক্তি বা মহিলার ওপর সর্বদা ভগবান শিবের কৃপা রয়েছে। এই চিহ্নগুলিকে খুব শুভ বলে মনে করা হয়। 

Saborni Mitra | Published : Jul 14, 2022 2:37 PM IST

হস্তরেখাবিদদের মতে মানুষের হাতের তালু সেই ব্যক্তি বা মহিলা সম্পর্কে অনেক তথ্য দেয়। হাতের রেখায় এমন কিছু চিহ্ন থাকে যা বলে দেয় সেই ব্যক্তি বা মহিলার ওপর সর্বদা ভগবান শিবের কৃপা রয়েছে। এই চিহ্নগুলিকে খুব শুভ বলে মনে করা হয়। জ্যোতিষমতে মনে করা হয় এই চিহ্নগুলি হাতে থাকলে সেই ব্যক্তি বা মহিলার সৌভাগ্যের অধিকারী হয়। খারাপ সময় বেশি দিন থাকে না। চিহ্নগুলি শুভ। সুসময়ের ইঙ্গিত দেয়। 

অর্ধচন্দ্র
ধর্মীয় বিশ্বাস অনুযায়ী চন্দ্রকে শিব নিজের মাথায় ধারণ করেছেন। চাঁদ শিবের আশীর্বাদও পেয়েছেন। সেই মত মেনে নিলে জ্যোতিষ অনুযায়ী কারও হাতে যদি অর্ধচন্দ্রাকার বৃত্ত থাকে তাহলে সেই ব্যক্তি বা মহিলা বিবাহিত জীবনে সুখী হয়। প্রেমে পরিপূর্ণ থাকে জীবন। এই ধরনের মানুষরা তীক্ষ্ণ বুদ্ধির অধিকারী হয়। দৃঢ়় থাকে। আর নানাবিধ সমস্যার মোকাবিলা করতে পারে। 

পতাকা চিহ্ন
হস্তশিল্পের মতে, হাতে একটি পতাকা চিহ্ন থাকা একটি শুভ লক্ষণ বলে মনে করা হয়, এটি বিশ্বাস করা হয় যে যাদের হাতের তালুতে পতাকা চিহ্ন রয়েছে তারা ভগবান শিবের আশীর্বাদে জীবনে প্রচুর সুখ এবং খ্যাতি পান। এই মানুষগুলো মানসিকভাবেও শক্তিশালী।

ত্রিশূল চিহ্ন
শিবের প্রধান অস্ত্র ত্রিশূল। সর্বদাই ভোলানাথের সঙ্গী তাঁর এই অস্ত্র। শিবের মতেই পুজো করা হয় ত্রিশূলকে। যাদের হাতের তালুতে কপাল রেখা বা ভাগ্যরেখায় ত্রিশূল চিহ্ন থাকে, তারা সর্বদা ভোলেনাথের আশীর্বাদ পান এবং জীবনের প্রতিটি ক্ষেত্রে ভাগ্যের সমর্থন পান।

Read more Articles on
Share this article
click me!