রাজ যোগের জন্য এই রাশির জাতকদের অবশ্যই সোনা পরতে হবে, এভাবে পরলে দেখা যাবে প্রভাব

প্রতিটি ধাতুর নিজস্ব গুরুত্ব রয়েছে। এবং একজন ব্যক্তির ব্যক্তিত্বের উপর ধাতুগুলির বিশেষ প্রভাব দেখা যায়। জ্যোতিষশাস্ত্রে রাশিচক্র অনুসারে সোনা, রূপা, তামা, ব্রোঞ্জ ইত্যাদি ধাতু পরার পরামর্শ দেওয়া হয়। এই সমস্ত ধাতুর আলাদা গুরুত্ব রয়েছে। আজ আমরা জানবো সোনার ধাতু সম্পর্কে। 
 

Web Desk - ANB | Published : May 25, 2022 5:16 AM IST

জ্যোতিষশাস্ত্র অনুসারে, যদি রাশিচক্র অনুসারে ধাতু পরা হয়, তবে সেগুলি বিশেষ ফলদায়ক বলে প্রমাণিত হয়। প্রতিটি ধাতুর নিজস্ব গুরুত্ব রয়েছে। এবং একজন ব্যক্তির ব্যক্তিত্বের উপর ধাতুগুলির বিশেষ প্রভাব দেখা যায়। জ্যোতিষশাস্ত্রে রাশিচক্র অনুসারে সোনা, রূপা, তামা, ব্রোঞ্জ ইত্যাদি ধাতু পরার পরামর্শ দেওয়া হয়। এই সমস্ত ধাতুর আলাদা গুরুত্ব রয়েছে। আজ আমরা জানবো সোনার ধাতু সম্পর্কে। 

জ্যোতিষশাস্ত্রে সোনা পরার অনেক উপকারিতা রয়েছে। যদি এটি তর্জনীতে পরিধান করা হয় তবে ব্যক্তির ঘনত্ব বৃদ্ধি পায়। সোনার আংটিও রাজযোগে সহায়ক বলে মনে করা হয়। যদি কোনও ব্যক্তি সন্তানের সুখে আসা বাধাগুলিকে অতিক্রম করতে চান তবে তাকে এটি অনামিকাতে পরতে হবে। আসুন জেনে নেওয়া যাক কোন রাশির জন্য সোনার আংটি পরা উপকারী। 

সোনা এই রাশির জন্য বিশেষ ফলদায়ক
সিংহ রাশি: জ্যোতিষ শাস্ত্র  অনুসারে এই রাশির জাতকদের জন্য স্বর্ণ ধাতু বিশেষ শুভ। এই রাশির জাতকদের ভাগ্য বাড়াতে সোনার ধাতু পরার পরামর্শ দেওয়া হয়। প্রকৃতপক্ষে, এই রাশিচক্রটি অগ্নি উপাদানের চিহ্ন এবং এর অধিপতি সূর্য। তাই এই রাশির জাতকদের জন্য সোনা উপকারী থাকে। 

কন্যা রাশি: জ্যোতিষীরা বিশ্বাস করেন যে এই রাশির মানুষরা বিলাসবহুল জীবন পছন্দ করেন। এবং তাদের এই শখ পূরণ করতে, তাদের স্বর্ণ পরার পরামর্শ দেওয়া হয়। এই ব্যক্তিরা সোনার আংটি, ব্রেসলেট বা চেইন পরতে পারেন। এই রাশির জাতক জাতিকাদের কুণ্ডলীতে বৃহস্পতি পঞ্চম ও সপ্তম বাড়ির অধিপতি। এমন অবস্থায় গুরুর শুভ প্রভাবে স্বর্ণ ধাতু পরলে উপকার পাওয়া যায়। 

তুলা: এই রাশির জাতক জাতিকারা যদি সোনার ধাতু পরেন তাহলে তাদের ভাগ্য উল্টে যায়। তাদের বিশেষ করে সোনার আংটি পরার পরামর্শ দেওয়া হয়। যেহেতু শুক্র এই রাশির অধিপতি তাই তাদের স্বর্ণ ধাতু পরা উচিত। 

আরও পড়ুন- মঙ্গলবার বৃষ রাশির স্বামী-স্ত্রীর মধ্যে বিবাদ বাড়তে পারে, দেখে নিন আজকের রাশিফল
আরও পড়ুন- ২৪ মে মঙ্গলবার কেমন থাকবে ১২ রাশির লাভ লাইফ, জেনে নিন আপনার প্রেম জীবন সম্পর্কে
আরও পড়ুন- ২৪ মে মঙ্গলবার কেমন থাকবে আপনার আর্থিক অবস্থা, জেনে নিন রাশি অনুযায়ী

সপ্তাহের এই দিনে সোনা কিনুন
তবে জ্যোতিষশাস্ত্রে, রবিবার এবং বৃহস্পতিবার সোনা কেনার সেরা দিন হিসেবে উল্লেখ রয়েছে। এই দুই দিনে সোনা কিনলে ভগবান সূর্য দেবতার আশীর্বাদ পাওয়া যায়। এর পাশাপাশি মা লক্ষ্মীর কৃপাও পাওয়া যায়। সেই সঙ্গে পরিবারে সুখ-সমৃদ্ধি আসে।

এই দিনে সোনা কিনবেন না
এমনটা বিশ্বাস করা হয় যে শনিবারে কখনও সোনা কেনা উচিত নয়। প্রকৃতপক্ষে, সোনা হল সূর্যের কারক এবং শনিবার শনিদেবকে উৎসর্গ করা হয়। এমন পরিস্থিতিতে শনি ও সূর্যের মধ্যে শত্রুতা থাকলে শনিবার সোনা কেনা শুভ বলে মনে করা হয় না। এতে করে শনির অশুভ দৃষ্টির সম্মুখীন হতে হয়।

Share this article
click me!