এই রত্ন ধারণ করলেই ক্ষেত্রে উচ্চ পদ লাভ বাড়বে বেতন, জেনে নিন এর অলৌকিক গুণ

রাশিফলের কোনো গ্রহ দুর্বল হয়ে পড়লে জ্যোতিষীরা সংশ্লিষ্ট রত্নপাথর পরার পরামর্শ দেন। এরকম একটি রত্ন হল রুবি। এটি সূর্যের একটি রত্ন। এটা বিশ্বাস করা হয় যে এটি সূর্যের অবস্থা সংশোধন করে ভাগ্যের উন্নতি করতে পারে। আসুন এই রত্ন সম্পর্কে জানি। 
 

Web Desk - ANB | Published : Apr 6, 2022 8:42 AM IST

জ্যোতিষশাস্ত্র অনুসারে, কোনও ব্যক্তির রাশিচক্র এবং এর সঙ্গে সম্পর্কিত গ্রহগুলি জীবনের উপর বিশেষ প্রভাব ফেলে। গ্রহগুলো অনুকূল থাকলে জীবন সুখের হয়। অন্যদিকে গ্রহগুলো দুর্বল বা অশুভ অবস্থানে থাকলে জীবনের ওপর এর বিরূপ প্রভাব পড়ে। প্রতিটি রাশির রত্ন পাথর কোন না কোন গ্রহের সঙ্গে সম্পর্কিত। রাশিফলের কোনো গ্রহ দুর্বল হয়ে পড়লে জ্যোতিষীরা সংশ্লিষ্ট রত্নপাথর পরার পরামর্শ দেন। এরকম একটি রত্ন হল রুবি। এটি সূর্যের একটি রত্ন। এটা বিশ্বাস করা হয় যে এটি সূর্যের অবস্থা সংশোধন করে ভাগ্যের উন্নতি করতে পারে। আসুন এই রত্ন সম্পর্কে জানি। 
রুবি হল সূর্যের রত্ন
রুবি সূর্য গ্রহের সঙ্গে সম্পর্কিত যা সিংহ রাশির অধিপতি। জ্যোতিষ শাস্ত্র অনুসারে এই রত্নটি পরলে চাকরি ও চাকরিতে সাফল্য পাওয়া যায়। এর সঙ্গে সঙ্গে, সামাজিক প্রতিপত্তি বৃদ্ধি পায় এবং ব্যক্তি প্রচুর খ্যাতি পায়। রত্নবিদ্যার বিশেষজ্ঞরা বলেন যে ব্যক্তির রাশিতে সূর্য উচ্চপদে থাকে এবং তিনি যদি মণিক ধারণ করেন তাহলে তিনি সরকারি বা বেসরকারি ক্ষেত্রে উচ্চ পদ লাভ করেন। এছাড়া চোখের সমস্যাও দূর হয় এই রত্নটি পরলে। 

রুবি পরার পদ্ধতি 
রুবিকে রবিবার, সোমবার বা বৃহস্পতিবার সোনার আংটিতে পরতে হবে। রুবি পরার আগে গঙ্গাজল দিয়ে শুদ্ধ করে নিতে হবে। এ ছাড়া এটি ত্বকে যেন স্পর্শ করে সেদিকেও খেয়াল রাখতে হবে। রুবি পাথর কমপক্ষে ২ ক্যারেটের হতে হবে।

আরও পড়ুন- বৈশাখ আসার আগেই রান্নাঘরের রাখুন এই জিনিসগুলি, অস্বাভাবিক বদল আসবে সংসারে

আরও পড়ুন- ১৩ এপ্রিল বৃহস্পতির অবস্থানে একটি বড় পরিবর্তন হতে চলেছে, দূর হবে বিবাহের বাধা

আরও পড়ুন- সিংহ রাশির রয়েছে বিচ্ছেদের আশঙ্কা, জেনে নিন বাংলার নতুন বছরে কেমন হতে চলেছে

Share this article
click me!