আর মাত্র তিন দিন পরই সুদিন আসছে এদের জন্য, ১৫ জুন সরে যাচ্ছেন সূর্যদেব

১৫ জুন গ্রহদের দেবতা সূর্য মিথুন রাশিতে পাড়ি দিতে শুরু করবেন। আর ১৬ জুলাই পর্যন্ত এই রাশিতে উপস্থিত থাকবেন।

Web Desk - ANB | Published : Jun 12, 2022 3:27 PM IST

শুরু হচ্ছে সূর্য গোচর। সিংহ রাশির অধিপতি হলেন সূর্য দেবতা। আর মাত্র কয়েক দিন পরেই তিনি মিথুন রাশি হয়ে বুধে প্রবেশ করতে চলেছেন। বিশেষ বিষয় হল এটি সূর্য দেবতার বন্ধু গ্রহের রাশি চক্র। একজন ব্যক্তির রাশিতে সূর্য সুস্বাস্থ্য, খ্যাতি, নাম, সরকারি চাকরি, সাফল্য, উচ্চ পদের কারণ হতে পারে। তারা প্রায় এক মাস প্রতিটি রাশিতে থাকে। ১৫ জুন গ্রহদের দেবতা সূর্য মিথুন রাশিতে পাড়ি দিতে শুরু করবেন। আর ১৬ জুলাই পর্যন্ত এই রাশিতে উপস্থিত থাকবেন। তাই এটি সুবর্ণ সুযোগ হয়ে দাঁড়াবে চারটি রাশির কাছে। 

সূর্য গোচরের এই সময়টা শুভ  সিংহ রাশি, কন্যা রাশি, মকর রাশি ও মীন রাশির কাছে। 

সিংহ রাশি- আর্থিক পরিস্থিতি শক্তিশালী পয়। বিভিন্ন উৎস থেকে টাকা হাতে আসতে পারে। আয় বৃদ্ধি হতে পারে। প্রেমের জন্য এই সময়টা ভালো। চাকরিজীবীদের পদোন্নতির সম্ভাবনা রয়েছে। 

কন্যা রাশি- 
কর্মজীবনে অগ্রগতির সম্ভাবনা প্রবল, কর্মক্ষেত্রে আপনার কর্মক্ষমতা ভালো হবে। বসের সঙ্গে সুসম্পর্ক বজায় থাকবে। ক্ষেত্রবিশেষে ভাগ্যের পূর্ণ সমর্থন পাবেন। একাধিক জায়গা থেকে টাকা হাতে পাবেন। 

মকর রাশি -  
এই রাশির জাতক জাতিকাদের কর্মজীবন বিশেষ ভালো হবে। লোন বা ঋণ পরিশোধ করার সুযোগ হাতে আসবে। আদলতে চলা মামলায় সাফল্য পাবেন। সাহস আর আত্মবিশ্বাস বাড়বে। 

অন্যদিকে ২০২২ সালের ক্যালেন্ডার অনুয়াযী ১৪ জুলাই থেকে শুরু হবে শ্রাবণ মাস। সাধারণত এই মাসে চারটি সোমবার থাকে। আর শিবের জন্মবার সোমবার। আপনি একটি বা দুটি ইচ্ছে হলে চারটি সোমবারে শিবের ব্রত পালন করতে পারেন। দুধ গঙ্গাজলে শিবকে স্নান করিয়ে ফুল আর বেলপাতা দিয়ে পুজো করতে পারেন। পাঁচটি ফল আর মিষ্টি নিবেদন করতে পারেন। তাতে তুষ্ট হবেন মহাদেশ। ইচ্ছে হলে সোমবারগুলি নিরামিষ খেতে পারেন বা উপোষ দিতে পারেন। জ্যোতিষশাস্ত্র অনুযায়ী সোমবার শিবের ব্রত পালন করলে মনের ইচ্ছে পুরণ হয়। অটকে থাকা কাজ শেষ হয়। ভগবান শিবের জন্ম মাস হিসেবে বিবেচিত হয়। এই মাসে অনেকেই শিবের ব্রত পানল করে মহাদেশের কৃপা পাওয়ার জন্য। এমনিতে শিবের কৃপা পাওয়া সহজ। সামান্য সাদা ফুল আর বেলপাতাতেই তুষ্ট হন দেবাদিদেব। কিন্তু আপনি জানেন কি ভগবান নিজের জন্ম মাসে তিন রাশির জাতক আর জাতিকাদের ওপর নিজের আশির্বাদের হাত রাখেন। 
 

Share this article
click me!