২১ জুন রবিবার বছরের প্রথম সূর্যগ্রহণ, গ্রহণের অশুভ প্রভাব থাকবে ৮ টি রাশির উপর

  • ২১ জুন বছরের প্রথম সূর্যগ্রহণ হয়
  •  আষাঢ় মাসের অমাবস্যায় হবে এই গ্রহণ
  • এই গ্রহণের বড় প্রভাব ফেলবে দেশের উপর
  • সূর্যগ্রহণের অশুভ প্রভাব থাকবে ৮ টি রাশির উপর

Asianet News Bangla | Published : Jun 13, 2020 6:10 AM IST / Updated: Jun 13 2020, 01:21 PM IST

২১ জুন বছরের প্রথম সূর্যগ্রহণ হয়। যা আষাঢ় মাসের অমাবস্যায় হবে। এই গ্রহণ ভারতেও দৃশ্যমান হবে। জ্যোতিষশাস্ত্রের মতে, এই গ্রহণের বড় প্রভাব ফেলবে দেশের উপর। দেশে এটির উপস্থিতির কারণে সূর্যগ্রহণের অশুভ প্রভাব থাকবে ৮ টি রাশির উপর এবং ৪ রাশিচক্র সহ লোকরা গ্রহণের খারাপ প্রভাব থেকে রক্ষা পাবে। এইগ্রহণের অশুভ প্রভাবে সাইক্লোন এবং ভূমিকম্পের মতো প্রাকৃতিক বিপর্যয়ও ঘটতে পারে। ২২ জুন সৌরগ্রহণের প্রভাব ভারত সহ নেপাল, পাকিস্তান, সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, ইথিওপিয়া এবং কঙ্গোতে দৃশ্যমান হবে।

গ্রহণের সময়

গ্রহণের সময়কাল সকাল ১০:৩১ থেকে দুপুর ২:০৪ অবধি চলবে। যার প্রভাব ২০ জুন রাত ১০:২০ তে শুরু হবে। এই সময়কালে শিশু, বৃদ্ধ এবং রোগী ব্যতীত আর কারও খাবার গ্রহণ করা উচিত নয়। এই সময়ে তুলসী পাতা দিয়ে খাবারের জিনিসগুলি রাখতে হবে। গর্ভবতী মহিলাদের বিশেষত যত্নবান হওয়া উচিত। গ্রহণের সময়কালে ঘুমানো এবং খাওয়া উচিত নয়। ছুরি দিয়ে শাকসবজি, ফলমূল ইত্যাদি কাটা নিষিদ্ধ।

গ্রহণের ফল

গ্রহণের ফলে মেষ, সিংহ, কন্যা ও মকর রাশিতে অশুভ প্রভাব ফেলবে না। বৃষ, মিথুন, কর্কট, তুলা, বৃশ্চিক, ধনু, কুম্ভ এবং মীন রাশির লোকদের সতর্ক থাকতে হবে। বৃশ্চিক রাশির লোকদের এতে বিশেষ যত্ন নিতে হবে। রবিবার গ্রহণের সময় স্নান করা, দান করা এবং মন্ত্র জপ করা বিশেষ ফলদায়ক হবে।

দান করুন এবং শুভ কাজ করা থেকে বিরত থাকুন

গ্রহণের যোগে কোনও শুভ কাজ করা হয় না। শাস্ত্র অনুসারে গ্রহণের সময় পুজো পাঠ এবং দেবদেবীদের মূর্তি স্পর্শ করা নিষিদ্ধ। এই সময়কালে কোনও শুভ কাজ শুরু করা অশুভ বলে বিবেচিত হয়। সূর্যগ্রহণের অশুভ প্রভাব এড়ানোর জন্য, আক্রান্ত রাশির জাতকরা গ্রহণের সময়কালে মহামৃত্যুঞ্জয় মন্ত্র জপ বা শোনা উচিত। দুঃস্থ লোকদের জন্য খাদ্যশস্যও দান করুন। তুলসী, যা গ্রহণের আগে রাখা হয়েছিল, খাওয়ার সময় কোনও অশুভ প্রভাব পড়ে না।

Share this article
click me!