বৈশাখ মাস কেমন প্রভাব ফেলবে মকর রাশির উপর, দেখে নিন

  • বৈশাখ বাংলার বছরের প্রথম মাস
  • এই মাস গ্রীষ্মের আগমনী বার্তা দেয়
  • রাশিচক্রের দশম রাশি মকর
  • বৈশাখ মাস মকর রাশির উপর কেমন প্রভাব ফেলবে
     

Asianet News Bangla | Published : Apr 27, 2021 5:38 AM IST

গ্রেগরীয় বর্ষপঞ্জির বৈশাখ মাসের শেষার্ধ ও মে মাসের প্রথমার্ধ নিয়ে বৈশাখ মাস। বৈদিক পঞ্জিকায় এই মাসকে মাধব মাস এবং বৈষ্ণব পঞ্জিকায় একে মধুসূদন মাস বলে। "বৈশাখ" শব্দটি এসেছে বিশাখা নামক নক্ষত্রের নাম থেকে। এই মাসে বিশাখা নক্ষত্রটিকে সূর্যের কাছে দেখা যায়। প্রথাগত দিক থেকে বৈশাখ মাস থেকে গ্রীষ্ম ঋতুর শুরু ধরা হয়। পাশাপাশি রাশিচক্রের দশম রাশি মকর। এই রাশির অধিকর্তা গ্রহ শনি। 

আরও পড়ুন-  মঙ্গলবার ৫ রাশির ব্যবসায় বিশেষ লাভের যোগ রয়েছে, দেখে নিন আপনার রাশিফল 

মকর রাশির জাতক-জাতিকাদের অকাল বার্ধক্যের একটি ছাপ প্রায়ই এদের চেহারায় দেখা যায়। এরা কখনও শ্রমশীল আবার কখনও শ্রম বিমুখ হয়। স্বাস্থ্য মোটামুটি ভাল হয়। এদের বন্ধুরা সব সময় এড়িয়ে যায়। এই রাশির ব্যক্তি সহিষ্ণু, পরিশ্রমী, জেদি, ঈশ্বরবিশ্বাসী ও পরোপকারী হয়। এরা সাধারণত অল্পে সন্তুষ্ট হয়।  তবে শেষ জীবনে হঠাৎ নানা রোগ দেখা দিতে পারে। সন্দেহ বাতিকের জন্য বিবাহ জীবন খুব একটা সুখের হয় না। এরা মিতব্যয়ী ও সঞ্চয়ী প্রকৃতির হয়ে থাকে। কন্যা, বৃষ, কর্কট, মকর রাশির মানুষের সঙ্গে বন্ধুত্ব বা বিবাহ সুখের হয়। জাতকের আকস্মিক অর্থ প্রাপ্তি হতে পারে। তবে জেনে নেওয়া যাক বৈশাখ মাস মকর রাশির উপর কেমন প্রভাব ফেলবে-

আরও পড়ুন-  বৈশাখ মাস কেমন প্রভাব ফেলবে ধনু রাশির উপর, দেখে নিন 

বৈশাখ মাসে মকর রাশির সংসারে অতিরিক্ত খরচের জন্য অশান্তির আশঙ্কা রয়েছে। দাম্পত্য কলহ বৃদ্ধির যোগ রয়েছে। সন্তানের জন্য চিন্তা বৃদ্ধি পেতে পারে। বেকারদের জন্য নতুন কাজের সুযোগ আসতে পারে। শারীরিক সমস্যা নিয়ে ভুগতে হতে পারে। ব্যবসায় লাভ তেমন একটা বৃদ্ধি পাবে না। বাড়িতে খুব প্রয়োজনে অতিথি আসার যোগ রয়েছে। শিক্ষার্থীদের পড়াশুনার চাপ বৃদ্ধি পেতে পারে, তবে সাফল্য লাভের যোগও রয়েছে। অযথা বিবাদের জন্য কাজের ক্ষতি হতে পারে। বন্ধুরা আপনার সরলতার সুযোগ নিতে পারে। বিলাসিতার জন্য খরচ বৃদ্ধি পেতে পারে। এই মাসে কর্মক্ষেত্রে বা সংসারে দ্বায়িত্ব বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। প্রেমের সম্পর্কে জটিলতা দেখা দেওয়ার সম্ভাবনা রয়েছে। 

Share this article
click me!