বছরের প্রথম চন্দ্রগ্রহণের কুপ্রভাব, সমস্যা বাড়তে চলেছে এই তিনটি রাশির

জ্যোতিষশাস্ত্রে, সূর্যগ্রহণ এবং চন্দ্রগ্রহণের ঘটনাগুলিকে অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করা হয়। জ্যোতিষশাস্ত্রে, সূর্যকে আত্মার কারক এবং চন্দ্রকে মন ও মাতার কারক হিসাবে বিবেচনা করা হয়।

Parna Sengupta | Published : May 6, 2022 2:13 PM IST

ক্যালেন্ডার অনুসারে, ২০২২ সালের প্রথম চন্দ্রগ্রহণ ১৬ মে ঘটবে। এই চন্দ্রগ্রহণ দক্ষিণ-পশ্চিম ইউরোপ, দক্ষিণ-পশ্চিম এশিয়া, আফ্রিকা, উত্তর আমেরিকার বেশিরভাগ অংশ, দক্ষিণ আমেরিকা, প্রশান্ত মহাসাগর, ভারত মহাসাগর, অ্যান্টার্কটিকা এবং আটলান্টিক মহাসাগর থেকে দৃশ্যমান হবে। ২০২২ সালের দ্বিতীয় চন্দ্রগ্রহণ ৮ নভেম্বর ২০২২ তারিখে ঘটবে।

উত্তর-পূর্ব ইউরোপ, এশিয়া, অস্ট্রেলিয়া, উত্তর আমেরিকা, দক্ষিণ আমেরিকার বেশিরভাগ অংশ, প্রশান্ত মহাসাগর, আটলান্টিক, আর্কটিক, অ্যান্টার্কটিকা এবং ভারত মহাসাগরের মতো এলাকা থেকে এই গ্রহন দেখা যাবে। তবে চন্দ্রগ্রহণের প্রভাবে বেশ কিছু রাশির জীবনে নামতে পারে সমস্যার খাঁড়া। 

Latest Videos

কারণ জ্যোতিষশাস্ত্রে, সূর্যগ্রহণ এবং চন্দ্রগ্রহণের ঘটনাগুলিকে অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করা হয়। জ্যোতিষশাস্ত্রে, সূর্যকে আত্মার কারক এবং চন্দ্রকে মন ও মাতার কারক হিসাবে বিবেচনা করা হয়। এই দুটি  মানুষের জীবনকে ব্যাপকভাবে প্রভাবিত করে। 

মকর রাশি- মকর রাশির চতুর্থ ঘরে চন্দ্রগ্রহণ হচ্ছে। এর কারণে মকর রাশির জাতক জাতিকাদের অশুভ প্রভাবের সম্মুখীন হতে হতে পারে। আপনার স্বাস্থ্যের উপর বিরূপ প্রভাব পড়তে পারে। দাম্পত্য সম্পর্কের ক্ষেত্রে উত্থান-পতন হতে পারে। আর্থিক বিষয়ে বিশেষ যত্ন নিন। এই দিন ব্যয় নিয়ন্ত্রণ করুন। বাইরে যাওয়া এড়িয়ে চলুন, কেবল ঘরে থাকুন।

কন্যা রাশি- বছরের প্রথম চন্দ্রগ্রহণ কন্যারাশি থেকে অষ্টম ঘরে ঘটছে। গ্রহণের অশুভ প্রভাবের কারণে ক্যারিয়ার সংক্রান্ত কোনো সিদ্ধান্ত নেবেন না। ব্যবসা ও চাকরিতে বড় কোনো সিদ্ধান্ত এড়িয়ে চলুন। এই সময়ে আপনি আপনার পরিশ্রমের সম্পূর্ণ ফল পাবেন না। চন্দ্রগ্রহণের অবস্থান প্রত্যাশিত মানসিক চাপ বাড়িয়ে তুলতে পারে। এই দিন মনকে শান্ত রাখার চেষ্টা করুন। স্বাস্থ্যের প্রতি যত্ন নিন। অলসতার কারণে আপনার কাজে মনযোগ কম থাকবে। সন্তানের স্বাস্থ্য নিয়ে উদ্বেগ থাকতে পারে।

তুলা- তুলা থেকে সপ্তম ঘরে চন্দ্রগ্রহণ হচ্ছে। এই গ্রহনের প্রভাবে শিক্ষার্থীদের শিক্ষাক্ষেত্রে অসুবিধায় পড়তে হতে পারে। স্বাস্থ্য সমস্যা আসতে পারে। আইনি ঝামেলায় পড়ার সম্ভাবনা রয়েছে। দায়িত্ববোধ মানসিক চাপ সৃষ্টি করতে পারে। তবে এটি আপনার জন্য উপকারী। চাকরি ও ব্যবসায় উপকার পাবেন। ব্যস্ততার কারণে বিবাহিত জীবনে ভারসাম্য তৈরি করতে অসুবিধা হবে। যার কারণে চাপ তৈরি হতে পারে। 

বৃষ রাশি- বছরের প্রথম চন্দ্রগ্রহণ বৃষ রাশি থেকে দ্বাদশ ঘরে ঘটছে। গ্রহনের অশুভ প্রভাবের কারণে আপনার আত্মবিশ্বাস কমে যেতে পারে। ছোটখাটো বিষয়ে রাগ হতে পারে। সঙ্গীর সঙ্গে বিবাদ হতে পারে। ভাগ্যের অভাবে ক্যারিয়ার সংক্রান্ত কোনো সিদ্ধান্ত নেবেন না।

মীন রাশি- মীন রাশি থেকে দ্বিতীয় ঘরে চন্দ্রগ্রহণ হচ্ছে। এই কারণে, আপনাকে মে মাসে সতর্ক থাকতে হবে। এই সময়ে, যে কোনও ধরণের সিদ্ধান্ত সাবধানে নিন। আপনি কারো দ্বারা প্রতারিত হওয়ার সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন- চিনে নিন এই চার রাশিকে, বিয়ের বহু বছর পরও এদের হানিমুন পিরিয়ড চলতে থাকে

আরও পড়ুন- মে মাসে গ্রহের খারাপ প্রভাব পড়তে চলেছে এই চার রাশির ওপর, জেনে নিন মুক্তি পাবেন কী করে

আরও পড়ুন- পুরনো বিবাদ মেটানোর সুযোগ আসতে পারে এই তিন রাশির জীবনে, রইল প্রেমের রাশিফল

Share this article
click me!

Latest Videos

Daily Horoscope Live: ২০ সেপ্টেম্বর শুক্রবার ব্যবসার ক্ষেত্রে ভাল যোগাযোগ হতে পারে, দেখুন জ্যোতিষ কথ
'স্বাস্থ্যে দুর্নীতির জন্য আপনি জেলের বাইরে কেন?' প্রশ্ন তুলে মমতাকে আক্রমণ Sukanta-র | RG Kar
‘সমস্যা সমাধান না করলে আরও বড় আন্দোলনে যাবো!’ সাবওয়ের দাবিতে তৃণমূলের তীব্র বিক্ষোভ! | Singur News
আরও এক সিভিক ভলেন্টিয়ারের কুকীর্তি! গৃহবধূ ছুটলেন থানায়, তারপর যা হল | Jalpaiguri News Today
'ষড়যন্ত্র করে আমাকে গ্রেফতার করা হয়েছিল' জেল থেকে ছাড়া পেয়েই পাল্টা অভিযোগ Kalatan Dasgupta-র