বাড়ির বাগানে-ব্যালকনিতে এই গাছগুলো নেই তো, সংসারে আসতে পারে ঘোর বিপদ

কিছু গাছ রয়েছে, যা সংসারে অমঙ্গল ডেকে আনে। এই সব গাছ বাড়ির বাস্তুর সঙ্গে খাপ খায় না। 

Parna Sengupta | Published : Jul 14, 2021 7:29 PM IST

গাছের চারা লাগানো অনেকেই হবি। অবসর সময়ে গাছের পরিচর্যা করেই কেটে যায় অনেকের সময়। নানা জাতের গাছ থাকে বাগানে বা সাধের ব্যলকনিতে। অনেকেই শখ করে নানা ধরণের গাছ নিজের বাগানে বা ব্যালকনি বা ছাদে রাখেন। কিন্তু জানেন কি কিছু গাছ রয়েছে, যা সংসারে অমঙ্গল ডেকে আনে। এই সব গাছ বাড়ির বাস্তুর সঙ্গে খাপ খায় না। ফলে সমস্যা তৈরি হতে পারে। 

তাই বাস্তুবিদরা জানাচ্ছেন বাড়ির বাগান, ব্যালকনি বা ছাদ বাগানে গাছ লাগানোর আগে পরামর্শ নিয়ে নিন। এবার জেনে নিন কোন কোন গাছ বাড়িতে কখনও বসাবেন না। 

১. অশ্বত্থ গাছ- বাড়ির জন্য কখনই এই গাছ শুভ নয়। মন্দিরে এই গাছ দেখতে পাওয়া যায় বলে, অনেকে বাড়িতেও অশ্বথ গাছ লাগিয়ে থাকেন। কিন্তু এই ভুল কখনও করবেন না।

২. খেজুর গাছ - অনেক সময়েই বাড়ির বাগানে বা জমিতে খেজুর গাছ থাকে। অনেকেই এর সৌন্দর্যের জন্য গাছের চারা বসান। এই গাছ দেখার দিক থেকে যেমন সুন্দর, তেমনই এই গাছের ফলও খুব সুস্বাদু। কিন্তু বাড়িতে খেজুর গাছ লাগানো একদমই উচিৎ নয়। এই গাছ বাড়িতে থাকলে, পরিবারের সদস্যরা আর্থিক সংকটের মধ্যে পড়েন।

৩. তেঁতুল গাছ- টক অনেকের প্রিয় খাদ্য হলেও, বাড়িতে কখনই তেঁতুল গাছ লাগানো উচিৎ নয়। এই গাছ বাড়িতে থাকলে, চারপাশে অশুভ আত্মার উপস্থিতি অনুভব করা যায়। যার ফলে পরিবারের সদস্যদের মধ্যে অশুভ প্রভাব পড়ে।

৪. মাদার গাছ- ফাঁকা জায়গা ছাড়া এই গাছ একদমই বাড়িতে পোঁতা ঠিক নয়। নাহলে এই গাছ থেকে নির্গত নেগেটিভ এনার্জির বশে পরিবারের সদস্যদের মধ্যে খারাপ প্রভাব পড়ে।

৫. তাল গাছ- তালের বড়া বা তালশাঁস খেতে খুবই সুস্বাদু। তবে বাস্তুবিদদের মতে, এই গাছ বাড়িতে রাখলে নেগেটিভ এনার্জির প্রবেশ হয়। আর এই গাছ যে বাড়িতে থাকে, সেখান থেকে লক্ষীদেবীর বাস উঠে যায় বলেও মনে করা হয়। তাই বাড়িতে এই গাছ লাগানো উচিৎ নয়।

Share this article
click me!