৭ এপ্রিল থেকে ৬ রাশিকে থাকতে হবে সতর্ক, মঙ্গলের কু-নজর পড়বে এই রাশিগুলির উপর

এই গ্রহটি বিবাহিত জীবন, বৈষয়িক আরাম এবং সাফল্যকেও প্রভাবিত করে। মঙ্গল গমন ৩টি রাশির জন্য শুভ এবং ৬টি রাশির জন্য অশুভ হবে। অন্যদিকে, অন্যান্য ৩ রাশির উপর মিশ্র প্রভাব থাকবে।
 

Web Desk - ANB | Published : Apr 6, 2022 4:57 AM IST

বৃহস্পতিবার, ৭ এপ্রিল মঙ্গল তার নিজ চিহ্ন থেকে বেরিয়ে কুম্ভ রাশিতে চলে যাবে। এটি ১৭ মে পর্যন্ত এই রাশিতে থাকবে। যার ভালো-মন্দ প্রভাব সব রাশির ওপর পড়বে। যুদ্ধ, ভূমি, সাহস, বীরত্ব এবং ব্যবসায়ও মঙ্গলের প্রভাব রয়েছে। এর সঙ্গে এই গ্রহটি বিবাহিত জীবন, বৈষয়িক আরাম এবং সাফল্যকেও প্রভাবিত করে। মঙ্গল গমন ৩টি রাশির জন্য শুভ এবং ৬টি রাশির জন্য অশুভ হবে। অন্যদিকে, অন্যান্য ৩ রাশির উপর মিশ্র প্রভাব থাকবে।
মঙ্গল গ্রহের কারণে বায়ু বা জল সংক্রান্ত দুর্ঘটনার সম্ভাবনা রয়েছে। দেশের কোথাও কোথাও ঝড়ো হাওয়া-সহ বৃষ্টি হবে। ভূমিকম্প বা অন্যান্য প্রাকৃতিক দুর্যোগের সম্ভাবনাও রয়েছে। প্রশাসনিক রদবদল হতে পারে। সেনাবাহিনী ও পুলিশ বিভাগ সংক্রান্ত বড় বিষয় উঠে আসতে পারে। নৌবাহিনীর শক্তি বাড়বে। দেশের আইনশৃঙ্খলা ব্যবস্থাও শক্তিশালী হবে।
সোনা-রূপার দাম বাড়বে এবং শেয়ারবাজারে উত্থান হবে-
বাড়তে পারে সোনা-রূপার দাম। সিল্ক কাপড়, প্লাস্টিক ও রাসায়নিকের দামও বাড়তে পারে। শেয়ারবাজারে অস্থিরতার পর উত্থান হবে। যন্ত্রপাতিও ব্যয়বহুল হতে পারে। এগুলো ছাড়াও খাদ্যপণ্যের দাম কমার সম্ভাবনা রয়েছে। ডাল ও তৈলবীজের দামও কম হবে। সেই সঙ্গে সম্পত্তি ক্রয়-বিক্রয়ের স্বাভাবিক সময় থাকবে।
মেষ, কন্যা এবং ধনু রাশির জন্য শুভ-
মেষ, কন্যা এবং ধনু রাশির জন্য শুভ মঙ্গল রাশির পরিবর্তনের কারণে ভাল সময় কাটবে। এই রাশির জাতকরা চাকরি ও ব্যবসায় উন্নতির সুযোগ পেতে পারেন। ভাগ্য অনেক ক্ষেত্রে আপনাকে সাহায্য করবে। অর্থনৈতিক অবস্থার উন্নতির সম্ভাবনা রয়েছে। স্বাস্থ্যের ক্ষেত্রেও সময় ভালো যাবে। মঙ্গলের প্রভাবে পুরনো সমস্যা ও বিবাদের অবসান ঘটতে পারে।
মকর রাশি সহ ৬টি রাশির জন্য অশুভ সময়-
মঙ্গল দুর্বল রাশিতে প্রবেশ করার কারণে কর্কট, সিংহ, বৃশ্চিক, মকর, কুম্ভ এবং মীন রাশির জাতকদের সমস্যা বাড়তে পারে। এই ৬ টি রাশির জাতক জাতিকাদের চাকরি ও ব্যবসায় সতর্ক থাকতে হবে। উত্তেজনা ও বিবাদের পরিস্থিতি তৈরি হতে পারে। কাজে বাধা আসতে পারে। অর্থের ক্ষতি এবং স্বাস্থ্য সমস্যাও হতে পারে। ঋণ নেবেন না কাজে অবহেলা ও তাড়াহুড়াও পরিহার করতে হবে।
বৃষ, মিথুন ও তুলা রাশির জন্য স্বাভাবিক সময়
মঙ্গলের প্রভাবের কারণে বৃষ, মিথুন ও তুলা রাশির জাতকদের জন্য সময়টি মিশ্র হবে। এই দুটি রাশির জাতক কিছু বিষয়ে ভাগ্যের সমর্থন পেতে পারেন। সুবিধাও হবে। তবে কাজে বাধা এবং অনাকাঙ্ক্ষিত পরিবর্তনেরও সম্মুখীন হতে হতে পারে। স্বাস্থ্যের ক্ষেত্রে উত্থান-পতন থাকবেই।
যা করবেন
মঙ্গল গ্রহের অশুভ প্রভাব এড়াতে মধু খেয়ে ঘর থেকে বের হওয়া উচিত মঙ্গলের অশুভ প্রভাব এড়াতে। লাল চন্দনের তিলক লাগান। লাল ফুল দিয়ে হনুমানজির পুজো করুন। সিঁদুর লাগান। মঙ্গলবার তামার পাত্রে শস্য ভর্তি করে হনুমান মন্দিরে দান করতে হবে। মাটির পাত্রে খাবার খান। মসুর ডাল দান করুন। জলে সামান্য লাল চন্দন মিশিয়ে স্নান করুন। এই প্রতিকারগুলির সাহায্যে, মঙ্গলের ক্ষতিকারক প্রভাব হ্রাস করা যেতে পারে।

আরও পড়ুন- বৈশাখ আসার আগেই রান্নাঘরের রাখুন এই জিনিসগুলি, অস্বাভাবিক বদল আসবে সংসারে

আরও পড়ুন- ১৩ এপ্রিল বৃহস্পতির অবস্থানে একটি বড় পরিবর্তন হতে চলেছে, দূর হবে বিবাহের বাধা

আরও পড়ুন- সিংহ রাশির রয়েছে বিচ্ছেদের আশঙ্কা, জেনে নিন বাংলার নতুন বছরে কেমন হতে চলেছে

Share this article
click me!