উপহার হিসেবে দেওয়া বা পাওয়া এই ৬ জিনিস, ফিরিয়ে দিতে পারে আপনার ভাগ্য

  • আসছে উৎসবের মরসুম
  • আমরা কোনও না কোনও উপহার দিয়ে থাকি
  • প্রিয়জনের থেকে উপহার পেয়েও থাকি
  • উপহার হিসেবে ৬ টি জিনিস বদলে দিতে পারে ভাগ্য

Asianet News Bangla | Published : Oct 7, 2020 4:35 AM IST

আসছে উৎসবের মরসুম। এই সময়ে প্রিয়জনদের আমরা কোনও না কোনও উপহার দিয়ে থাকি। কাউকে উপহার দেওয়া বা কারও কাছ থেকে উপহার পাওয়া এই সময়ে চলতেই থাকে। উপহার হিসাবে এই নির্দিষ্ট কিছু জিনিস দেওয়া হয় বা পাওয়া যায় তবে তা অত্যন্ত শুভ বলে বিবেচিত হয়। বাস্তু মতে এমন ৬ টি জিনিস রয়েছে যা কেউ একটি খারাপ সময় অর্থাৎ খারাপ ভাগ্য শেষ করতে পারে এবং ভাগ্য অর্জন করতে পারে। জেনে নিন সেই বিশেষ জিনিসগুলি কোনগুলি-

ভগবান গণেশের ছবি- ভগবান শ্রী গণেশের ছবি উপহার হিসেবে দেওয়া বা গ্রহণ করা অত্যন্ত শুভ বলে মনে করা হয়। এটি দাতা এবং গ্রহণকারী পরিবার উভয়ের মধ্যেই সুখ এবং শান্তি বয়ে আনবে।

মাটির বস্তু- বাস্তুশাস্ত্র অনুসারে কাদামাটি দিয়ে তৈরি কিছু উপহার দেওয়া বা কাদামাটি দিয়ে তৈরি শোপিস  উপহার হিসেবে দেওয়া বা গ্রহণ করা অত্যন্ত শুভ। এই কারণে, আটকে থাকা অর্থ ধীরে ধীরে পেতে শুরু করে এবং আয় বৃদ্ধি পায়। 

হাতির ছবি বা মূর্তি- কোনও শুভ উৎসবে হাতির ছবি বা হাতির মূর্তি উপহার হিসেবে দেওয়া বা গ্রহণ করা অত্যন্ত শুভ। রৌপ্য, স্বর্ণ, পিতল বা কাঠের হাতি দেওয়া যেতে পারে।

রৌপ্য- শাস্ত্রে রৌপ্য দেওয়া বা গ্রহণ করাকে শুভ মনে করা হয়, তবে স্বর্ণ দেওয়া নিষিদ্ধ। রৌপ্য মুদ্রা বা আইটেম দিলে বা গ্রহণ করলে মা লক্ষ্মী সন্তুষ্ট হন।

৭টি সাদা ঘোড়া - ফেঙ শুই মতে সাদা ঘোড়া শান্তি এবং প্রসন্নতার প্রতীক হিসেবে বিবেচনা করা হয়। সাতটি সাদা ঘোড়ার শো-পিস বা ছবি উপহার হিসেবে দেওয়া বা পাওয়া আয়ের মাধ্যম বাড়িয়ে তোলে।

পিয়োনিয়া ফুল- পিয়িনিয়ার ফুলকে ফুলের রানী বলা হয়। পিয়নিয়া ফুল সৌন্দর্য, প্রেম এবং রোম্যান্সের প্রতীক হিসাবে বিবেচিত হয়। এই উপহারগুলি প্রদান বা গ্রহণ করা অর্থের উপকার পত প্রসস্থ করে বলে মনে করা হয়। 

Share this article
click me!