হাত থেকে প্রায়ই জিনিস ফেলে দেন, জানেন কি হতে চলেছে আপনার জীবনে

নিতান্ত সাধারণ ঘটনাকেই জ্যোতিষ দুনিয়ায় অন্যভাবে বিচার বিশ্লেষণ করা হয়। বলা হয়ে থাকে এক জিনিসই যদি বার বার হাত থেকে পড়ে তাহলে নির্ঘাত তার পেছনে কোনো ইঙ্গিত রয়েছে। 

Parna Sengupta | Published : Sep 22, 2021 12:17 PM IST

প্রায় প্রতিদিনই আমাদের হাত থেকে কোনও না কোনও জিনিস পড়ে যায়। জ্যোতিষ শাস্ত্র (Astrology) অনুযায়ী, জীবনের যে কোনো ছোটখাটো ঘটনারই কোনো না কোনো ইঙ্গিত পূর্ণ অর্থ থাকে (Positive Energy)। খালি চোখে হয়তো আমরা তা বুঝতে পারব না (Negetive Energy), তবে জ্যোতিষ জানা থাকলে হয়তো আগেভাগে সতর্ক হওয়া যেতে পারে। 

হাত থেকে জিনিস পড়ে যাওয়াকে আমরা হয়ত খুব সাধারণ চোখে দেখি। তবে নিত্তনৈমিত্তিক জীবনের এই নিতান্ত সাধারণ ঘটনাকেই জ্যোতিষ দুনিয়ায় অন্যভাবে বিচার বিশ্লেষণ করা হয়। বলা হয়ে থাকে এক জিনিসই যদি বার বার হাত থেকে পড়ে তাহলে নির্ঘাত তার পেছনে কোনো ইঙ্গিত রয়েছে। অনেকেই এই বিষয়টিতে বিশ্বাস করেন। 

জ্যোতিষ বিদ্যা জানাচ্ছে হাত থেকে যদি বারবার নুনের পাত্র পড়ে যায়, তাহলে অবশ্যই সতর্ক হতে হবে। কারণ এমন ঘটনা অদূর ভবিষ্যতে আর্থিক সংকটের ইঙ্গিত দেয়। বাস্তুমতে, হাত থেকে বারবার নুনের পাত্র নিচে পড়ে যাওয়া মানেই সংসারে আর্থিক অসঙ্গতি দেখা দেবে।

গোলমরিচকে সুস্বাস্থ্যের প্রতীক হিসেবে মানা হয়। তাই গোলমরিচ যদি বারবার হাত থেকে পড়ে যায় তাহলে ধরে নিতে হবে অদূর ভবিষ্যতে পরিবারের কোনো সদস্য অসুস্থ হতে চলেছেন।

শাস্ত্র বলছে হাত থেকে যদি দানাশস্য বারবার পড়ে যায় তাহলে দেবী অন্নপূর্ণা ক্ষুব্ধ হন। ঠিক এই কারণেই জীবনে খাদ্যের অভাব, চরম অর্থকষ্টের সন্মুখীন হতে পারেন মানুষ। 

বাস্তু অনুযায়ী দুধ অত্যন্ত শুভ। তবে দুধও যদি হাত থেকে বারবার পড়ে যায় তাহলেও সতর্ক হওয়ার প্রয়োজন আছে বলে জানাচ্ছে জ্যোতিষ শাস্ত্র। কারণ দুধ পড়ে যাওয়া মানে পরিবারের সদস্যদের মধ্যে অশান্তি দেখা দেবে, সাংসারিক অশান্তি, মানসিক অশান্তিতে ভুগতে হতে পারে। অতএব সাবধানতা অবলম্বন প্রয়োজন। 

Share this article
click me!