Vastu Tips: কালো রং থাকুক উত্তরে, পারিবারিক শান্তি বজায় রাখতে মেনে চলুন এই টোটকা

বাস্তু শাস্ত্র (Vastu Tips) অনুসারে, ঘরে নেতিবাচক এনার্জি (Negative Energy) তৈরি হলে তার খারাপ প্রভাব পড়ে সংসারে। এতে একদিকে যেমন শারীরিক সমস্যা দেখা দেয়, তেমনই দেখা দেয় পারিবারিক অশান্তি। সঙ্গে আর্থিক ক্ষতি কিংবা আর্থিক সমস্যা তো আছেই। এই সবই হতে পারে বাস্তু দোষে। শাস্ত্র মতে, সমাধান করতে পারেন এই সকল সমস্যার। 

Sayanita Chakraborty | Published : Jan 6, 2022 1:07 PM IST

নানান শারীরিক সমস্যায় (Health problems) ভুগছে পরিবারের সকলে। এদিকে বাচ্চার পড়া নিয়ে চলছে বিস্তর সমস্যা। অন্যদিকে, আর্থিক টানাপোড়েন। একটা সমস্যা মিটছে, তো অন্যটা আসছে। বাড়ির পরিস্থিতি ধীরে ধীরে যেন খারাপের দিকে যাচ্ছে। বাস্তু শাস্ত্র (Vastu Tips) অনুসারে, ঘরে নেতিবাচক এনার্জি (Negative Energy) তৈরি হলে তার খারাপ প্রভাব পড়ে সংসারে। এতে একদিকে যেমন শারীরিক সমস্যা দেখা দেয়, তেমনই দেখা দেয় পারিবারিক অশান্তি। সঙ্গে আর্থিক ক্ষতি কিংবা আর্থিক সমস্যা তো আছেই। এই সবই হতে পারে বাস্তু দোষে। শাস্ত্র মতে, সমাধান করতে পারেন এই সকল সমস্যার। 

বাস্তু শাস্ত্র মতে, কালো রঙের গুরুত্ব রয়েছে বিস্তর। কালো রং (Black Color) আপনার ঘরের সকল বাস্তুদোষ দূর করতে পারে। শাস্ত্র অনুসারে ঘর সাজাতে চাইলে ঘরের উত্তর দিকের দেওয়ালে কালো রং করাতে পারেন। অথবা রাখতে পারেন কোনও কালো রঙের বস্তু। বাস্তু শাস্ত্র মতে,  কালো রঙের সঙ্গে সম্পর্কিত জিনিস উত্তরে (North) রাখুন। উদাহরণ স্বরূপ ধরুন, যদি বাড়িতে কালো কুকুর থাকে। তাহলে তার ঘর হোক বাড়ির উত্তরে। এতে সংসারে সুখ-শান্তি বজায় থাকবে। অথবা, উত্তরের দেওয়াল কালো রং করান। এতে দূর হবে পারিবারিক অশান্তি। মুক্তি পেতে পারেন দাম্পত্য কলহ থেকে। এমনকী, ঘরের উত্তরে (North) কালো রং থাকলে আর্থিক ক্ষতি থেকে মুক্তি পাবেন। শাস্ত্রে যদিও আরও একটি টোটকার উল্লেখ আছে। বাস্তু মতে, কালো রং জলের সঙ্গে সম্পর্কীত। আর জলের সঙ্গে সম্পর্ক আছে উত্তর দিকের। তাই সকল কাজে উন্নতি করতে কিংবা বাস্তু দোষ কাটাতে উত্তর দিকের জলের পাত্র রাখতে পারেন। রাখতে পারে ফোয়ারা। এতে সংসারে সকল অশান্তি দূর হবে।    

আরও পড়ুন: Vastu For Study Room: বাচ্চার পড়াশোনায় মনোযোগ বাড়াতে ঘরের রং পাল্টান, জেনে নিন কী রং করাবেন

আরও পড়ুন: Vastu Tips For Pregnant Women: রইল গর্ভবতী মহিলাদের জন্য বাস্তু টোটকা, ঘরে রাখুন এই তিন জিনিস

বাস্তু শাস্ত্রের প্রতি মানুষের ভরসা ক্রমে বাড়ছে। একটা সময় মুষ্টিমেয় মানুষের মধ্যে বাস্তু শাস্ত্র সম্পর্কে ধারণ ছিল। এখন এই বাস্তু শাস্ত্রে (Vastu Shastra) ওপর ভরসা করছে সমাজের সকল স্তরের মানুষ। আগে বাস্তু শাস্ত্র বলতে, বোঝাত ঘরের দিক দর্শন। তবে, এখন মানুষ জেনেছেন একটা সূচ থেকে দেওয়াল চিত্র (Wall Paint) সবই পড়ে বাস্তুর মধ্যে। তাই পরিবারিক শান্তি বজায় রাখতে, মেনে চলতে পারেন বাস্তু টোটকা (Vastu Tips)। শাস্ত্রে, কালো রঙের ভূমিকা বিস্তর। তাই সকল শান্তি বজায় রাখতে মেনে চলুন কালো রং সম্পর্কীত বাস্তু টোটকা। 

Share this article
click me!