ফুলের সুবাসে দূর হবে ঘরের সকল নেতিবাচক শক্তি, জেনে নিন কীভাবে ব্যবহার করবেন ফুল গাছ

হাজার চেষ্টা সত্ত্বেও নানা রকম সমস্যা লেগে থাকে। কখনও পরিবারের সদস্যদের শারীরিক জটিলতা (Physical Problems) । কখনও আর্থিক সংকট (Financial Problems), কখনওবা পারিবারিক অশান্তি। অনেক সময় বাস্তুদোষের জন্য এই সকল সমস্যা দেখা দেয়। জ্যোতিষ শাস্ত্রে অনুসারে, শুধু ঘরের ভুল দিক দর্শনের জন্য বাস্তুদোষ তৈরি হয় এমন নয়। আমাদের ভুলেও নেতিবাচক এনার্জি তৈরি হয়। এবার বাস্তুদোষ (Vastu) দূর করতে ঘরে ফুল রাখুন।

Sayanita Chakraborty | Published : Mar 20, 2022 1:02 PM IST / Updated: Mar 20 2022, 06:34 PM IST

পরিবারে সুখ শান্তি বজায় থাকুক তা সকলেরই কাম্য। কিন্তু, হাজার চেষ্টা সত্ত্বেও নানা রকম সমস্যা লেগে থাকে। কখনও পরিবারের সদস্যদের শারীরিক জটিলতা (Physical Problems) । কখনও আর্থিক সংকট (Financial Problems), কখনওবা পারিবারিক অশান্তি। অনেক সময় বাস্তুদোষের জন্য এই সকল সমস্যা দেখা দেয়। জ্যোতিষ শাস্ত্রে অনুসারে, শুধু ঘরের ভুল দিক দর্শনের জন্য বাস্তুদোষ তৈরি হয় এমন নয়। আমাদের ভুলেও নেতিবাচক এনার্জি তৈরি হয়। এবার বাস্তুদোষ (Vastu) দূর করতে ঘরে ফুল রাখুন। গোলাপ, শিউলি, রজনীগন্ধার মতো ফুল দিয়ে ঘর সাজান। এতে দূর হবে সকল নেগেটিভ এনার্জি।      

শাস্ত্র অনুসারে, পরিবারের সদস্যরা বার বার অসুস্থতা, চাকরিতে (Job)বাধা আসছে কিংবা পারিবারিক অশান্তির কারণ হতে পারে বাস্তুদোষ। এই নেগেটিভ এনার্জি দূর করতে ঘরের পূর্ব দিকে ফুল গাছ লাগান। বাস্তু মতে, ইতিবাচক শক্তি পূর্ব থেকে পশ্চিম, উত্তর থেকে দক্ষিণ বা উত্তর-পূর্ব থেকে দক্ষিণ-পশ্চিমে প্রবাহিত হয়। তাই পূর্ব দিকে ফুল (Flower) গাছ লাগানো শুভ। সেক্ষেত্রে, এই গাছের গন্ধ সকল নেতিবাচক এনার্জি দূর করবে। 
বাড়িতে গাছ লাগানো সমস্যা হলে ফুলদানিতে রাখতে পারেন ফুল। শোওয়ার ঘরে রাখুন গোলাপ। এতে দাম্পত্য সুখ বজায় থাকবে। তেমনই ডাউনিং রুমে বাস্তু দোষ কাটাতে শিউলি ফুল রাখতে পারেন। একটি কাঁচের পাত্রে শিউলি ফুল নিয়ে সাজান। তা রাখুন ডাইনিং টেবিলের ওপর। এই ফুলের গন্ধ সারা ঘর ছেয়ে যাবে। এই ফুল (Flower) রাখলে দূর হবে আর্থিক বাধা। 

ফুল রাখতে সমস্যা হলে গাছ রাখতে পারে। বাস্তুদোষ দূর করতে গাছও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। ঘরে রাখুন মানি প্ল্যান্ট (Money Plant)। অথবা রাখতে পারেন তুলসী গাছ। শাস্ত্র মতে, বাড়িতে তুলসী গাছ রাখলে মা লক্ষ্মীর কৃপা পাওয়া সম্ভব। দেবীর কৃপা পেতে রোজ সকালে স্নান সেরে তুলসী গাছে জল দিন। আর গাছের যত্ন নিন। তুলসী গাছের পাতা নষ্ট হলে তা তৎক্ষণাত ফেলে দেবেন। তা না হলে দেখা দিতে পারে বাস্তুদোষ। আর মানি প্ল্যান্ট রাখলেও তার যথাযত যত্ন নিন। তবেই, ঘটবে আর্থিক বৃদ্ধি। এই গাছ আর্থিক বৃদ্ধি ঘটানোর সঙ্গে দূর করবে সকল বাধা ও বিপত্তি। 

আরও পড়ুন- মিথুন রাশিকে ছেলে কিংবা মেয়ের সঙ্গে ডেট করছেন, এই টোটকায় প্রেম হবে গাঢ়

আরও পড়ুন- সাহসী ও বুদ্ধিমান হন মেষ রাশির জাতক-জাতিকার, রইল তাদের সঙ্গে সম্পর্কে একাধিক অজানা কথা

আরও পড়ুন- এপ্রিলেই শুরু দুর্গাপুজো, সাতই এপ্রিল ষষ্ঠী-দেখে নিন ক্যালেন্ডার


 

Share this article
click me!