এই মাসে বিবাহের বিষয়ে কথা বলতে পারেন, দেখে নিন ভাদ্র মাস কেমন কাটবো মকর রাশির

বাংলা বছরের পঞ্চম মাস ভাদ্র। পাশাপাশি রাশিচক্রের দশম রাশি মকর। এই রাশির অধিকর্তা গ্রহ শনি। এই রাশির জাতক-জাতিকারা একটু চঞ্চল প্রকৃতির হয়ে থাকে। জেনে নেওয়া যাক বছরের পঞ্চম মাস মকর রাশির উপর কেমন প্রভাব ফেলবে-

Web Desk - ANB | Published : Aug 30, 2022 3:44 AM IST

গ্রেগরীয় বর্ষপঞ্জির ভাদ্র মাসের শেষার্ধ ও মে মাসের প্রথমার্ধ নিয়ে ভাদ্র মাস। বৈদিক পঞ্জিকায় এই মাসকে মাধব মাস এবং বৈষ্ণব পঞ্জিকায় একে মধুসূদন মাস বলে। "ভাদ্র" শব্দটি এসেছে বিশাখা নামক নক্ষত্রের নাম থেকে। এই মাসে বিশাখা নক্ষত্রটিকে সূর্যের কাছে দেখা যায়। প্রথাগত দিক থেকে ভাদ্র মাস থেকে গ্রীষ্ম ঋতুর শুরু ধরা হয়। এই মাসে সন্ধ্যা বেলায় মাঝে মাঝে কালবৈশাখী ঝড় ওঠে। এই ঝড়ে মাঝে মাঝেই প্রচুর ক্ষয়ক্ষতি ঘটে।

মকর রাশির ব্যক্তিত্ব-
রাশিচক্রের দশম রাশি মকর। এই রাশির অধিকর্তা গ্রহ শনি। অকাল বার্ধক্যের একটি ছাপ প্রায়ই এদের চেহারায় দেখা যায়। বন্ধুরা সব সময় এদের এড়িয়ে চলতে চায়। এরা কখনও শ্রমশীল আবার কখনও শ্রম বিমুখ হয়। শনি গ্রহের জাতকদের নিঃসঙ্গ এবং একা থাকতে ভালবাসে। এরা মিতব্যয়ী ও সঞ্চয়ী প্রকৃতির হয়ে থাকে। শেষ জীবনে হঠাৎ নানা রোগ দেখা দিতে পারে। জাতকের আকষ্মিক অর্থ প্রাপ্তি হতে পারে। সন্দেহ বাতিকের জন্য বিবাহ জীবন খুব একটা সুখের হয় না। অবসাদ, বিষাদ, বৈরাগ্য, উদাসিনতা ভাব এদের চরিত্রের বিশেষ লক্ষণ। এরা সাধারণত অল্পে সন্তুষ্ট হয়। তবে জেনে নেওয়া যাক ভাদ্র মাস মকর রাশির উপর কেমন প্রভাব ফেলবে-

ভাদ্র মাস কেমন প্রভাব ফেলবে-
ভাদ্র মাস মকর রাশির প্রেমময় জীবনযাপনকারীদের জন্য ভাল হবে। এই মাসটি আপনার জন্য ভালো যাচ্ছে। এই মাসটি আপনার রোম্যান্সও থাকবে এবং আপনি নিজের সম্পর্কের দিকে এগিয়ে গিয়ে আপনার বিবাহের বিষয়ে কথা বলতে পারেন। তবে বিবাহিতদের গার্হস্থ্য জীবনে উত্তেজনা থাকতে পারে। অকারণে তোমাদের মধ্যে ঝগড়া হবে। নিজের উপর বিশ্বাস রেখে কাজ করুন, তবেই সফলতা সম্ভব হবে। বাড়িতেও টেনশন হতে পারে। চাকরিজীবীদের এই মাসে খুব সাবধানে থাকতে হবে। 

কিছু লোক আপনার বিরুদ্ধে কিছু গভীর পদক্ষেপ নিতে পারে। এই ধরনের লোকদের এড়িয়ে চলার চেষ্টা করুন এবং আপনার ব্যবসা করুন। ব্যবসায়ীদের জন্য এই মাসটি ভালো যাবে। আপনি সরকারের কাছ থেকে কিছু বড় সুবিধাও পেতে পারেন। যেকোনো সরকারি টেন্ডার পেয়ে আপনি অনেক শক্তি পাবেন। শিক্ষার্থীদের কথা বললে, এই মাসটি তাদের জন্য ভালো ফল বয়ে আনবে। আপনার কঠোর পরিশ্রম প্রতিফলিত হবে এবং আপনি আপনার পড়াশোনায় সাফল্য পাবেন। ভ্রমণের প্রয়োজনে মাসের শুরুটা বাদে বাকি সময় ভালো যাবে। তবেই কাজ করা যাবে। এটি করতে ব্যর্থ হলে শারীরিক সমস্যার সম্মুখীন হতে হবে। 

আরও পড়ুন- এই মাসে ব্যবসার উন্নতির যোগ রয়েছে, দেখে নিন ভাদ্র মাস কেমন কাটবো মেষ রাশির

আরও পড়ুন- এই মাসে শারীরিক সমস্যা দেখা দিতে পারে, দেখে নিন ভাদ্র মাস কেমন কাটবো বৃষ রাশির

আরও পড়ুন- এই মাসে ব্যবসার উন্নতির যোগ রয়েছে, দেখে নিন ভাদ্র মাস কেমন কাটবো মিথুন রাশির


পরিবারের একজন বয়স্ক ব্যক্তির স্বাস্থ্যের অবনতির কারণে আপনি টেনশনে থাকবেন, তবে এটি থেকে বেরিয়ে আসার চেষ্টা করুন, তবেই আপনি কাজ করতে সক্ষম হবেন। এটি করতে ব্যর্থ হলে শারীরিক সমস্যার সম্মুখীন হতে হবে। এটি এড়ানো দরকার। ভ্রমণের প্রয়োজনে মাসের শুরুটা বাদে বাকি সময় ভালো যাবে। তবেই আপনি কাজ করতে পারবেন। এটি করতে ব্যর্থ হলে শারীরিক সমস্যার সম্মুখীন হতে হবে। এটি এড়ানো দরকার। এটা এড়াতে হবে। ভ্রমণের প্রয়োজনে মাসের শুরুটা বাদে বাকি সময় ভালো যাবে।

Share this article
click me!