Vastu tips for slippers: ঘরে চপ্পল উল্টো হয়ে থাকলে তা মারাত্মক অশুভ, জেনে নিন বাস্তুর নিয়মগুলি

বর্তমান সময়ে অনেকেই ঘরের ভিতরে চপ্পল পরে থাকেন। এমন অবস্থায় আগে থেকে ঘরে অনেক সময় জুতো উল্টে পড়ে থাকে, যার কারণে ঘরে বাস্তু দোষ হয়। বাস্তুশাস্ত্রে পাদুকা নিয়ে অনেক নিয়ম বলা হয়েছে। আসুন জেনে নিই বাস্তুর সেই নিয়মগুলি
 

Web Desk - ANB | Published : Feb 5, 2022 7:14 AM IST

আপনি নিশ্চয়ই শুনেছেন বাড়ির বড়রা প্রায়ই ঘরে পড়ে থাকা জুতা এবং চপ্পলগুলিকে রাখতে নিষেধ করে। কিন্তু এর পেছনের কারণ খুব কম মানুষই জানেন। বর্তমান সময়ে অনেকেই ঘরের ভিতরে চপ্পল পরে থাকেন। এমন অবস্থায় আগে থেকে ঘরে অনেক সময় জুতো উল্টে পড়ে থাকে, যার কারণে ঘরে বাস্তু দোষ হয়। বাস্তুশাস্ত্রে পাদুকা নিয়ে অনেক নিয়ম বলা হয়েছে। আসুন জেনে নিই বাস্তুর সেই নিয়মগুলি
জেনে নিন কেন জুতা উল্টো করে রাখা উচিত নয় 
বাস্তুবিশারদের মতে, ঘরে কখনোই জুতা উল্টো করে রাখা উচিত নয়। এটি করলে ঘরে নেতিবাচক শক্তির বিকাশ ঘটে। একই সঙ্গে পরিবারের সদস্যদের স্বাস্থ্যের ওপরও এর নেতিবাচক প্রভাব পড়ে। পরিবারের সুখ-শান্তি বাধাগ্রস্ত হয়। শুধু তাই নয়, পরিবারের সদস্যদের আস্থা কম বলেও জানা গিয়েছে। এমনও বিশ্বাস করা হয় যে ঘরে উল্টো করে পড়ে থাকা জুতা ও চপ্পল রোগকে আমন্ত্রণ জানায়। একই সময়ে, লক্ষ্মীদেবী বাড়ির সামনে উল্টানো জুতো এবং চপ্পল নিয়ে ঘরে প্রবেশ করেন না, যার কারণে তাকে আর্থিক সীমাবদ্ধতার সম্মুখীন হতে হয়।   
বাস্তু বিশেষজ্ঞরা বিশ্বাস করেন যে ঘরে উল্টানো জুতা এবং চপ্পল সদস্যদের চিন্তাভাবনার উপরও খারাপ প্রভাব ফেলে। সেই সঙ্গে ঘরের মানুষের সুখ-শান্তিও কেড়ে নেওয়া হয়। 
জুতা ঘরের এই দিকে রাখুন
প্রায়শই লোকেরা বাড়ির মূল দরজার কাছে জুতোর স্ট্যান্ড রাখে, যাতে বাড়ির ভিতরে যাওয়ার আগে স্ট্যান্ডেই জুতো খুলে নেওয়া যায়। তবে আমরা আপনাকে বলে রাখি যে জুতার স্ট্যান্ড কখনই মূল দরজার কাছে থাকা উচিত নয়। এটি কমপক্ষে ২ থেকে ৩ ফুট দূরে হওয়া উচিত। শুধু তাই নয়, মনে রাখবেন জুতার স্ট্যান্ড যেন পূজার ঘর বা রান্নাঘরের দেয়ালের সঙ্গে না থাকে।  
বাস্তু অনুসারে, জুতার স্ট্যান্ডের জন্য পশ্চিম এবং দক্ষিণ-পশ্চিম দিকগুলি শুভ বলে মনে করা হয়। এছাড়াও মনে রাখবেন জুতোর স্ট্যান্ড যেন উত্তর, দক্ষিণ-পূর্ব বা পূর্ব দিকে না হয়। একইসঙ্গে বলা হয় ঘুমের বিছানার নিচে জুতো ও চপ্পল রাখলে স্বামী-স্ত্রীর সম্পর্ক নষ্ট হয়। এছাড়াও, স্বাস্থ্যের উপরও এর প্রভাব রয়েছে। 

আরও পড়ুন- রাশি পরিবর্তন করছে সূর্য, এই ৪ রাশির হাতে আসতে পারে প্রচুর টাকা বাড়বে সম্পত্তি

আরও পড়ুন- ফেব্রুয়ারি মাস কেমন প্রভাব ফেলবে মেষ রাশির উপর

আরও পড়ুন- Taurus Monthly Horoscope: ফেব্রুয়ারি মাস কেমন প্রভাব ফেলবে বৃষ রাশির উপর

আরও পড়ুন- Chanakya Niti: এই ৫ গুণের অধিকারী মহিলারা প্রতিটি ব্যক্তির ভাগ্য পরিবর্তন করতে পারে

 

Share this article
click me!