মা লক্ষ্মীর আশির্বাদে সম্পদ বৃদ্ধি করতে চান, তবে আজ থেকেই দূর করুন এই ৫ অভ্যাস

গরুন পুরাণেও এমন অনেক বিষয়ের কথা বলা হয়েছে, যা আপনার অবিলম্বে ত্যাগ করা উচিত। এটি না করলে, মা লক্ষ্মী আপনার উপর ক্রুদ্ধ হতে পারেন এবং আর্থিক সীমাবদ্ধতা আপনাকে ঘিরে রাখতে পারে। আসুন জেনে নেই সেই জিনিসগুলো কী কী। 
 

Web Desk - ANB | Published : May 19, 2022 8:45 AM IST

গরুড় পুরাণ হল সনাতন ধর্মের এমন একটি শাস্ত্র, এতে উল্লেখিত বিষয়গুলি অনুসরণ করে আপনি আপনার জীবনকে সফল করতে পারেন। এতে উল্লেখিত বিষয়গুলো মেনে চললে শুধু ঘরে সুখ-সমৃদ্ধি আসে না, ঘরে শান্তিও বজায় থাকে। গরুন পুরাণেও এমন অনেক বিষয়ের কথা বলা হয়েছে, যা আপনার অবিলম্বে ত্যাগ করা উচিত। এটি না করলে, মা লক্ষ্মী আপনার উপর ক্রুদ্ধ হতে পারেন এবং আর্থিক সীমাবদ্ধতা আপনাকে ঘিরে রাখতে পারে। আসুন জেনে নেই সেই জিনিসগুলো কী কী। 

১) সূর্য ওঠার পরও ঘুমাতে থাকা
গরুড় পুরাণে বলা হয়েছে সূর্যোদয়ের আগে বিছানা ত্যাগ করা উচিত। এতে করে মা লক্ষ্মী প্রসন্ন হন এবং আপনার উপর আশীর্বাদ বর্ষণ করেন। সকালে ঘুম থেকে উঠার সঙ্গে সঙ্গে প্রথমে ভগবানের নাম নিন এবং পৃথিবী মাকে প্রণাম করুন। এর পর বড়দের প্রণাম করুন। এসব যারা বিশ্বাস করে না তাদের স্বাস্থ্য নষ্ট হয়ে যায়। 

২) অতিরিক্ত খাওয়া
বেঁচে থাকার জন্য এবং সুস্বাস্থ্যের জন্য সময়মতো খাওয়া খুবই গুরুত্বপূর্ণ। তবে এটাও মাথায় রাখতে হবে যে আপনার শরীরের যতটুকু প্রয়োজন ততটুকুই খাবার গ্রহণ করুন। গরুড় পুরাণে বলা হয়েছে যে বা যারা বেশি খাবার খান তাদের স্বাস্থ্য ভালো থাকে না। এতে করে তারা সুস্থ হওয়ার পরিবর্তে রোগের খপ্পরে পড়ে। তাই আপনার যদি এমন অভ্যাস থেকে থাকে তাহলে আজই ত্যাগ করুন। 

৩) নোংরা দাঁত
পরিষ্কার-পরিচ্ছন্ন থাকা ভালো আচরণের লক্ষণ। আপনার মুখের পাশাপাশি প্রতিদিন আপনার দাঁতও পরিষ্কার করা উচিত। নোংরা দাঁতে শুধু কৃমি হয় না, অন্যদের সামনে আপনাকে বিব্রতও করে। মা লক্ষ্মী কখনই এই ধরনের নোংরা লোকদের উপর তার কৃপা বর্ষণ করেন না। সেজন্য আপনি যদি দেবী লক্ষ্মীকে খুশি করতে চান, তাহলে এই অভ্যাস অবিলম্বে ছেড়ে দিন এবং দিনে ৩ বার দাঁত মাজার অভ্যাস করুন।

৪) কঠোর শব্দ ব্যবহার বন্ধ করুন
বলা হয়, কাক ও কোকিল উভয়েরই রং ও আকার একই। এতদসত্ত্বেও মানুষ কোকিলকে খুব পছন্দ করে কিন্তু কাক পছন্দ করে না। গরুড় পুরাণ অনুসারে এর কারণ উভয়ের বক্তব্য। কোকিল তার মিষ্টি কন্ঠে মানুষের মন জয় করে। আর কাক তার কর্কশ শব্দে তার প্রিয়জনকেও সরিয়ে দেয়। এর সহজ অর্থ হল আপনার কথাবার্তায় সর্বদা কোমলতা ও মাধুর্য বজায় রাখুন। ছোট হোক বা বড়, কখনও কারও সঙ্গে ভুল কথা বলবেন না এবং সর্বদা সবার সম্মানের বিষয়ে যত্ন নিন। 

আরও পড়ুন- চন্দ্রগ্রহণের সঙ্গে সঙ্গে সূর্য ও মঙ্গলের গতিবিধির পরিবর্তন, এই রাশিগুলিকে থাকতে হবে সতর্ক

আরও পড়ুন-  বড় প্যাকেজের চাকরি পাবে এই রাশির জাতকরা, জীবনে পরিবর্তন আসতে চলেছে গ্রহের অবস্থানের কারণে

আরও পড়ুন- ৭ এপ্রিল থেকে ৬ রাশিকে থাকতে হবে সতর্ক, মঙ্গলের কু-নজর পড়বে এই রাশিগুলির উপর


৫) পরিষ্কার কাপড় না  পরা
গরুড় পুরাণ অনুসারে, একজন ব্যক্তির প্রতিদিন পরিষ্কার এবং ধোয়া কাপড় পরিধান করা উচিত। এতে ব্যবসার উন্নতি হয় এবং স্বাস্থ্যও ভালো থাকে। মা লক্ষ্মী সর্বদা এমন লোকদের থেকে দূরে থাকেন যারা নোংরা জামাকাপড় পরেন এবং তাদের উপর তার কৃপা বর্ষণ করেন না। তাই প্রতিদিন পরিষ্কার পোশাক পরার অভ্যাস গড়ে তুলতে হবে। 

Share this article
click me!