মাটির এই ৫টি জিনিস দিয়ে উজ্জ্বল হবে আপনার ভাগ্য, জানলে বাড়িতে নিয়ে আসবেন আজকেই

বাস্তুশাস্ত্র অনুসারে মাটির তৈরি কিছু জিনিস ঘরে রাখলে সুখ-সমৃদ্ধি আসে এবং জীবনের সমস্যা দূর হয়। শুধু তাই নয়, ঘরে ইতিবাচকতা বজায় থাকে, তাই বাস্তু অনুসারে কিছু মাটির জিনিস ঘরে রাখুন। আসুন জেনে নিই ঘরের মাটির তৈরি কোন জিনিস আপনার ভাগ্য বদলে দিতে পারে।
 

Web Desk - ANB | Published : May 31, 2022 5:38 AM IST

আপনি কি জানেন বাস্তুশাস্ত্র অনুসারে মাটির পাত্র কতটা গুরুত্বপূর্ণ? যদি না হয়, তাহলে এটা জানা আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ। বাস্তুশাস্ত্র অনুসারে মাটির তৈরি কিছু জিনিস ঘরে রাখলে সুখ-সমৃদ্ধি আসে এবং জীবনের সমস্যা দূর হয়। শুধু তাই নয়, ঘরে ইতিবাচকতা বজায় থাকে, তাই বাস্তু অনুসারে কিছু মাটির জিনিস ঘরে রাখুন। আসুন জেনে নিই ঘরের মাটির তৈরি কোন জিনিস আপনার ভাগ্য বদলে দিতে পারে।
বাস্তুতে বিশ্বাস করা হয় যে বাড়িতে মাটির পাত্র রাখা খুবই শুভ বলে মনে করা হয় । কথিত আছে মাটির পাত্র রাখলে ঘরে সমৃদ্ধি ও সুখ আসে। বাস্তুশাস্ত্র অনুসারে ঘরে উত্তর দিকে মাটির পাত্র রাখতে হবে। যা সর্বদা পানি দিয়ে ভরা উচিত। পাত্র খালি রাখলে সুখ, সমৃদ্ধি ও আশীর্বাদ শেষ হয়।
মাটির পাত্র
বাস্তুশাস্ত্র অনুসারে, মাটির পাত্র যদি বাড়িতে রাখা হয় তবে তা খুব ভাল বলে মনে করা হয়, কারণ মাটির পাত্র ঘরে সুখ শান্তি নিয়ে আসে। পরিবারের সদস্যদের স্বাস্থ্য ভালো থাকে এবং বাড়িতে শান্তি থাকে।
বাস্তুশাস্ত্র অনুসারে, বাড়ির উত্তর দিকে একটি মাটির জগ
জলে ভরে রাখা খুবই শুভ কারণ বাস্তু অনুসারে বাড়ির উত্তর দিককে দেবতাদের অভিমুখ হিসাবে ধরা হয়েছে। তাই এদিক দিয়ে জল ভর্তি জগ রাখলে দেবতারা খুশি হন।
 

আরও পড়ুন- বাংলা বছরের দ্বিতীয় মাস কেমন প্রভাব ফেলবে মিথুন রাশির উপর, জেনে নিন বিস্তারিত

আরও পড়ুন-  বাংলা বছরের দ্বিতীয় মাস কেমন প্রভাব ফেলবে কর্কট রাশির উপর, জেনে নিন বিস্তারিত

আরও পড়ুন- বাংলা বছরের দ্বিতীয় মাস কেমন প্রভাব ফেলবে সিংহ রাশির উপর, জেনে নিন বিস্তারিত


মাটির মূর্তি বাস্তুশাস্ত্র
অনুসারে, মাটির মূর্তি এবং মূর্তি বাড়ির উত্তর-পূর্ব এবং দক্ষিণ-পশ্চিম দিকে রাখলে সুখ-সমৃদ্ধি বৃদ্ধি পায়। সুখ-সমৃদ্ধির পাশাপাশি আর্থিক সমস্যা থেকেও মুক্তি পাওয়া যায়।
আজকাল মন্দিরে সাধারণত ধাতব প্রদীপ দিয়ে মাটির প্রদীপ জ্বালানো হয়। যেখানে বাস্তুশাস্ত্র অনুসারে, পূজায় মাটির প্রদীপ ব্যবহার করা খুবই শুভ। কথিত আছে যে এটি ঘরে ইতিবাচক শক্তি নিয়ে আসে। 

Share this article
click me!