বাইকপ্রেমীদের জন্য বড় খবর! মার্কেট কাঁপাচ্ছে ৬ গিয়ারের সুপারবাইক, লুক একদম অসাধারণ

সাধারণত আমাদের বাইক ৪ গিয়ারের হয়ে থাকে। কিছু কিছু কোম্পানির বাইক আবার ৫ গিয়ারেরও হয়। তবে সেগুলি খুবই কম। গাড়ির ক্ষেত্রে অবশ্য ৫ গিয়ার থাকেই। কিছু ব্র্যান্ডেড গাড়িতে ৬ গিয়ারও থাকে। 

Subhankar Das | Published : Oct 6, 2024 7:21 PM IST

জাপানের স্পোর্টস ট্যুরিং বাইক নির্মাতা সংস্থা কাওয়াসাকি তাদের নতুন বাইক ২০২৫ Kawasaki Ninja 1100 SX বাজারে এনেছে। আন্তর্জাতিক বাজারে নতুন নতুন ফিচার নিয়ে আসা এই বাইকটি স্ট্যান্ডার্ড এবং SE এই দুটি ভেরিয়েন্টে পাওয়া যাবে। স্পোর্টস কারের সাথে পাল্লা দিয়ে ছুটে চলা এই বাইক এখন বিশ্ব বাজারে ঝড় তুলেছে। বিক্রিতেও এগিয়ে রয়েছে। তবে এখনও ভারতে আসেনি।

Kawasaki Ninja 1100 SX 

নতুন কাওয়াসাকি নিঞ্জা ১১০০ SX (2025 Kawasaki Ninja 1100 SX) ১০৯৯ সিসি, লিকুইড-কুল্ড, ইন-লাইন-ফোর ইঞ্জিন সহ আসছে। এটি ৯,০০০ আরপিএম-এ ১৩৬ বিএইচপি শক্তি এবং ৭,৬০০ আরপিএম-এ ১১৩ এনএম টর্ক উৎপন্ন করতে সক্ষম। এই ইঞ্জিনে রয়েছে ছয়-স্পিড গিয়ারবক্স। এছাড়াও রয়েছে ১,৫০০ আরপিএম থেকে কাজ করা নতুন স্পেশাল স্পিড শিফটার।

Latest Videos

আরপিএম পরিসরে টর্ক কার্ভকে আরও উন্নত করার জন্য ইঞ্জিনকে টিউন করা হয়েছে বলে জানিয়েছে কাওয়াসাকি। হাইওয়েতে ভ্রমণের সময় আরামদায়ক রাইডিং অভিজ্ঞতা প্রদান করবে পঞ্চম এবং ষষ্ঠ গিয়ার। 

Kawasaki Ninja 1100 SX SE এর সোনালি, কালো রঙের গ্রাফিক্স অসাধারণ

সার্বিকভাবে দেখলে ২০২৫ মডেল এবং আগের মডেলের মধ্যে তেমন কোনও পার্থক্য নেই। সামনের দিকে রয়েছে টুইন এলইডি হেডলাইট। টেল লাইটেও রয়েছে টুইন এলইডি। দুটিই একই রকম। SE ভেরিয়েন্টে রয়েছে সোনালি, কালো রঙের গ্রাফিক্স। বাইকটিকে সবুজ রঙের থেকে আলাদা দেখাচ্ছে এই বৈশিষ্ট্যটি।

এতে রয়েছে নতুন এবং অনেক বড় রিয়ার ডিস্ক ব্রেক। Kawasaki Ninja 1100 SX SE এর সামনের দিকে রয়েছে Brembo Monobloc 4.32 ক্যালিপার। রয়েছে Ohlins S36 অ্যাডজাস্টেবল মনোশক। যা আগের মডেলে ছিল না। নতুন Bridgestone Battlax S23 টায়ারগুলি ১৭ ইঞ্চি সাইজের।

Kawasaki Ninja 1100 SX SE এর আকর্ষণীয় ফিচার

নিঞ্জা ১১০০ SX-এ রয়েছে অনেক আকর্ষণীয় ফিচার। এর মধ্যে রয়েছে এলইডি লাইট, ব্লুটুথ কানেক্টিভিটি সহ TFT ডিসপ্লে, পাওয়ার মোড, ট্র্যাকশন কন্ট্রোল, ABS, USB-C চার্জিং পোর্ট। SE ভেরিয়েন্টে রয়েছে হিটেড গ্রিপ।

বিশ্ব বাজারে আসা ২০২৫ কাওয়াসাকি নিঞ্জা ১১০০ SX চলতি বছরের শেষের দিকে ভারতে আসতে পারে বলে মনে করা হচ্ছে। ডিসেম্বরে অনুষ্ঠিতব্য ইন্ডিয়া বাইক উইক ইভেন্টে এটি উন্মোচিত হতে পারে বলে জানা গেছে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

Jaynagar কাণ্ডে বিস্ফোরক CPIM নেত্রী Minakshi Mukherjee! কী বললেন দেখুন | Jaynagar Kultali News
বড় পদক্ষেপ সিনিয়র চিকিৎসকদের, কুলতলিতে যাওয়ার পাশাপাশি যোগ দেবেন রিলে অনশনে | Doctor Strike
'নাম কি?....', জয়নগরে ধৃত শয়তানটার নামেই যত রহস্য! দেখুন | Jaynagar News | Bangla News
Sukanta Majumdar Live: কুলতলীতে থানা ঘেরাও কর্মসূচী সুকান্ত মজুমদারের, দেখুন সরাসরি
‘এবার সিনিয়র ডাক্তাররাও বসবে অনশনে’ শাসক দলকে একহাত নিলেন চিকিৎসক Subarna Goswami | RG Kar Protest