অশোক বিশ্বনাথনের পরবর্তী ছবিতে প্রথমবার অভিনয় করবেন মেয়ে অনুশা

আন্তর্জাতিক পুরস্কারপ্রাপ্ত  অশোক বিশ্বনাথন তাঁর নতুন ছবির শ্যুটিং শুরু করেছেন। ছবির নাম 'হেমন্তের অপরাহ্ন' প্রথমবার তাঁর ছবিতে তাঁর পরিচালনায় অভিনয় করতে চলেছেন তাঁর মেয়ে অনুশা বিশ্বনাথন। চলুন জেনে নি অনুশা ছাড়াও আর কোন কোন অভিনেতাভরওয়েছেন এই ছবিতে।

Abhinandita Deb | Published : Jul 18, 2022 12:07 PM IST

আন্তর্জাতিক পুরস্কারপ্রাপ্ত  অশোক বিশ্বনাথন তাঁর নতুন ছবির শ্যুটিং শুরু করেছেন। ছবির নাম 'হেমন্তের অপরাহ্ন' প্রথমবার তাঁর ছবিতে তাঁর পরিচালনায় অভিনয় করতে চলেছেন তাঁর মেয়ে অনুশা বিশ্বনাথন। ছবিতে একঝাঁক অভিনেতা অভিনেত্রীরা রয়েছেন।  শ্যামল ভট্টাচার্য, অশোক বিশ্বনাথন,রিতব্রত, বিদীপ্ত, মেঘলা দাশগুপ্ত, রূপসা গুহ, সুব্রত দত্ত, মৌবনি সরকার, এছাড়াও রয়েছেন  সত্যপ্রিয়া মুখোপাধ্যায়, সুদীপ মুখোপাধ্যায়, পায়েল মুখোপাধ্যায়।

          

ছবির মূল গল্প 'সুধীন বাবুন' নামের এক প্রৌঢ় ভদ্রলোককে নিয়ে। তাঁর স্ত্রীর মৃত্যুর পর থেকে তিনি একাই থাকেন, ছেলে বাবাকে দেখেনা।
হঠাৎ একদিন, দরজায় টোকা পড়ে। পাড়ার ছেলেরা সুধীনবাবুকে তাদের 'পথিকৃ' নামক নাট্য দলের একটি নতুন নাটকে অভিনয় করার জন্য আমন্ত্রণ জানাতে আসে। বিশেষ করে পাড়ার রাজেশ নামের একটি ছেলে তাঁকে তাঁদের নাট্য-দলে যোগ দেবার জন্য বেশি করে চাপ দেয়।অপ্রস্তুত এবং আশ্চর্য সুধীন বাবু, কিছুটা নিমরাজি হয়ে নাটকের রিহার্সাল রুমে পৌঁছে যান। সেখানে তাঁর পরিচয় হয় প্রখ্যাত চিত্র পরিচালক এবং নাট্যাভিনেতা বিশ্বজিৎ ঘোষের সঙ্গে। অডিশনে খুব একটা কেরামতি দেখাতে না পারলেও, বিশ্বজিৎ বাবু সুধীনবাবুকে অভিনয়ের জন্য নির্বাচন করেন।কারন সুধীন বাবুর চোখে মুখে সব সময় একটা মিষ্টি হাসি লেগে থাকে, সেটাই পরিচালককে আকৃষ্ট করে। পাড়ার এই দলটি নিয়মিত নাটক করে এবং বিশ্বজিৎ বাবুর মতো প্রখ্যাত পরিচালককে প্রায়ই আমন্ত্রণ জানায় নির্দেশনার জন্য।


   
সুধীন বাবুর বেরঙীন ও বৈচিত্রহীন জীবনে যেন এক টুকরো তাজা বাতাস বয়ে নিয়ে আসে এই নাটকে যোগদান। তাঁর একঘেয়ে সাদামাটা জীবনে একটু নতুন করে বাঁচার তাগিদ খুঁজে পান তিনি।দাম্পত্য জীবন কলহহীন হলেও, বিশাল আনন্দের কিছু ছিল না। তাঁর স্ত্রীর ইচ্ছে ছিল সে নাচ শেখে। সেটা হয়ে ওঠে নি। অনিশ্চয়তা, স্নায়ুচাপ, চাঞ্চল্য সবই যেন সুধীন বাবুকে গ্রাস করতে শুরু করলো এবং তার কাছে এই সব যথেষ্ট কৌতূহল উদ্দীপক।আজকাল সুধীন বাবু অধীর আগ্রহে অপেক্ষা করেন, কবে এবং কখন রিহার্সাল হবে। 

পরিচালক বিশ্বজিৎ ছাড়াও দলের আরও অনেক সহ অভিনেতাদের সঙ্গে তাঁর ব নায়ক রাজেশ, নায়িকা ইন্দ্রাণী, সহ - অভিনেতা প্রতুল এবং নবাগতা পাপিয়ার সাথে তার সখ্যতা বেড়ে চলে। তারই মতন ২৫ বছর বয়সী পাপিয়া নাট্য জগতে নতুন। অনেকটা মুখচোরা,অনিশ্চিত এবং মিতভাষী পাপিয়া, সুধীন বাবুর মধ্যে এক সহমর্মী বন্ধু খুঁজে পায়। রাজেশ মূলতঃ কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করে থাকে। বেশ কয়েক বছর থেকে সে "পথিকৃৎ" দলের সঙ্গে যুক্ত। পাপিয়া ও রাজেশের সঙ্গে তাঁর দারুন বন্ধুত্ব গড়ে ওঠে, তবে পাপিয়ার সঙ্গে তাঁর বন্ধুত্ব নিছকই বন্ধুত্ব নাকি প্রেমের অভ্যাস তা ছবিটি দেখলেই বোঝা যাবে। এরপরে সুধীন বাবুর জীবনে কিছু নতুন মোড় আসে, তা জানার জন্য অবশ্যই সিনেমার রিলিজ অবধি অপেক্ষা করতে হবে।

আরও পড়ুন,করণে জোহরের বিরুদ্ধে 'টুকলি'-র অভিযোগ! টুইটারে ক্ষোভ প্রকাশ বিশিষ্ট সাংবাদিকের!

আরও পড়ুনমিঠাই ওরফে সৌমিতৃষা নাকি কৌশাম্বি, কে বেশি সুন্দরী? আপনারাই ঠিক করুন!
 

Share this article
click me!